Horoscope: অর্থ বিনিয়োগের আগে সতর্ক হন, দুর্ঘটনার সম্ভাবনা এই জাতকদের, রইল আজকের রাশিফল

ভারতের সনাতনী সংষ্কৃতি বহু পুরনো সংষ্কৃতি। ভারতীয় সংষ্কৃতিতে রয়েছে একাধিক প্রাচীন শাস্ত্র। এর মধ্যে অন্যতম হল জ্যোতিষ শাস্ত্র। এই জ্যোতিষ শাস্ত্রের মাধ্যমে ১২ টি রাশি (Daily Horoscope) এবং ২৩ টি নক্ষত্রের ভবিষ্যৎবাণী করা সম্ভব। জ্যোতিষ শাস্ত্রে উল্লিখিত ১২ টি রাশি হল মেষ, বৃষ, মিথুন, কর্কট, সিংহ, কন্যা, তুলা, বৃশ্চিক, ধনু, মকর, কুম্ভ এবং মীন।

উল্লেখ্য, প্রতিটি রাশিরই নিজস্ব প্রকৃতি, স্বভাব, ধর্ম থাকে। এই রাশি গুলির স্বভাব, ধর্ম নির্ভর করে তার সঙ্গে যুক্ত গ্রহের উপরে। প্রতিদিন গ্রহের স্থিতির উপরে নির্ভর করে বিভিন্ন রাশির জাতক জাতিকার উপরে ভিন্ন ভিন্ন প্রভাব পড়ে। তাই প্রতিটি রাশির ক্ষেত্রে প্রভাব বা রাশিফল আলাদা হয়ে থাকে। জ্যোতিষ শাস্ত্রের মাধ্যমে প্রতিটি রাশির দৈনিক রাশিফল নির্ধারণ করা সম্ভব। আজ ১৩ ই জুলাই, ২০২৪ (২৮ শে আষাঢ়) শনিবার, রাশি অনুযায়ী কেমন কাটবে দিনটা জেনে নিন এই প্রতিবেদনে।

মেষ– কোনো জরুরি সিদ্ধান্ত নিতে বাধ্য হতে পারেন। বিবেচনা না করে কাউকে ঋণ দেবেন না। প্রেম জীবন ভালো দিকে মোড় নিতে পারে। কোনো বিতর্কে জড়ালে রুক্ষ মন্তব্য করার থেকে সতর্ক থাকুন। বৈবাহিক জীবন ভালো কাটবে।

বৃষ– প্রভাবশালী ব্যক্তিদের সমর্থনে উৎসাহ পাবেন। যথেষ্ট পরিমাণে অর্থ থাকবে। প্রিয়জনের সঙ্গে সময় কাটানোর ইচ্ছা হলেও তা সম্ভব হবে না। আত্মবিশ্বাস কম থাকতে পারে। স্ত্রীর মেজাজ খারাপ থাকলে কথা না বাড়ানোই ভালো।

মিথুন– কোনো ভাইবোনকে ঋণ দিতে হতে পারে। পুরনো সম্পর্কগুলি উজ্জীবিত করার জন্য আদর্শ দিন। প্রিয়জনের সঙ্গে ঘুরতে গেলে বিতর্ক এড়িয়ে চলুন। প্রতিবেশীরা বিবাহিত জীবনে অশান্তি আনার চেষ্টা করতে পারে। সময় নষ্ট না করে দিনকে আরো সৃজনশীল ভাবে পরিকল্পনা করুন।

কর্কট– সন্দেহজনক আর্থিক বিনিয়োগ থেকে সতর্ক থাকুন। মানসিক দুশ্চিন্তার কারণে বাড়ির কাজে ক্লান্তি আসতে পারে। কর্মক্ষেত্রে কোনো সমস্যা বিচলিত করতে পারে। প্রিয়জনের কঠিন আচরণের কারণে মেজাজ খারাপ হতে পারে। বিবাহিত জীবনে কোনো আনুসঙ্গিক সমস্যার সম্মুখীন হতে পারেন।

