Hoop Diary

Horoscope: গাড়ি চালানোর সময়ে সাবধান, ব্যবসায় ক্ষতির সম্ভাবনা, রইল আজকের রাশিফল

ভারতের সনাতনী সংষ্কৃতি বহু পুরনো সংষ্কৃতি। ভারতীয় সংষ্কৃতিতে রয়েছে একাধিক প্রাচীন শাস্ত্র। এর মধ্যে অন্যতম হল জ্যোতিষ শাস্ত্র। এই জ্যোতিষ শাস্ত্রের মাধ্যমে ১২ টি রাশি (Daily Horoscope) এবং ২৩ টি নক্ষত্রের ভবিষ্যৎবাণী করা সম্ভব। জ্যোতিষ শাস্ত্রে উল্লিখিত ১২ টি রাশি হল মেষ, বৃষ, মিথুন, কর্কট, সিংহ, কন্যা, তুলা, বৃশ্চিক, ধনু, মকর, কুম্ভ এবং মীন।

উল্লেখ্য, প্রতিটি রাশিরই নিজস্ব প্রকৃতি, স্বভাব, ধর্ম থাকে। এই রাশি গুলির স্বভাব, ধর্ম নির্ভর করে তার সঙ্গে যুক্ত গ্রহের উপরে। প্রতিদিন গ্রহের স্থিতির উপরে নির্ভর করে বিভিন্ন রাশির জাতক জাতিকার উপরে ভিন্ন ভিন্ন প্রভাব পড়ে। তাই প্রতিটি রাশির ক্ষেত্রে প্রভাব বা রাশিফল আলাদা হয়ে থাকে। জ্যোতিষ শাস্ত্রের মাধ্যমে প্রতিটি রাশির দৈনিক রাশিফল নির্ধারণ করা সম্ভব। আজ ২০ শে জুলাই, ২০২৪ (৪ ঠা শ্রাবণ) শনিবার, রাশি অনুযায়ী কেমন কাটবে দিনটা জেনে নিন এই প্রতিবেদনে।

মেষ– দিনটি যোগ, ধ্যান দিয়ে শুরু করুন। দীর্ঘস্থায়ী লাভের জন্য মিউচুয়াল ফান্ড বা স্টক বিনিয়োগ করতে পারেন। সময়ের সঠিক ব্যবহার শিখে নিন। সহজে মেজাজ হারাবেন না। বিবাহিত জীবনে সুখ থাকবে।

বৃষ– অস্বস্তির কারণে মানসিক শান্তি বিঘ্নিত হতে পারে। বিদেশ থেকে যারা ব্যবসা করেন তারা লাভবান হবেন। প্রয়োজনে বন্ধুদের সাহায্য পাবেন। ফাঁকা সময়ে আগের ফেলে রাখা কাজ সম্পূর্ণ করতে পারেন।

মিথুন– গাড়ি চালানোর সময় সাবধান। ব্যবসায়ীদের ক্ষতি হতে পারে। বাবা মায়ের স্বাস্থ্যের প্রতি নজর দিন। জীবনে প্রকৃত ভালোবাসার অভাব বোধ করতে পারেন। আত্মীয়দের কারণে মনোমালিন্যের সম্ভাবনা।

কর্কট– জটিল পরিস্থিতিতে ঘাবড়াবেন না। সামাজিক অনুষ্ঠানে অংশ নিন। আজ সহজেই অনাদায়ী ঋণ জোগাড় করতে পারবেন। দীর্ঘ সময় ধরে যে আকর্ষণীয় কিছু ঘটার অপেক্ষায় ছিলেন তা এবার পূরণ হবে। স্ত্রীর ভালোবাসা পেতে সক্ষম হবেন।

সিংহ– দ্রুত সিদ্ধান্ত গ্রহণ করে ফলাফলের সঙ্গে বেঁচে থাকার জন্য তৈরি হন। দ্রুত উপার্জন করতে পারেন। ঘুরতে গিয়ে প্রেম জীবন আলোকিত হতে পারে। নিজের জন্য আজ যথেষ্ট সময় পাবেন। বৈবাহিক জীবন সুখকর হবে।

কন্যা– দীর্ঘদিনের আটকে থাকা ঋণ ফেরত পেতে পারেন। বদভ্যাস ছাড়ার জন্য আদর্শ দিন। জীবনে প্রকৃত ভালোবাসার অভাব বোধ করতে পারেন। ভুল যোগাযোগ কোনো সমস্যার সৃষ্টি করতে পারে।

তুলা– বাইরের কাজকর্মে লাভ পাবেন। কোনো জায়গা থেকে অর্থ লাভ হতে পারে। সন্ধ্যায় অতিথি আগমন হতে পারে। গাড়ি চালানোর সময় সাবধান হন। উদ্বেগের মাধ্যমে শক্তির অপচয় করবেন না।

বৃশ্চিক– ভয়ের প্রতিকার করুন। আর্থিক দিক শক্তিশালী হওয়ার সম্ভাবনা রয়েছে। কাউকে অর্থ ধার দিয়ে থাকলে তা ফেরত পাবেন। প্রেমের ছলনা থেকে সতর্ক থাকুন। সৃজনশীল পরিকল্পনা করলেও তা পূরণ হবে না। জীবনসঙ্গী কম গুরুত্ব দিতে পারে।

ধনু– ব্যবসায়ীরা চিন্তা করে বিনিয়োগ করুন। পরিবার এবং বন্ধুদের সঙ্গে আনন্দ করে কাটাবেন। প্রেম জীবন সুখে কাটবে। মন শান্ত থাকবে। আপনার এবং স্ত্রীর মধ্যে বিশ্বাসের অভাব থাকবে। ব্যবহারে সারল্য নিয়ে আসুন।

মকর– ভদ্র ব্যবহার প্রশংসনীয় হবে। অপ্রত্যাশিত লাভ হতে পারে। উদার মানসিকতার সুযোগ বন্ধুদের নিতে দেবেন না। ভালো ধারণায় পূর্ণ থাকবেন। মনে শান্তি থাকবে। বৈবাহিক জীবন অত্যন্ত সুখকর হবে।

কুম্ভ– কর্মক্ষেত্রে বা ঘরের কিছু চাপে মেজাজ খিটখিটে হতে পারে। প্রেমের জন্য দিনটি অনুকূল। শ্বশুরবাড়ির পক্ষে কিছু খারাপ খবর পেতে পারেন। কোনো শুভ অনুষ্ঠান বাড়িতেই করুন।

মীন– দীর্ঘস্থায়ী সম্ভাবনা সহ বিনিয়োগ করুন। দূর সম্পর্কের আত্মীয়দের থেকে অপ্রত্যাশিত সংবাদে পুরো পরিবারে আনন্দ নিয়ে আসবে। প্রিয়জনের থেকে ডাক পাবেন। মনে আনন্দ থাকবে। বিবাদ ভুলে স্ত্রীর সঙ্গে মিলন হতে পারে।

Related Articles