Hoop StoryHoop Viral

সমুদ্রপাড়ে দেখা মিলল অদ্ভুত এক প্রাণীর, ভিডিও দেখে তাজ্জব নেটদুনিয়া, মুহূর্তে ভাইরাল

দক্ষিণ আফ্রিকার কেপটাউনে অবস্থিত একটি সমুদ্রতটে প্রায় কুড়ি টির মত ড্রাগণ দেখতে পাওয়া যায়। ড্রাগণ মানে তো সেই রূপকথার কোন এক রানি সে আবার এখন কোত্থেকে এলো। এ প্রশ্ন অনেকের মধ্যেই জাগতে পারে কিন্তু এ ড্রাগনটি হল একটি সামুদ্রিক প্রাণী যার রং একেবারে নীল বর্ণের। তাই এর নাম ব্লু ড্রাগন। সোশ্যাল মিডিয়ায় গত এক সপ্তাহ জুড়ে এই নীল ড্রাগনের ছবি চারিদিকে ঘুরপাক খাচ্ছে। শুধু তাই নয়, এই অদ্ভুত ধরনের প্রাণীটি যখন সমুদ্রতটের সমুদ্রের সাদা ফেনার মধ্যে দিয়ে বালির উপরে এসে উপস্থিত হয়েছে তখন তাকে দেখার জন্য ভিড় উপচে পড়েছে।

এদের দেখতে যতটা বীভৎস এরা চারিত্রিকভাবে ও ততটাই ভয়ঙ্কর। এরা সমস্ত বিষাক্ত প্রাণীদের মেরে ফেলে তাদের শিকার করে তাদের কোষ দিয়ে পেট ভরায়। দেখতে ছোট এবং ভয়ঙ্কর হলে কি হবে এদের শরীরে রয়েছে ভয়ংকর বিষ। একবার যদি কোন প্রাণী বা মানুষের শরীরে তারা হুল ফুটিয়ে দেয়, তাহলে বিষক্রিয়া সাথে সাথে গোটা শরীরের মধ্যে ছড়িয়ে পড়ে।

আর পাঁচটা দিনের মতো সেদিনও এখানকার এক বাসিন্দা মারিয়া এই সমুদ্রতটে হাঁটতে বেরিয়ে ছিলেন। কিন্তু হঠাৎই তিনি এই ভয়ংকর প্রাণীটি দেখতে পান। হলুদ বালিয়াড়ির মধ্যে উজ্জ্বল নীল বর্ণের অনেকটা টিকটিকি, অক্টোপাস এর মিশ্রণে তৈরি এই প্রাণীটি দেখে তিনি অবাক হয়ে যান। পৃথিবীতে এখনো এই আজব আজব প্রাণীর বেঁচে আছে। তবে পরিবেশের সঙ্গে খানিকটা লড়াই করেই হয়তো তাদের বেঁচে থাকতে হয়। তবুও মাঝে মধ্যে এই মানুষের চোখের সামনে আসার ফলে এখনো সোশ্যাল মিডিয়ার দৌলতে এগুলো ভাইরাল হতে খুব বেশি সময় লাগে না।

Related Articles