whatsapp channel

Skin Care Tips: কমলালেবুর খোসা দিয়েই ত্বকে আসবে অসাধারণ গ্লো, শুধু জানতে হবে ব্যবহারের পদ্ধতি

শীতকাল মানেই বাজারে প্রচুর পরিমাণে কমলালেবু পাওয়া যায়, কমলালেবু খান আর কমলালেবুর খোসা বাটা দিয়ে ত্বকের রূপচর্চা করুন। জেনে নিন কিভাবে মাত্র পাঁচটি ফেসপ্যাককে আপনি সহজেই ব্যবহার করতে পারেন দুধের…

Shreya Chatterjee

Shreya Chatterjee

শীতকাল মানেই বাজারে প্রচুর পরিমাণে কমলালেবু পাওয়া যায়, কমলালেবু খান আর কমলালেবুর খোসা বাটা দিয়ে ত্বকের রূপচর্চা করুন। জেনে নিন কিভাবে মাত্র পাঁচটি ফেসপ্যাককে আপনি সহজেই ব্যবহার করতে পারেন দুধের মালাই। Hoophaap এর পাতায় দেখে নিন অসাধারণ টিপস –

১) মালাই, মধু, কমলা লেবুর খোসা গুঁড়ো – দুধ গরম করে নিয়ে উপরে যে মোটা সর পড়ে, সেই সরকে ভালো করে তুলে রাখবেন। আর এটি হলো আপনার মালাই। মালাই এর সঙ্গে মধু মিশিয়ে যদি দিনে দুবার ভালো করে মুখে ম্যাসাজ করতে পারেন। আধঘণ্টা রেখে ধুয়ে ফেলতে পারেন, তাহলে ত্বক হবে ভীষণ সুন্দর।

২) দুধ, কমলালেবুর রস, কমলা লেবুর খোসা – সামনেই শীতকাল আসছে, প্রচুর পরিমাণে কমলালেবু পাওয়া যায়। তবে এখনই যদি কমলালেবু না পান, সেক্ষেত্রে দুধ একসঙ্গে ব্যবহার করতে পারেন পাতিলেবুর রস। শীতকালে ব্যবহার করবেন কমলা লেবুর রস। এই রস মিশিয়ে মুখে প্রায় আধ ঘণ্টা লাগিয়ে রেখে দিন, দেখবেন আপনার ত্বক সুন্দর হয়ে যাবে।

Skin Care Tips: কমলালেবুর খোসা দিয়েই ত্বকে আসবে অসাধারণ গ্লো, শুধু জানতে হবে ব্যবহারের পদ্ধতি

৩) দুধ, অ্যালোভেরা জেল, কমলা লেবুর খোসা – অ্যালোভেরা জেলের সঙ্গে দুধ, কমলা লেবুর খোসাগুলো খুব ভালো করে মিশিয়ে নিন। মিশ্রণটি ফ্রিজে রাখতে পারেন, এটি নাইট ক্রিম হিসেবে ব্যবহার করতে পারেন।

৪) টক দই, আমন্ড বাদাম, কমলালেবুর খোসা গুঁড়ো – আমন্ড বাদামকে প্রথমে হামানদিস্তার খুব ভালো করে গুঁড়ো করে নিতে হবে। এরপরে সঙ্গে দই, কমলালেবুর খোসা গুঁড়ো ভালো করে মিশিয়ে মুখে লাগাতে পারেন। এটি অসাধারণ স্ক্রাবার হিসেবে কাজ করে। সঙ্গে মিশিয়ে নিতে পারেন, কয়েক টেবিল চামচ চালের গুঁড়ো।

৫) চন্দন গুঁড়ো, গোলাপজল, কমলা লেবুর খোসাবাটা – চন্দনের গুঁড়ো সঙ্গে মালাইকে খুব ভালো করে মিশিয়ে নিন। মিশ্রণটি ফ্রিজে রাখতে পারেন, এটি ক্রিম হিসেবে ব্যবহার করতে পারেন।

Skin Care Tips: কমলালেবুর খোসা দিয়েই ত্বকে আসবে অসাধারণ গ্লো, শুধু জানতে হবে ব্যবহারের পদ্ধতি

সতর্কীকরণ- উপরে উল্লেখিত কোনো উপাদানে অ্যালার্জি থাকলে ব্যবহারের আগে বিশেষজ্ঞের পরামর্শ নেওয়া উচিত। এছাড়াও কোনো রকম সমস্যা এড়াতে আগে চিকিৎসকের সঙ্গে অবশ্যই কথা বলুন।

whatsapp logo
Shreya Chatterjee
Shreya Chatterjee

আমি শ্রেয়া চ্যাটার্জী। বর্তমানে Hoophaap-এর লেখিকা। লাইফস্টাইল এবং বিনোদনমূলক লেখা আপনাদের কাছে তুলে ধরি। অনলাইনের সুবাদে রান্নার রেসিপি, রূপচর্চা, কুকিং টিপস, বেড়ানোর জায়গার সন্ধান এগুলো যেমন জানা প্রয়োজন, ঠিক তেমনি মনোরঞ্জনের জন্য শর্টফিল্ম, সিরিজ এগুলোরও সমান গুরুত্ব। সমস্ত খবরকেই লেখার মাধ্যমে তুলে ধরার চেষ্টা করি। অনেক ধন্যবাদ সকলক