Hoop PlusTollywood

Rana Sarkar: ধূমকেতু কোনোদিনই রিলিজ হবেনা : রাণা সরকার

গত বছরেও প্রযোজক রাণা সরকার (Rana Sarkar) বলেছিলেন, তিনি যত শীঘ্র সম্ভব ‘ধূমকেতু’-র মুক্তির ব্যবস্থা করছেন। এমনকি তিনি জানিয়েছিলেন, এই ফিল্ম নিয়ে দেব (Dev)-এর সাথে মিটিং করেছেন তিনি। কিন্তু বুধবার রাতে রাণার ফেসবুক ওয়াল থেকে জানা গেল, ‘ধূমকেতু’ কোনোদিনই মুক্তি পাবে না।

সম্প্রতি মুক্তি পেয়েছে দেব প্রযোজিত ও অভিনীত ফিল্ম ‘কাছের মানুষ’-এর গান ‘টাকা লাগে’। এই গান প্রসঙ্গে রাণা ফেসবুকে লিখেছিলেন, যুগ যুগ ধরে বাঁচতে গেলে টাকা লাগে। মানুষের ন্যুনতম প্রয়োজন থেকে বিলাসবহুল জীবন নির্বাহের ক্ষেত্রে টাকা লাগে। কিন্তু রাণার মনে হয়, টাকার লোভ আদৌ ভালো নয়। এর ফলে অহংকার, ইগো, দ্বন্দ্ব, ঝগড়া, নিজের নাক কেটে অপরের যাত্রা ভঙ্গ করার প্রয়াস তৈরি হয়। এরপরেই সকলকে চমকে দিয়ে রাণা লিখেছেন, কিছু মানুষের অর্থলোভের কারণে ‘ধূমকেতু’ ফিল্মটি কালের গর্ভে হারিয়ে যেতে চলেছে। অর্থের লোভের কারণেই তাঁর হাজার প্রচেষ্টা সত্ত্বেও ‘ধূমকেতু’ হয়তো কোনোদিনই মুক্তি পাবে না। টাকা লাগলেও টাকার লোভ ভালো নয়। টাকার লোভে ক্ষতি করার বিকল্প কখনও পাওয়া যায় না। একই ভাবে ‘ধূমকেতু’ কোনোদিনই রিলিজ হবে না।

রাণা সরকার প্রযোজিত ফিল্ম ‘ধূমকেতু’ পরিচালনা করেছিলেন কৌশিক গঙ্গোপাধ্যায় (Koushik Ganguly)। এই ফিল্মে বহুদিন পর দেব ও শুভশ্রী (Subhasree Ganguly)-কে একসাথে অভিনয় করতে দেখা যাওয়ার কথা ছিল। দেবের চরিত্রের সবচেয়ে বড় চমক ছিল প্রস্থেটিক মেকআপ। এর ফলে ‘ধূমকেতু’ ফিল্মে দেবকে সত্তর বছরের বৃদ্ধের রূপ দেওয়া হয়েছিল। কৌশিকের কাছেও এই ফিল্মটি ছিল যথেষ্ট পরীক্ষামূলক। এদিন রাণা তাঁর পোস্টে জানিয়েছেন, দেব ডাবিং করলেন না বলে মুক্তি পেল না ‘ধূমকেতু’। অথচ রাণা কিন্তু এর আগে বলেছিলেন ‘ধূমকেতু’-র যৌথ প্রযোজনা সংস্থা ভায়াকম 18 এই ফিল্মের মুক্তির ক্ষেত্রে চূড়ান্ত অসহযোগিতা করছে। ‘ধূমকেতু’ তৈরি বাবদ বাড়তি চব্বিশ শতাংশ অর্থ চাওয়ার কারণে সমস্যার সূত্রপাত হয়েছিল।

কিন্তু এদিন রাণা জানিয়েছেন, ভায়াকম 18-এর সাথে সমস্যার সমাধান হলেও লোভের জন্য আটকে রয়েছে ‘ধূমকেতু’। বোঝাই যাচ্ছে, তিনি সব দোষটুকু দেবের ঘাড়ে চাপিয়ে দিতে চাইছেন। কিন্তু দেবের অনুরাগীদের একাংশ রাণার এই পোস্টের কারণে অত্যন্ত বিরক্ত হয়ে জানতে চেয়েছেন, রাণা কার লোভের কথা বলছেন! অনেকের মতে, দেবের কোনো ফিল্ম রিলিজ করার দিন এগিয়ে এলেই ‘ধূমকেতু’-র কথা মনে পড়ে যায় রাণার। তবে এর মধ্যেও অনেকে রাণাকে একটি প্রস্তাব দিয়েছেন। তাঁরা লিখেছেন, কি সমস্যার জন্য ‘ধূমকেতু’-র মুক্তি আটকে রয়েছে তা দেব, রাণা ও কৌশিক লাইভে এসে আলোচনা করুন।

চলতি বছরের গোড়ার দিকে দেব বলেছিলেন, তিনিও চান ‘ধূমকেতু’ মুক্তি পাক। কিন্তু এই ফিল্মের মুক্তি নিয়ে তাঁর কাছে কোনো খবর নেই। অপরদিকে রাণা লিখেছেন, ‘ধূমকেতু’ নিয়ে এটি তাঁর শেষ পোস্ট। দেব ও রাণা দুজনের কথায় সামঞ্জস্য খুঁজে পাওয়া যাচ্ছে না। রাণা দাবি করেছেন, দেব ডাবিং না করার ফলে ‘ধূমকেতু’ ওটিটিতেও রিলিজ করা যাবে না। ওদিকে দেব চাইছেন ‘ধূমকেতু’ রিলিজ হোক। দেব বর্তমানে নিজেও প্রযোজক। আশা করাই যায়, তিনি বুঝতে পারবেন, ‘ধূমকেতু’ রিলিজ হলে তা তাঁর কেরিয়ারের সেরা ফিল্ম হওয়ার সম্ভাবনা রয়েছে। তাছাড়া দেবের ডাবিং না করা যদি ‘ধূমকেতু’-র রিলিজের পথে মূল সমস্যা হয়, তাহলে দেব নিজে কি করে চাইছেন ‘ধূমকেতু’ রিলিজ হোক! এই কারণে রাণা যতই বলুন, এটি ‘ধূমকেতু’ নিয়ে তাঁর শেষ পোস্ট, প্রযোজক হিসাবে দর্শকদের প্রতি তাঁর যথেষ্ট দায়িত্ব রয়েছে। একই সাথে দায়িত্ব রয়েছে দেব ও কৌশিকেরও। সুতরাং তাঁদের উচিত সোশ্যাল মিডিয়ায় লাইভে এসে ‘ধূমকেতু’ রিলিজের সমস্যার ক্ষেত্রে খোলাখুলি কথা বলা।

whatsapp logo