Advertisements

অসুস্থ পোষ্যদের জন্য বিশ্বমানের চিকিৎসা, মুম্বইতে শুরু হল রতন টাটার নয়া প্রোজেক্ট

Nirajana Nag

Nirajana Nag

Follow

অপেক্ষার অবসান। মুম্বইতে খুলে গেল টাটার নতুন প্রোজেক্ট টাটা ট্রাস্টস স্মল অ্যানিম্যাল হসপিটাল (Tata Trusts Small Animal Hospital)। সোমবার আনুষ্ঠানিকভাবে এই নতুন প্রোজেক্টের উদ্বোধন করলেন রতন টাটা। সোশ্যাল মিডিয়ায় নিজের অফিশিয়াল এক্স হ্যান্ডেল থেকে এই সুখবর শেয়ার করেছেন তিনি। আর এই নতুন প্রোজেক্টের জন্য ভূয়সী প্রশংসা পাচ্ছেন রতন টাটা।

টাটা স্মল অ্যানিম্যাল হাসপাতালের উদ্বোধন

এদিন টাটা ট্রাস্টস স্মল অ্যানিম্যাল হসপিটাল আনুষ্ঠানিকভাবে খুলে যাওয়ার ঘোষণা করে এক্স হ্যান্ডেলে রতন টাটা লিখেছেন, ‘উই আর ওপেন’। ট্রায়াল ফেজ থেকে ফেজ ১ এ পা রেখেছে এই হাসপাতাল। হেল্পলাইন নম্বরও উল্লেখ করে দেওয়া হয়েছে টুইটে। এর আগে এক সংবাদ মাধ্যমের সঙ্গে সাক্ষাৎকারে রতন টাটা বলেছিলেন, পোষ্য একজনের পরিবারের সদস্যদের থেকে আলাদা কিছু নয়। তাঁর নিজের জীবনে রয়েছে বহু পোষ্য। তাদের কথা মাথায় রেখেই এই হাসপাতাল তৈরি করেছেন তিনি।

কেন এই হাসপাতালের পরিকল্পনা?

তিনি আরো জানান, একবার তাঁর এক পোষ্যের চিকিৎসার জন্য ইউনিভার্সিটি অফ মিনেসোটায় যেতে হয়েছিল তাঁকে। কিন্তু অনেকটা দেরি হয়ে গিয়েছিল। কিছু শারীরিক ক্ষতি হয়ে যায় ওই পোষ্যের। ওই ঘটনার পর থেকেই একটি বিশ্বমানের পশু হাসপাতাল তৈরির প্রয়োজনীয়তা অনুভব করেন রতন টাটা। তিনি নিজে পশুপ্রেমী হিসেবে জনপ্রিয়।

কী কী সুবিধা রয়েছে?

মুম্বইয়ের মহালক্ষ্মীতে টাটা ট্রাস্টস স্মল অ্যানিম্যাল হসপিটালটি তৈরি হয়েছে ১৬৫ কোটি টাকায়। পাঁচতলা এই হাসপাতালটিতে মোট ২০০ জন পোষ্য রোগীর চিকিৎসা হতে পারবে। ২০১৭ তে ঘোষণা হওয়ার সময় নভি মুম্বইতে হাসপাতাল তৈরির কথা থাকলেও দূরত্বের কথা চিন্তা করে মহালক্ষ্মীতে হাসপাতাল তৈরির সিদ্ধান্ত নেন রতন টাটা।

Nirajana Nag

আমি নীরাজনা নাগ। HoopHaap-এর একজন সাংবাদিক। বিগত চার বছর ধরে এই পেশার সঙ্গে যুক্ত রয়েছি। নিজের লেখা...

Trending

Video

Shorts

whatsapp [#128] Created with Sketch.

Join

Follow