whatsapp channel

Srabanti Chatterjee: ভিনরাজ্যে সম্মানিত হলেন শ্রাবন্তী!

বিগত এক দশক ধরে বাংলা সিনেমা জগতে নিজের কর্তৃত্ব বজায় রেখে চলেছেন অভিনেত্রী শ্রাবন্তী চট্টোপাধ্যায় (Srabanti Chatterjee)। ব্যক্তিগত জীবনে নানা বিতর্ক ও সমালোচনায় জড়িয়েছে তার নাম। তবে অভিনয়ের কেরিয়ারে তার…

Debaprasad Mukherjee

Debaprasad Mukherjee

Advertisements
Advertisements

বিগত এক দশক ধরে বাংলা সিনেমা জগতে নিজের কর্তৃত্ব বজায় রেখে চলেছেন অভিনেত্রী শ্রাবন্তী চট্টোপাধ্যায় (Srabanti Chatterjee)। ব্যক্তিগত জীবনে নানা বিতর্ক ও সমালোচনায় জড়িয়েছে তার নাম। তবে অভিনয়ের কেরিয়ারে তার প্রভাব পড়েনি খুব একটা। সম্প্রতি ব্যক্তিগত জীবন নিয়ে চলছে নানা কাটাছেঁড়া। কিন্তু এর মাঝেই নতুন শিরোপা উঠে এল শ্রাবন্তীর মুকুটে। শুধু বাংলায় নয়, ভিনরাজ্যে পুরস্কৃত হলেন অভিনেত্রী শ্রাবন্তী চট্টোপাধ্যায়।

Advertisements

গত ৯ ই নভেম্বর হায়দ্রাবাদের প্রসাদ প্রিভিউ হলে আয়োজিত হয় তেলেঙ্গানা বঙ্গালী ফিল্ম ফেস্টিভ্যাল, যার নাম দেওয়া হয়- ‘আয়না-২০২২'(Ayna-2022)। ২ দিনব্যাপী চলা এই চলচ্চিত্র উৎসবে দেখানো হয় বিভিন্ন বাঙালি পরিচালকের ২৪ টি ছবি। যেখানে স্থান পায় শুভ্রজিৎ মিত্র পরিচালিত ‘অভিযাত্রিক’, অরিন্দম শীল পরিচালিত ‘মহানন্দা’, শর্মিষ্ঠা দেব পরিচালিত ‘কাদম্বরী আজও’, অনির্বাণ ভট্টাচার্য পরিচালিত ‘বল্লভপুরের রূপকথা’-র মতো কিছু ছবি। ১১ ই ডিসেম্বর শেষ হয় এই চলচ্চিত্র উৎসব। আর তারপরেই জনপ্রিয় বিভাগে সেরা অভিনেত্রীর শিরোপা পান শ্রাবন্তী চট্টোপাধ্যায়। এই সুখবর অনুরাগীদের সঙ্গে অভিনেত্রী নিজে ভাগ করে নিয়েছেন তার সামাজিক মাধ্যমে। ইনস্টাগ্রামে একটি ছবি পোস্ট করেছেন অভিনেত্রী। যেখানে দেখা যাচ্ছে, সিলভার রংয়ের স্লিভলেস গাউন পরে স্টেজে দাঁড়িয়ে রয়েছেন শ্রাবন্তী। একহাতে ট্রফি, অন্যহাতে মাইক্রোফোন। আর ছবির ক্যাপশনে লেখা, ‘তেলেঙ্গানা চলচ্চিত্র উৎসব, আয়না-২০২২- এ জনপ্ৰিয় বিভাগে সেরা অভিনেত্রীর শিরোপা জিতলাম’।

Advertisements

আর অভিনেত্রীর এই সুখবর তাকে শুভেচ্ছাবার্তায় ভরিয়ে দিয়েছেন অনুরাগীরা। কেউ কেউ লিখেছেন, ‘আপনি এই সফলতার যোগ্য’; কেউ আবার লিখেছেন, ‘আপনি নিজেও জানেন না আপনি কতটা সুন্দরী ও দক্ষ অভিনেত্রী’; কেউ আবার লিখেছেন, ‘অনেক ভালোবাসা রইল এই সাফল্যের সময়ে’। আবার একজন তো লিখেছেন, ‘প্রথম যেদিন তোমায় দেখেছিলাম, সেদিনই বুঝেছিলাম তুমি কতটা বুদ্ধিমতী। তুমি এই সম্মানের যোগ্য। তুমি জানোনা তোমার মধ্যে কি কি রয়েছে’।

Advertisements

প্রসঙ্গত, সম্প্রতি শ্রাবন্তী চট্টোপাধ্যায়ের ব্যক্তিগত জীবন নিয়ে কাটাছেঁড়ায় মত্ত নেটিজেনরা। কারণ একটাই। তার তৃতীয় বিবাহবিচ্ছেদ। স্বামী রোশন সিংয়ের বিরুদ্ধে ডিভোর্সের মামলা করেছিলেন শ্রাবন্তী। আর সেখানে তিনি বিশাল অঙ্কের খোরপোষ দাবি করেন। যদিও পাল্টা রোশন সিং ভুল তথ্য দেওয়ার অভিযোগ করেন শ্রাবন্তীর বিরুদ্ধে। আর সেই নিয়ে সমালোচনা ও বিতর্ক ফের শ্রাবন্তীকে ঘিরে ধরে। তবে এসবের মাঝে এই সাফল্য যেন নতুন এক দিশা খুলে দিল অভিনেত্রীর অভিনয় জীবনে।

Advertisements

whatsapp logo
Advertisements
Debaprasad Mukherjee
Debaprasad Mukherjee

Hoophaap-এর সম্পাদক দেবপ্রসাদ বিগত কয়েক বছর যাবৎ সাংবাদিকতার সঙ্গে যুক্ত। ডিজিটাল মিডিয়ার হাত ধরেই সাংবাদিকতায় হাতেখড়ি। রাজনীতি, বিনোদন, খেলাধুলা, লাইফস্টাইল, প্রযুক্তি প্রভৃতি সব ধরণের খবরের উপস্থাপনার কাজে যথেষ্ট সাবলীল। নিউজ ডেস্ক ছাড়াও রয়েছে ভিডিও এডিটিং এবং ক্যামেরার পিছনে বিচিত্র অভিজ্ঞতা