whatsapp channel

Short Film: প্রতি মুহূর্তে ঘনিষ্ঠ দৃশ্য, সম্পূর্ণ বিনামূল্যে উপভোগ করুন এই শর্টফিল্ম

উপযুক্ত পরিকাঠামো ও চেষ্টার অভাবে বাংলা শর্ট ফিল্ম এখনও কাঙ্খিত স্থানে পৌঁছাতে পারেনি। কিন্তু করোনাকাল থেকে কয়েকটি ইউটিউব চ্যানেলে আপলোড করা হচ্ছে একের পর এক শর্ট ফিল্ম। ছোট্ট টিম তৈরি…

Avatar

Nilanjana Pande

Advertisements
Advertisements

উপযুক্ত পরিকাঠামো ও চেষ্টার অভাবে বাংলা শর্ট ফিল্ম এখনও কাঙ্খিত স্থানে পৌঁছাতে পারেনি। কিন্তু করোনাকাল থেকে কয়েকটি ইউটিউব চ্যানেলে আপলোড করা হচ্ছে একের পর এক শর্ট ফিল্ম। ছোট্ট টিম তৈরি করে অনেকেই এই ধরনের শর্ট ফিল্ম বানাচ্ছেন। তবে অভিনয় দক্ষতার অভাবে তা জনপ্রিয় হচ্ছে না। চলতি বছরের 20 শে অক্টোবর ‘হোম টিভি’ নামে একটি ইউটিউব চ্যানেলে আপলোড করা হয়েছে ‘সিগনেচার’ নামে একটি বাংলা শর্ট ফিল্ম। এখনও অবধি এই শর্ট ফিল্মটির ভিউ মাত্র সাড়ে আট হাজার অতিক্রম করেছে।

Advertisements

চন্দন রায় (Chandan Roy)-এর প্রযোজনায় তৈরি এই শর্ট ফিল্মটি পরিচালনা করেছেন চিরঞ্জিৎ ঘোষাল (Chiranjeet Ghoshal)। এই শর্ট ফিল্মে মুখ্য চরিত্রে অভিনয় করেছেন নবমিতা ঘোষাল (Nabamita Ghoshal) ও শুভঙ্কর ভৌমিক (Shubhankar Bhowmik)। বর্ষণমুখর কলকাতা শহরে এক মনোবিদের খুনের ঘটনা নিয়ে তৈরি হয়েছে ‘সিগনেচার’। শুরুতেই দেখা যায়, মনোবিদের মৃতদেহ পড়ে রয়েছে রিভলভিং চেয়ারে। চোখ দুটি বিস্ফারিত। বোঝাই যাচ্ছে, গলায় ফাঁস লাগিয়ে ওই মনোবিদকে খুন করা হয়েছে। ঘটনা চলে যায় ফ্ল্যাশব্যাকে। দেখা যায়, চেম্বারে ব্যস্ত মনোবিদের কাছে একটি ফোন আসে। ওই মনোবিদ চেম্বারে কিছুদিন বসবে না তা জানা সত্ত্বেও তার সেক্রেটারি একজন রোগীকে তার অ্যাপয়েন্টমেন্ট দিয়েছে তা জানতে পেরে রেগে যায় সে।

Advertisements

এর মধ্যেই খোলামেলা ব্লাউজ ও স্বচ্ছ শাড়ি পরে এক রোগিণী প্রবেশ করে মনোবিদের চেম্বারে। কাউন্সেলিং চলাকালীন ওই মনোবিদকে সিডিউস করতে চায় ওই রোগিণী। প্রকৃতপক্ষে, সে ওই মনোবিদের প্রাক্তন প্রেমিকা। একসময় ওই চেম্বারেই শারীরিক সম্পর্কে লিপ্ত হয় তারা। কিন্তু ওই মনোবিদের প্রাক্তন প্রেমিকার কারণে তার কেরিয়ার ও পরিবারে সমস্যা শুরু হয়। সে সম্পর্ক থেকে বেরিয়ে আসতে চায়। কিন্তু তার প্রাক্তন প্রেমিকা মনোবিদের স্ত্রীর সাথে দেখা করে কথা বলতে চায়।

Advertisements

প্রেমিকাকে গলা টিপে খুন করে ওই মনোবিদ । কিন্তু এই ঘটনার প্রভাব পড়ে তার মনের উপর। প্রতি মুহূর্তে সে প্রাক্তনকে তার নিজের সামনে দেখতে পায়। শেষ অবধি অপরাধবোধে ভুগে আত্মহত্যা করে ওই মনোবিদ।

Advertisements
whatsapp logo
Advertisements