whatsapp channel

Rachna Banerjee: দূষণ নিয়ন্ত্রণের উদ্দেশ্যে পথে নামলেন রচনা!

রচনা ব্যানার্জী (Rachana Banerjee) ইদানিং নতুন করে তৈরি করছেন খবরের শিরোনাম। কখনও তাঁর শাড়ির ব্যবসা নিয়ে, কখনও বা ‘দিদি নং ওয়ান’ নিয়েই। কারণ এই গেম শোয়ের ভিত্তি তিনিই। কিন্তু সপ্তাহান্তে…

Avatar

Nilanjana Pande

রচনা ব্যানার্জী (Rachana Banerjee) ইদানিং নতুন করে তৈরি করছেন খবরের শিরোনাম। কখনও তাঁর শাড়ির ব্যবসা নিয়ে, কখনও বা ‘দিদি নং ওয়ান’ নিয়েই। কারণ এই গেম শোয়ের ভিত্তি তিনিই। কিন্তু সপ্তাহান্তে রচনাকে দেখা গেল একদম অন্য রূপে। আন্তর্জাতিক দূষণ নিয়ন্ত্রণ দিবসে রচনা নিলেন বিশেষ উদ্যোগ।

কলকাতার একটি বেসরকারি হাসপাতালের সাথে যৌথ উদ্যোগে হালকা শীতের রোদে পরিবেশ সচেতনতার বার্তা দিতে রাস্তায় নেমে হাঁটলেন রচনা। রচনার এই উদ্যোগে যোগদান করেছিলেন অ্যাসিড আক্রান্ত মহিলারাও। সাদা রঙের শার্ট ও নীল ডেনিম পরে রাস্তায় হাঁটলেন রচনা। চোখে ছিল ব্রাউন রঙের সানগ্লাস। ঠোঁটে হালকা গোলাপি লিপস্টিক পরলেও মুখে কোন মেকআপ করেননি রচনা। চুল খোলা রয়েছে। পাশাপাশি রচনা উদ্বোধন করলেন একটি বিশেষ কার্ডের। এই কার্ডের মাধ্যমে হাসপাতালে সাধারণ মানুষ পাবেন বিশেষ সুবিধা। ছবিগুলি শেয়ার করে রচনা লিখেছেন, পরিবেশ সচেতনতা অত্যন্ত গুরুত্বপূর্ণ। তিনি সম্মানিত এই ধরনের উদ্যোগে সামিল হতে পেরে।

এরপরেই অনুরাগীদের প্রশংসায় ভরে উঠেছে রচনার কমেন্ট বক্স। চলতি বছর দুবাইয়ের মাটি ছুঁয়েছে ‘রচনা’স ক্রিয়েশন’। দুবাইয়ের বাঙালি মহিলাদের জন্য নিজের কালেকশনের শাড়ি নিয়ে গিয়েছিলেন রচনা। তাঁর কালেকশন যথেষ্ট প্রশংসিত হয়েছে। এই বছর পুজোর সময় ‘রচনা’স ক্রিয়েশন’ মহিলাদের কাছে যথেষ্ট চাহিদার ক্ষেত্র হয়ে উঠেছিল।

একসময় বাংলা ও ওড়িয়া ফিল্মের হিট নায়িকা হলেও বর্তমানে রচনা জি বাংলার জনপ্রিয় গেম শো ‘দিদি নং ওয়ান’-এর প্রাণ। তাঁর দক্ষ সঞ্চালনার ফলে এখনও অবধি ‘দিদি নং ওয়ান’ বাংলার অন্যতম গেম শো।

whatsapp logo