whatsapp channel

সন্তানদের বোঝা হয়ে হারমোনিয়াম বাজিয়েই পেট চালান এই বৃদ্ধ শিল্পী, ভাইরাল ভিডিও

বড় বড় পাকা দাড়ি, পরনে অগোছালো পোশাক, ঠিকঠাকমতো প্রতিদিন খাওয়া-দাওয়ার জোটে কিনা তার কোন খোঁজ খবর কেউ রাখে না। কিন্তু গলায় ঠিক ঝোলানো রয়েছে একটি হারমোনিয়াম। একটার পর একটা গান…

Avatar

HoopHaap Digital Media

বড় বড় পাকা দাড়ি, পরনে অগোছালো পোশাক, ঠিকঠাকমতো প্রতিদিন খাওয়া-দাওয়ার জোটে কিনা তার কোন খোঁজ খবর কেউ রাখে না। কিন্তু গলায় ঠিক ঝোলানো রয়েছে একটি হারমোনিয়াম। একটার পর একটা গান বাজিয়ে চলেছেন অতি দক্ষতার সাথে। মানুষটি আর পাঁচটা মানুষের মতো কোন সাধারণ মানুষ নয়।

তিনি একসময় কিশোরকুমারের সঙ্গে কাজ করেছেন। নাগিন সিনেমায়ও কাজ করেছেন। কিন্তু বর্তমানে তার এই রকম দৈনদশা কেন! এ প্রশ্নের উত্তর খুঁজতে গিয়ে জানা যায় এই বৃদ্ধ মানুষটি তার সন্তানের কাছে এখন বোঝা। শুধু এই বৃদ্ধ মানুষটি নয় এই মানুষটির স্ত্রীকেও সন্তানরা দেখেন না। তাই বাধ্য হয়েই গলায় একটা হারমোনিয়াম ঝুলিয়ে স্ত্রীকে নিয়ে পথে বসেছেন এই শিল্পী মানুষটি।

এক সময় কোলে পিঠে করে যে সন্তানকে মানুষ করেছিলেন সেই সন্তানের কাছে এখন গলগ্রহ পরিণত হয়েছেন দু’জন মানুষ। এমন দিন দেখবেন বলেই কি মানুষ সন্তানের জন্ম দেয়? এমন প্রশ্নের উত্তর অনেকের কাছেই অজানা। এমন ঘটনা আমাদের দেশে নানান জায়গায় প্রতিনিয়ত আনাচে-কানাচে ঘটছে। কখনো মা বাবাকে ধরে মারধর করছে, কখনো বা বৃদ্ধ মা বাবাকে পাঠিয়ে দিচ্ছেন বৃদ্ধাশ্রমে।

যুদ্ধ, সংগ্রাম ইত্যাদির মধ্যে দিয়েও এই মানুষটি কিন্তু নিজের কাজকে এতোটুকু ভুলে যাননি। অন্তত তার দক্ষতার সাথে হারমোনিয়াম বাজানোর ক্ষমতা তাই প্রমাণ করছে। এই ভিডিওকে ভীষণ পরিমাণে ভাইরাল করা উচিত। যাতে এই মানুষটির একটা কোন সুব্যবস্থা হয়। এত বড় গুনী একজন মানুষ শুধু শুধু রাস্তায় রাস্তায় হারমোনিয়াম বাজিয়ে ভিক্ষাবৃত্তি করবেন তা তো কাম্য নয়। ওনার উচিত প্রাপ্য সম্মানটুকু পাওয়া। দেখে নিন সেই ভিডিও।

whatsapp logo
Avatar
HoopHaap Digital Media