Hoop PlusReality show

Rachana Banerjee: দুর্দান্ত গান গেয়ে ‘দিদি নং ১’-এর মঞ্চ মাতালেন রচনা!

রচনা ব্যানার্জীর সম্পর্কে বলতে গেলে তার ঘুম সম্পর্কে বলতে গেলে হয়তো অনেকগুলো কথা বলতে হয়। বিকেল সাড়ে পাঁচটা মানে প্রত্যেকের ঘরে বেজে ওঠে দিদি নাম্বার ওয়ান এর সেই বিখ্যাত মিউজিক, আর চলে আসেন আমাদের সকলের প্রিয় রচনা দিদি। দিদি নাম্বার ওয়ানে রচনাটি আসা মানেই একরাশ পজিটিভিটি নিয়ে তিনি মঞ্চে আসেন। অনুষ্ঠান সঞ্চালনা করা নিয়ে তো সত্যিই কিছু বলার নেই, না হলে কি আর এইভাবে বছরের পর বছর দিদি নাম্বার ওয়ান অনুষ্ঠানটি চলতে পারে ?

মাঝখানে তো দেবশ্রী রায়, জুন মালিয়া অনেকদিন চেষ্টা করেছিলেন, রচনা দিদির জায়গা নেওয়া অত মুখের কথা তো নয়। এখানে খেলতে আসা প্রতিযোগীকে তিনি একেবারে আপন করে নেন, তাদের দুঃখে রচনার চোখে জল আসে, আনন্দে বারবার হেসে উঠেন তিনি। কখনো প্রতিযোগিতা সঙ্গে কোমর দোলাতেও ভুলে যান না, রচনা আবার মাঝে মধ্যেই মাইক ধরে দু এক কলি গানও গেয়ে দেন।

বেশ কিছুদিন আগে সা রে গা মা পা র মঞ্চে গান গেয়েছিলেন রচনা ব্যানার্জী, দিদি নম্বর ওয়ান এর সঞ্চালিকা তথা সেই সময়ের এক অভিনেত্রী হয়ে এত সুন্দর গান গাইতে পারেন, সত্যি না শুনলে বিশ্বাসী করা যায় না। যেখানে বিচারকের আসনে ছিলেন ইমন চক্রবর্তীর, রাঘব চট্টোপাধ্যায়, মনোময় ভট্টাচার্য এবং শ্রীকান্ত আচার্য, শান্তনু মৈত্র, রিচা শর্মা। সকল গুণী ব্যক্তিত্বদের সামনে রচনা ব্যানার্জি গাইলেন ‘তোমাতে আমাতে দেখা হয়েছিল’। আর অসাধারণ গানের গলায় মুগ্ধ হয়েছেন ভক্তরা।

শুধু কি তাই? তিনি আবার শুরু করেছেন নিজস্ব একটা ব্যবসা শাড়ির ব্যবসা, রচনা ব্যানার্জী লাইভে থেকে প্রত্যেকটি মানুষের ঘরে ঘরে পৌঁছে গেছেন তার কালেকশন নিয়ে। নিম্ন মধ্যবিত্ত মানুষ থেকে উচ্চবিত্ত মানুষ প্রত্যেকেই তার কালেকশন কিনতে পারেন, এমনই রিজনেবল দাম আছে প্রত্যেকটি শাড়ির। ফেসবুক লাইভে রচনা দি মধ্যমণি থাকেন, শাড়িতে হাত দিয়ে বুঝিয়ে দেন শাড়ির রং, টেক্সচার, পাড়ের কাজ সব কিছু। অন্যদিকে একা মা হয়ে ছেলেকেও মানুষ করে ফেললেন রচনা ব্যানার্জী। সব মিলিয়ে তিনিই তো আমাদের দিদি নাম্বার ওয়ান।

সম্প্রতি একটি ভিডিও সোশ্যাল মিডিয়া ভাইরাল হয়েছে যেখানে দেখা যাচ্ছে সারেগামাপার প্রতিযোগিরা এসেছে সেইখানে রচনা ব্যানার্জী গান গাইছেন ‘মেরে খাবো মে জো আয়ে’। পরেছেন কালো রঙের বেনারসি, সাথে আছে সোনালী রঙের ছোট হাতার ব্লাউজ খোলা চুলে তাকে একেবারে কুড়ি পঁচিশ বয়সে এক অভিনেত্রী মনে হচ্ছে। মাইক নিয়ে বেশ আনন্দ করে করে গাইছেন অভিনেত্রী। দেখে নিন অসাধারণ ভিডিও :

Related Articles