Hoop VideoHoop Viral

VIDEO: রচনার ঠুমকায় শীতের রাতেও চড়বে উষ্ণতার পারদ, একান্তে বসে দেখুন এই সাহসী ভিডিও

বিনোদন এখন বেশিরভাগটাই ডিজিটাল মাধ্যমের উপরে নির্ভরশীল। সোশ্যাল মিডিয়ার (Social Media) বিভিন্ন প্ল্যাটফর্মে সবসময়ই উপচে পড়া ভিড়। বাস্তব জগতের থেকে ভার্চুয়াল জগতেই এখন বেশি বিচরণ করেন মানুষ। সোশ্যাল মিডিয়ায় বিনোদনের হরেক অপশন উপলব্ধ থাকায় এই সমস্ত প্ল্যাটফর্ম গুলিতেই বেশিরভাগ অবসর সময়টা কাটান সকলে। এই অপশন গুলির মধ্যে হরিয়ানভি বিনোদন অন্যতম। নেটদুনিয়ার দৌলতেই জনপ্রিয়তার শিখরে উঠেছে হরিয়ানভি ডান্স (Haryanvi Dance)।

করোনার সময় থেকেই মূলত ডিজিটাল বিনোদনের বাড়বাড়ন্ত শুরু। ওই সময়টা ছিল বিভিন্ন আঞ্চলিক ফিল্ম ইন্ডাস্ট্রি গুলির মাথা তুলে দাঁড়ানোর উপযুক্ত সময়। সে সময় ঘর বন্দি মানুষ বেশি করে নির্ভর হয়ে পড়েছিল ডিজিটাল মাধ্যমের প্রতি। তার ফলাফল, এক ধাক্কায় ওয়েব সিরিজের অবিশ্বাস্য রকমের উর্দ্ধগতি। এক শ্রেণির দর্শক মজে যান নানান ধরণের ওয়েব সিরিজে। আবার আরেক শ্রেণির দর্শক খুঁজে পান ভিন্ন ধরণের বিনোদন। আর এক্ষেত্রে জনপ্রিয়তার নিরিখে প্রথম দিকেই আসবে হরিয়ানভি বিনোদন।

এই ধরণের বিনোদন বেশ পছন্দও করে মানুষ। তাই সোশ্যাল মিডিয়ায় এখন হরিয়ানভি স্টেজ শোয়ের ভিডিওর এত চাহিদা। শুধু মঞ্চের উপরে নাচ নয়। হরিয়ানভি বিনোদনের জনপ্রিয় ডান্সাররা এখন আলাদা ভাবেও নাচের ভিডিও তৈরি করছেন। সে সমস্ত ভিডিও-ও ভাইরাল হচ্ছে হট কেকের মতো।

কিছু কিছু ইউটিউব চ্যানেল রয়েছে যেখানে ঢুঁ মারলেই এমন বহু ভিডিও পেয়ে যাবেন হাতের মুঠোয়। এই মুহূর্তে রচনা তিওয়ারি হরিয়ানভি বিনোদনের অত্যন্ত পরিচিত মুখ। তাঁর ভিডিও ইউটিউবে শেয়ার করা মাত্রই ভাইরাল হয়ে যায়। স্বপ্নার পথ অনুসরণ করে নিজের নাচের দক্ষতা দিয়েই দর্শকদের মনে জায়গা করে নিয়েছেন তিনি আর সাফল্য পাওয়ার পথেও এগোচ্ছেন দ্রুত। সম্প্রতি রচনার আরেকটি ভিডিও বেশ চর্চায় উঠে এসেছে সম্প্রতি। তিন বছর আগে শেয়ার করা ডান্স ভিডিওটিতে এর মধ্যেই ১ কোটির বেশি ভিউ হয়ে গিয়েছে। রচনার ঠুমকা দেখে চক্ষু চড়কগাছ নেটিজেনদের।