whatsapp channel

Partha Chatterjee: জেলের খাবারে অরুচি, পাঁঠার মাংসের আবদার করলেন পার্থ

না না হঠাৎ করে লাঞ্চ ডিনার পাল্টে যাবে এ কিভাবে সম্ভব! কোথায় আস্ত কালো পাঁঠার ঝোল? কোথায় দিনে দুপুরের ব্ল্যাক কফি আর কোথায় মুঠো মুঠো ড্রাই ফ্রুটস? যেই বাংলার মানুষ…

Avatar

Advertisements
Advertisements

না না হঠাৎ করে লাঞ্চ ডিনার পাল্টে যাবে এ কিভাবে সম্ভব! কোথায় আস্ত কালো পাঁঠার ঝোল? কোথায় দিনে দুপুরের ব্ল্যাক কফি আর কোথায় মুঠো মুঠো ড্রাই ফ্রুটস? যেই বাংলার মানুষ সামান্য লক্ষ্মী ভান্ডারের জন্য রোদ, ঝড়, বৃষ্টি মাথায় নিয়ে লাইন দেয়, যেই ছেলে মেয়েরা পড়াশুনো করেও চাকরির জন্য হাপিত্যেশ করে মরে তাদের রাজ্যে মন্ত্রী চুরি করলেও পাতে থাকা চাই কচি পাঁঠার ঝোল। সত্য সেলুকাস কি বিচিত্র এই দেশ থুড়ি রাজ্য।

Advertisements

আপাতত ইডি হেফাজতে রয়েছেন প্রাক্তন শিক্ষা মন্ত্রী তথা পার্থ চট্টোপাধ্যায় এবং তার অত্যন্ত ঘনিষ্ঠ বান্ধবী অর্পিতা মুখোপাধ্যায়। ইনি পেশায় ছিলেন একজন সাধারণ অভিনেত্রী। হাতে গোনা কিছু কাজ তারপরেই মন্ত্রী ঘনিষ্ঠ হয়ে কোটি কোটি সম্পত্তি ও টাকার মালিক। এই অর্পিতার ঘর থেকেই উদ্ধার প্রায় ৫০ কোটি টাকা, বৈদেশিক মুদ্রা, সোনার বার, সোনার মূর্তি এবং মোটা টাকার ব্যাঙ্ক সেভিংস।

Advertisements

পার্থর সঙ্গে অর্পিতার ঘনিষ্ঠ সম্পর্ক নিয়ে কোনো দ্বিমত নেই। কারণ, প্রেম মানে না বয়স জাতি ধর্ম। তাই অসমবয়সী প্রেম থাকতেই পারে। কিন্তু, নারীচক্র, মধুচ্ক্র ও টাকা তছরুপ কোনো মন্ত্রী বা অভিনেত্রীকে প্রশ্রয় দিতে পারে না। বান্ধবীকে পাহাড়াদার বানিয়ে মন্ত্রী যেই খেল খেলেছেন তারই খেসারত দিচ্ছে গোটা রাজনৈতিক দল সহ এই দুই ব্যক্তি নিজে।

Advertisements

বর্তমানে ইডি হেফাজতে আছেন পার্থ ও অর্পিতা দুজনেই। কিন্তু, থেকেও শান্তি নেই। পুরোনো অভ্যাস ছাড়তে পারছেন না। চাই দুবেলা ভাত। এদিকে ইডি ভাত দেবে না, কারণ পার্থর স্বাস্থ্য নিয়ে তারা সচেতন। এরইমধ্যে পার্থ চেয়ে বসেন পাঁঠার মাংসের ঝোল। একি মামার বাড়ির আবদার! ইডি সাফ জানিয়েছে এসব পাঁঠা মিলবে না, বরং ২ পিস মুরগির মাংসের পাতলা ঝোল হবে। বিকেলে চেয়েছিলেন তেলেভাজা। কী আবদার! বদলে মিলেছে মুড়ি আর দুটো বিস্কুট। ওইদিকে, অর্পিতা চেয়েছেন ব্ল্যাক কফি। তিনি মাঝে মধ্যেই ব্ল্যাক কফিতে ঠোঁট ভেজান। কিন্তু কোথায় কফি? মিলেছে লিকার চা। আবার তার ড্রাই ফ্রুটস চাই।

Advertisements
whatsapp logo
Advertisements