whatsapp channel

Skin care: মাত্র ৭ দিনে ত্বক উজ্জ্বল করুন প্রাকৃতিক উপায়ে

ফর্সা হতে আমরা সকলেই পছন্দ করি। ফর্সা হওয়ার জন্য আমরা কতই না নামি দামি ক্রিম ব্যাবহার করি। কত টাকা খরচ করি পার্লারে গিয়ে। যাদের রং ফর্সা তারা আরো ফর্সা হওয়ার…

Avatar

HoopHaap Digital Media

Advertisements
Advertisements

ফর্সা হতে আমরা সকলেই পছন্দ করি। ফর্সা হওয়ার জন্য আমরা কতই না নামি দামি ক্রিম ব্যাবহার করি। কত টাকা খরচ করি পার্লারে গিয়ে। যাদের রং ফর্সা তারা আরো ফর্সা হওয়ার জন্য এমন ধরনের বাজারচলতি ক্রিম ব্যবহার করেন, যা ব্যবহার করলে সাময়িকভাবে গায়ের রং ফর্সা দেখালেও পরবর্তী কালে ত্বকের ওপরে মারাত্মক প্রভাব পড়তে পারে।

Advertisements

চটজলদি ফর্সা হতে বাড়িতেই ব্যবহার করতে পারেন বেশ কিছু উপাদান দেখে নিন তার তালিকা -»

Advertisements

অ্যালোভেরা জেল আমাদের অনেকের বাড়িতেই টবের মধ্যে অ্যালোভেরা গাছ লাগানো থাকে। অ্যালোভেরা গাছের একটি পরিপূর্ণ পাতা নিয়ে কেটে নিয়ে সেই কাটা অংশ জলের মধ্যে আধঘন্টা ডুবিয়ে রাখতে হবে এরপরে ওই পাতা থেকে বিষাক্ত হলুদ পদার্থ বেরিয়ে যাওয়ার পর পাতার দুধার ছুরির সাহায্যে ভালো করে কেটে নিয়ে তারপর পাতার ভেতর থেকে এলোভেরা জেল বার করে নিতে হবে। এই এলোভেরা জেল দিয়ে আপনি সমস্ত কিছুতে ব্যবহার করতে পারেন।

Advertisements

ফেসপ্যাক অ্যালোভেরা জেল -»
স্নানের আগে বেসন, দুধ এবং চালের গুঁড়ো দিয়ে একটি ফেস প্যাক বানাতে পারেন এই ফেসপ্যাক এর মধ্যে ২ চামচ অ্যালোভেরা জেল ভালো করে মিশিয়ে নিন এই মিশ্রণটি মুখের মধ্যে ঘষে ঘষে লাগিয়ে অন্তত আধ ঘন্টা রেখে দিতে হবে এর পরে স্নান করার সময় মুখ ভালো করে ধুয়ে নিলেই ত্বক অনেক বেশি পরিষ্কার এবং ঝকঝকে হবে।

Advertisements

টোনার হিসেবে অ্যালোভেরা জেল-»

গোলাপ জলের মধ্যে অ্যালোভেরা জেল ভালো করে মিশিয়ে নিয়ে এর মধ্যে বেশ খানিকটা গ্রিনটি দিয়ে যদি আপনি রেখে দিতে পারেন তাহলে অন্তত ৪ ঘন্টা অন্তর অন্তর এই মিশ্রণটি মুখের মধ্যে ভালো করে লাগিয়ে দিলেই পেয়ে যাবেন আপনি অসাধারণ একটি প্রাকৃতিক টোনার।

নাইট ক্রিম হিসেবে অ্যালোভেরা জেল -»

অ্যালোভেরা জেলকে আপনি নাইট ক্রিম হিসেবেও ব্যবহার করতে পারেন। দু’চামচ ভাত তার সঙ্গে এক চামচ চালের জল ভালো করে মিশিয়ে নিয়ে মিক্সিতে একটি পেস্ট বানিয়ে নিতে হবে। এই পেস্টটির সঙ্গে দু’চামচ অ্যালোভেরা জেল এবং দুটি ভিটামিন ই ক্যাপসুল ভালো করে মিশিয়ে নিন এই মিশ্রণটি মুখের মধ্যে সারারাত লাগিয়ে রেখে দিন।

এইভাবে অ্যালোভেরা জেল এর প্রয়োগ যদি আপনি প্রতিদিন করতে পারেন, তাহলে আপনার ত্বক অনেক বেশি সুন্দর এবং পরিষ্কার হয়ে উঠবে।

whatsapp logo
Advertisements
Avatar
HoopHaap Digital Media