Hoop Diary

Horoscope: মানসিক চাপে স্বাস্থ্য হানি, যৌথ ব্যবসা এড়িয়ে চলুন, রইল আজকের রাশিফল

ভারতের সনাতনী সংষ্কৃতি বহু পুরনো সংষ্কৃতি। ভারতীয় সংষ্কৃতিতে রয়েছে একাধিক প্রাচীন শাস্ত্র। এর মধ্যে অন্যতম হল জ্যোতিষ শাস্ত্র। এই জ্যোতিষ শাস্ত্রের মাধ্যমে ১২ টি রাশি (Daily Horoscope) এবং ২৩ টি নক্ষত্রের ভবিষ্যৎবাণী করা সম্ভব। জ্যোতিষ শাস্ত্রে উল্লিখত ১২ টি রাশি হল মেষ, বৃষ, মিথুন, কর্কট, সিংহ, কন্যা, তুলা, বৃশ্চিক, ধনু, মকর, কুম্ভ এবং মীন।

উল্লেখ্য, প্রতিটি রাশিরই নিজস্ব প্রকৃতি, স্বভাব, ধর্ম থাকে। এই রাশি গুলির স্বভাব, ধর্ম নির্ভর করে তার সঙ্গে যুক্ত গ্রহের উপরে। প্রতিদিন গ্রহের স্থিতির উপরে নির্ভর করে বিভিন্ন রাশির জাতক জাতিকার উপরে ভিন্ন ভিন্ন প্রভাব পড়ে। তাই প্রতিটি রাশির ক্ষেত্রে প্রভাব বা রাশিফল আলাদা হয়ে থাকে। জ্যোতিষ শাস্ত্রের মাধ্যমে প্রতিটি রাশির দৈনিক রাশিফল নির্ধারণ করা সম্ভব। আজ ১৬ ই অগাস্ট, ২০২৪ (৩১ শে শ্রাবণ) শুক্রবার, রাশি অনুযায়ী কেমন কাটবে দিনটা জেনে নিন এই প্রতিবেদনে।

মেষ– দীর্ঘমেয়াদী অসুস্থতার থেকে মুক্তি পেতে পারেন। যারা ধার নিয়েনিয়ে টাকা ফেরত দেয় না, তাদের ঋণ দেওয়া থেকে বিরত থাকুন। স্ত্রীর সঙ্গে সন্ধ্যায় দারুণ সময় কাটাতে পারেন। স্ত্রীর থেকে পাওয়া আঘাতে বিচলিত হতে পারেন।

বৃষ– নিজেকে সৃষ্টিশীল কাজে নিয়োজিত রাখুন। পরিবারের কোনো সদস্যের থেকে টাকা নিলে তা আজই ফেরত দিন। স্ত্রীর সম্পর্কের ক্ষেত্রে হস্তক্ষেপ তাকে ক্ষুব্ধ করতে পারে। কর্মক্ষেত্রে বিষয়গুলি অনুকূলে থাকবে।

মিথুন– কর্মব্যস্ত দিন হলেও স্বাস্থ্য সুন্দর থাকবে। আজ অর্থ সঞ্চয়ের দক্ষতা শিখতে পারেন। সমস্যা গুরুতর হয়ে উঠবে। নিজে যেখানে জড়িত নন এমন ব্যাপারে জড়িয়ে পড়বেন না। স্ত্রীর অভদ্র আচরণে কোনো মূল্য দিতে হতে পারে।

কর্কট– শারীরিক স্বাস্থ্য উন্নত করতে সুষম আহার করুন। অতিথি সমাগম হতে পারে বাড়িতে। কর্মক্ষেত্রে কোনো পুরনো কাজের প্রশংসা হতে পারে। ব্যবসায়ীরা অভিজ্ঞ ব্যক্তিদের থেকে পরামর্শ নিতে পারেন। বাড়িতে কোনো অনুষ্ঠানের কারণে মূল্যবান সময় নষ্ট হতে পারে।

সিংহ– অত্যধিক দুশ্চিন্তা স্বাস্থ্যে ব্যাঘাত ঘটাতে পারে। হতাশা এড়িয়ে চলুন। নিজেকে অতিরিক্ত ব্যয় থেকে বিরত রাখুন। আবেগজনিত ঝামেলায় বিপদে পড়তে পারেন। পরিবারের সদস্যদের অগ্রাধিকার দিন। স্ত্রীর মেজাজ খারাপ থাকতে পারে।

কন্যা– অনাকাঙ্ক্ষিত চিন্তা আসতে পারে। আয়কর ফাঁকি দিলে আজ বড় সমস্যায় পড়তে পারেন। বোনের বিয়ে ঠিক হতে পারে। প্রেম জীবন ভালো যাবে। সঙ্গী কথার খেলাপ করলে বিরক্ত হবেন না।

তুলা– বন্ধুদের সাহায্যে আর্থিক সমস্যা এড়াতে পারবেন। সাফল্য নাগালের মধ্যে আসবে। আপনার কথা আজ সঠিক ভাবে বোঝার চেষ্টা করুন। স্ত্রীর সঙ্গে প্রেমময় দিন কাটাবেন।

বৃশ্চিক– পারিবারিক চিকিৎসার খরচ বৃদ্ধি হতে পারে। স্ত্রীর সঙ্গে একসঙ্গে আর্থিক বিষয় নিয়ে আলোচনা করতে পারেন। একা বোধ করলে পরিবারের সাহায্য নিন। নতুন সুযোগের সন্ধান করুন। ইতিবাচক ভাবুন এবং আজ থেকেই প্রচেষ্টা শুরু করুন।

ধনু– অসুস্থতা থেকে সেরে উঠতে পারেন। অপ্রত্যাশিত লাভের মাধ্যমে আর্থিক উন্নতির সম্ভাবনা। শক্তি এবং উদ্যম অনুকূলে ফল আনতে পারে। ব্যবসার কথা কাউকে বলবেন না। আজ নিজেকে বোঝা জরুরি।

মকর– দিনের শুরুতে আর্থিক ক্ষতি হতে পারে। কথাবার্তা নিয়ন্ত্রণ করতে চেষ্টা করুন। যৌথ ব্যবসায় অংশীদারেরা সুযোগ নিতে পারে। স্ত্রী কোনো সমস্যা তৈরি করতে পারে আজ।

কুম্ভ– অতীত উদ্যোগ থেকে আসা সাফল্য প্রত্যয় বাড়াবে। মূল্যবান কোনো জিনিস ছিনতাই হতে পারে। পরিবার এবং ঘনিষ্ঠ বন্ধুদের সঙ্গে সেরা দিন কাটাবেন। প্রিয়জনকে হতাশ করবেন না।

মীন– অন্যদের প্রশংসা করে সাফল্য ভোগ করতে পারেন। অচেনা ব্যক্তির পরামর্শে বিনিয়োগ করে থাকলে লাভবান হবেন। পরিবারের প্রতি সময় দিন। আজ প্রচুর প্রশংসা পেতে পারেন। বিবাহিত জীবনের সেরা দিন হবে এটি।

Related Articles