whatsapp channel

যে পদ্ধতিতে রূপের জেল্লা দীর্ঘদিন অটুট রাখতে পারেন

যতদিন এগিয়ে যাচ্ছে ততই বয়সের ভারে চোখেমুখে ছাপ পড়তে চলেছে। আয়নার সামনে দাঁড়িয়ে কি সারাক্ষণ ভাবতে থাকেন যে কিভাবে এই বয়সকে কমিয়ে একেবারে টিনেজারের মতন লাগবে। এর জন্য ব্যবহার করেছেন…

Avatar

HoopHaap Digital Media

যতদিন এগিয়ে যাচ্ছে ততই বয়সের ভারে চোখেমুখে ছাপ পড়তে চলেছে। আয়নার সামনে দাঁড়িয়ে কি সারাক্ষণ ভাবতে থাকেন যে কিভাবে এই বয়সকে কমিয়ে একেবারে টিনেজারের মতন লাগবে। এর জন্য ব্যবহার করেছেন কতইনা অ্যান্টি এজিং ক্রিম কিন্তু কিছুতেই কোন কাজ হচ্ছে না। হাতে তুলে নিতে পারেন প্রাকৃতিক উপাদান আর কয়েকটা নিয়ম অনুশীলন করলেই আপনার বয়স দাঁড়িয়ে থাকবে একেবারে টিনেজার এর মধ্যে।

বাইরে কড়া রোদে বের হলে অবশ্যই সানস্ক্রিন ব্যবহার করুন। বাজারচলতি সানস্ক্রিন যদি ব্যবহার করতে না চান তাহলে সামান্য তিলের তেলের মধ্যে সামান্য চন্দনের গুঁড়ো ভাল করে পেস্ট করে নিয়ে বাইরে বেরোনোর আগে খোলা জায়গায় মেখে নিন। তিলের তেল সূর্যের তাপকে আসতে বাধা দেয়।

নিয়মিত ত্বকের যত্ন করুন। বাজারচলতি কোন সাবান বা ফেসওয়াশ নয়, সকালে ঘুম থেকে উঠে কাঁচা দুধের সাহায্যে মুখ পরিষ্কার করে সেই দুধের মধ্যে সামান্য মধু দিয়ে মুখের মধ্যে মাসাজ করে, এক চিমটে বেসনের মধ্যে সামান্য জল দিয়ে মুখ ভালো করে ধুয়ে ফেলুন।

যদি অস্বস্তি না হয় গাঢ় রঙের লিপস্টিক পরতে পারেন। সেক্ষেত্রে লাল, বেরি, রঙিন চেরি কালার এগুলি বয়স্ক মুখেও বেশ সুন্দর দেখতে লাগে। তার সঙ্গে সঙ্গে এই রঙ আপনার বয়সকে অনেকটা কমিয়ে দেবে।

বয়স ধরে রাখতে অবশ্যই প্রতিদিন একটি কাজ করতে পারেন। সামান্য জলের মধ্যে গ্রিনটি ভালো করে ফুটিয়ে নিয়ে সেই জল মুখের মধ্যে একটি তুলার সাহায্যে লাগাতে পারলে আপনার বয়সের ছাপ পড়তে অনেক দেরি হবে।

whatsapp logo
Avatar
HoopHaap Digital Media