সিংহ– কোনো মত দেওয়ার আগে অন্যদের অনুভূতির দিকে নজর দিন। অপ্রত্যাশিত লাভ হতে পারে। কোনো সামাজিক অনুষ্ঠানে উপস্থিত থাকতে পারেন। আজ সবকিছু নিজের ইচ্ছা মতো নাও চলতে পারে। প্রেম জীবন অনুকূলে থাকবে। প্রিয়জনের সঙ্গে কোথাও ঘুরতে যেতে পারেন।

কন্যা– মজা করার উদ্দেশ্য নিয়ে বেরিয়ে থাকলে আনন্দ উপভোগ করবেন। অর্থের গুরুত্ব বুঝতে পারবেন আজ। বাচ্চাদের পড়াশোনার প্রতি অমনোযোগের কারণে হতাশা আসতে পারে। পড়ুয়াদের প্রেমের ফাঁদে না পড়ে পড়াশোনায় মন দেওয়া উচিত। বৈবাহিক জীবনে অশান্তি দেখা দিতে পারে। নিজের ব্যক্তিত্ব তৈরিতে মন দিন।

তুলা– দ্রুত গতিতে পদক্ষেপ নিতে পারবেন। সাফল্য অর্জন করার জন্য সময়ের সঙ্গে সঙ্গে ধারণার পরিবর্তন করতে হবে। যারা আর্থিক সহায়তা চেয়ে পরে ফেরত না দেয় তাদের থেকে দূরে থাকা উচিত। প্রেমের ক্ষেত্রে খুব একটা ভালো দিন নয়। পথে দুর্ঘটনা ঘটার থেকে সতর্ক থাকুন।

বৃশ্চিক– সহনশীলতা এবং নির্ভীক মনোভাব মানসিক ক্ষমতা বাড়াবে। ব্যবসায়ে লাভ পাবেন। পরিবারের সদস্যদের উৎসাহ সঙ্গে থাকবে। অন্যদের সুপারিশ বিশ্বাস করার আগে সতর্ক থাকুন। প্রেমের ক্ষেত্রে আদর্শ দিন হতে চলেছে। স্ত্রীর সঙ্গে বিবাদের ফলে বিচ্ছেদ পর্যন্ত গড়াতে পারে।

ধনু– স্বাস্থ্য সংক্রান্ত সমস্যার কারণে অস্বস্তিতে পড়তে পারেন। অর্থ এবং সময় নষ্ট করে এমন মানুষদের থেকে দূরে থাকুন। প্রেমের জন্য দিনটি চমৎকার। দিনশেষে নিজের জন্য সময় বের করে নেবেন। বাচ্চাদের সঙ্গে দারুণ সময় কাটবে। জীবনসঙ্গীর গুরুত্ব বুঝতে পারবেন।

মকর– কর্মক্ষেত্রে চাপ আসতে পারে। ব্যাঙ্কিং কারবার সতর্কতার সঙ্গে সামলাতে হবে। পরিবারের সদস্যদের থেকে পাওয়া সদুপদেশ মানসিক চাপ কমাবে। আজ একা সময় কাটাতে পছন্দ করবেন। স্ত্রীর জন্য কোনো পরিকল্পনা ব্যর্থ হতে পারে। তবে ধৈর্য হারাবেন না।

কুম্ভ– শারীরিক উন্নতির জন্য ধ্যান এবং যোগ চর্চা করুন। অহেতুক অর্থ ব্যয় করা থেকে নিজেকে আটকান। প্রেমের জন্য দিনটি অনুকূল। সৃজনশীল ক্ষেত্রে মনোযোগ দিতে পারেন। নিজের যত্নের জন্য পরিবারের থেকে সহায়তা নিন। বিবাহিত জীবন ভালো মন্দয় মিশিয়ে কাটবে।

মীন– বিভিন্ন উত্তেজক পরিস্থিতির সম্মুখীন হতে হবে যাতে অস্বস্তি বোধ করতে পারেন। অজানা উৎস থেকে অর্থলাভ হতে পারে। পুরনো সম্পর্কগুলি পুনরুজ্জীবিত করার জন্য ভালো দিন। চেষ্টা করলে সৌভাগ্য আসবে। দিন আপনার অনুকূলে থাকবে। স্ত্রীর ভালোবাসা পেতে সক্ষম হবেন।