Advertisements

Ram Mandir: একবারের বৃষ্টিতেই ছাদ ফুটো হয়ে পড়ছে জল, রাম মন্দির নিয়ে এবার কোণঠাসা কেন্দ্র

Nirajana Nag

Nirajana Nag

Follow

লোকসভা নির্বাচনের আগেই মহা ধুমধাম করে রাম মন্দির (Ram Mandir) প্রতিষ্ঠা করেছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। রামলালাকে মন্দিরে প্রতিষ্ঠা করার সঙ্গে সঙ্গে অযোধ্যাকেও নতুন রূপে সাজিয়ে তোলা হয়েছিল। নির্বাচনেও রাম মন্দিরকে সামনে রেখে প্রচার করেছিল বিজেপি। কিন্তু নির্বাচনী ফল বেরোতে দেখা যায়, অযোধ্যাতেই গো হারান হারে বিজেপি। আর এবার প্রতিষ্ঠার ছয় মাস পূরণ হওয়ার আগেই ছাদ ফুটো হয়ে জলে ভাসল রাম মন্দির।

গত ২২ জানুয়ারি রাজকীয় ভাবে প্রতিষ্ঠা হয়েছিল রাম মন্দির। রাজনৈতিক ব্যক্তিত্ব থেকে খ্যাতনামা তারকারা সকলেই উপস্থিত ছিলেন জমকালো অনুষ্ঠানে। তবে তখন মন্দির সম্পূর্ণ তৈরি হয়নি। এখনো পর্যন্ত চলছে মন্দির নির্মাণের কাজ। কিন্তু তার মধ্যেই জানা গেল, বছরের প্রথম বৃষ্টিতেই নাকি ছাদ ফুটো হয়ে মন্দিরের ভেতরে এবং আশেপাশের কমপ্লেক্সে জল জমতে শুরু করেছে।

মোট ২.৭ একর জমির উপরে তৈরি হচ্ছে রাম মন্দির। কোনো রকম ইস্পাত বা লোহা ছাড়া শুধুমাত্র নাগরা স্থাপত্য শৈলী এবং বিজ্ঞানের মিশেলে মাথা তুলে দাঁড়াচ্ছে এই মন্দির। জানা যাচ্ছে, রাম মন্দির নির্মাণে দেশের নামী বিজ্ঞানী এবং ইসরোর পরামর্শও নেওয়া হয়েছে। কিন্তু প্রথম বৃষ্টিতেই মন্দিরের এমন অবস্থা নিয়ে প্রশ্ন উঠতে শুরু করেছে। রাম মন্দিরের প্রধান পুরোহিত আচার্য সত্যেন্দ্র দাস বলেন যে, এখনো রাম মন্দিরের বিভিন্ন জায়গায় কাজ হচ্ছে। সেখানে আরো দেবতাদের স্থাপন করা হবে। কিন্তু নবনির্মিত মন্দিরের ছাদ কেন ফুটো হচ্ছে সেদিকে নজর দেওয়া উচিত।

শুধু রাম মন্দির নয়, রবিবার প্রাক বর্ষার বৃষ্টিতে অযোধ্যার রাম পথের তিনটি স্থানের পাশাপাশি পাঁচটি বড় রাস্তা ধসে পড়েছে। পুলিশ লাইনের গেটের কাছে নবনির্মিত পুষ্পরাজ চৌরাহা ফতেহগঞ্জ সড়কের একটি বড় অংশ ভেঙে পড়ে। গত ১২ জানুয়ারি ধুমধাম করে অটল সেতুর উদ্বোধন করা হয়েছিল। প্রায় ১৭,৮৪০ কোটি টাকা খরচ করে নির্মাণ করা সেতুতে পাঁচ মাস পরেই দেখা গেল বড়সড় ফাটল। পরপর এমন বিপর্যয়ে প্রশ্নের মুখে পড়েছে কেন্দ্রীয় সরকার।

Nirajana Nag

আমি নীরাজনা নাগ। HoopHaap-এর একজন সাংবাদিক। বিগত চার বছর ধরে এই পেশার সঙ্গে যুক্ত রয়েছি। নিজের লেখা...

Trending

Video

Shorts

whatsapp [#128] Created with Sketch.

Join

Follow