Horoscope: খরচ বাড়বে এই জাতকদের, দীর্ঘ অসুস্থতা থেকে মুক্তির সম্ভাবনা, রইল আজকের রাশিফল

ভারতের সনাতনী সংষ্কৃতি বহু পুরনো সংষ্কৃতি। ভারতীয় সংষ্কৃতিতে রয়েছে একাধিক প্রাচীন শাস্ত্র। এর মধ্যে অন্যতম হল জ্যোতিষ শাস্ত্র। এই জ্যোতিষ শাস্ত্রের মাধ্যমে ১২ টি রাশি (Daily Horoscope) এবং ২৩ টি নক্ষত্রের ভবিষ্যৎবাণী করা সম্ভব। জ্যোতিষ শাস্ত্রে উল্লিখত ১২ টি রাশি হল মেষ, বৃষ, মিথুন, কর্কট, সিংহ, কন্যা, তুলা, বৃশ্চিক, ধনু, মকর, কুম্ভ এবং মীন।

উল্লেখ্য, প্রতিটি রাশিরই নিজস্ব প্রকৃতি, স্বভাব, ধর্ম থাকে। এই রাশি গুলির স্বভাব, ধর্ম নির্ভর করে তার সঙ্গে যুক্ত গ্রহের উপরে। প্রতিদিন গ্রহের স্থিতির উপরে নির্ভর করে বিভিন্ন রাশির জাতক জাতিকার উপরে ভিন্ন ভিন্ন প্রভাব পড়ে। তাই প্রতিটি রাশির ক্ষেত্রে প্রভাব বা রাশিফল আলাদা হয়ে থাকে। জ্যোতিষ শাস্ত্রের মাধ্যমে প্রতিটি রাশির দৈনিক রাশিফল নির্ধারণ করা সম্ভব। আজ ২৬ শে জুলাই, ২০২৪ (১০ ই শ্রাবণ) শুক্রবার, রাশি অনুযায়ী কেমন কাটবে দিনটা জেনে নিন এই প্রতিবেদনে।

মেষ– স্বাস্থ্যের দিকে মনোযোগ দিন। অতীতের বিনিয়োগ গুলি লাভদায়ক হবে। প্রিয়জনের সঙ্গে মতপার্থক্য হতে পারে। কোনো অভিজ্ঞ লোকের সঙ্গে অসুবিধা নিয়ে আলোচনা করুন। জীবনসঙ্গী আপনার কথায় বিরক্ত হতে পারে।

বৃষ– দীর্ঘস্থায়ী অসুস্থতা থেকে মুক্তি পেতে পারেন। আজ অর্থের গুরুত্ব বুঝতে পারবেন। বিতর্কিত বিষয় এড়িয়ে চলুন। কোনো আনন্দদায়ক সফরে যেতে পারেন। অতিরিক্ত কাজ থাকা সত্ত্বেও কর্মক্ষেত্রে ফুর্তি থাকবে।

মিথুন– কোনো সহায়তা ছাড়াই অর্থ উপার্জনে সক্ষম হবেন। প্রেমঘটিত আকস্মিক সাক্ষাৎ হতে পারে। অতীতের কারোর সঙ্গে যোগাযোগ হয়ে স্মরণীয় দিনে পরিণত হতে পারে। স্ত্রী আপনার জন্য নিজেকে ভাগ্যবান মনে করবে।

কর্কট– দ্বন্দ্ব এড়িয়ে চলুন। পরিবারের কারোর থেকে ধার নিয়ে থাকলে আজই তা ফিরিয়ে দিন। প্রিয়জনের রূঢ় আচরণে মেজাজ খারাপ হতে পারে। আত্মবিশ্বাস বাড়বে। অপরিচিত ব্যক্তির কারণে প্রিয়জনের সঙ্গে কলহ।

সিংহ– বাড়িতে কোনো অনুষ্ঠানের জন্য প্রচুর অর্থব্যয় হবে। কর্মক্ষেত্রে জিনিসগুলি আপনার পক্ষে থাকবে। লোকজনের থেকে আজ দূরে থাকাই ভালো। আপনাকে খুশি করার জন্য আপনার স্ত্রীর প্রচেষ্টা পরিলক্ষিত হবে।

কন্যা– উচ্চ ক্ষমতার সদ্ব্যবহার করার চেষ্টা করুন। কোনো বয়স্ক ব্যক্তির স্বাস্থ্য দুশ্চিন্তা তৈরি করতে পারে। কর্মক্ষেত্রে প্রতিদ্বন্দ্বীরা তাদের খারাপ কাজের ফল পেতে পারে। অপচয়ের কাজে সময় নষ্ট করবেন না।

তুলা– অতীতে করা বিনিয়োগ গুলি লাভদায়ক হবে। আজ কোনো বিপরীত ঘটতে পারে। দৃঢ় সিদ্ধান্ত ভালো ফল দেবে। ঘরে কোনো শুভ অনুষ্ঠান হতে পারে। স্ত্রীর কারণে কোনো ক্ষতি হতে পারে।

বৃশ্চিক– ব্যস্ত কাজের সূচী মেজাজ খিটখিটে করে দিতে পারে। অতিরিক্ত ব্যয় এড়িয়ে চলুন। খামখেয়ালি ব্যবহার সত্ত্বেও স্ত্রীর সহযোগিতা পাবেন। নতুন উদ্যোগ লোভনীয় হবে। জীবনসঙ্গীকে কিছু আশ্চর্যজনক জিনিস দিতে পারেন।

ধনু– নতুন আর্থিক স্কিমে বিনিয়োগের আগে ভালো ভাবে দেখে নিন। পারিবারিক দায়িত্ব ভুলে যাবেন না। সঙ্গীর সঙ্গে বাইরে যাওয়ার সময় যথাযথ আচরণ করুন। ছাত্রছাত্রীরা মূল্যবান সময় নষ্ট করতে পারেন।

মকর– স্বাস্থ্য উন্নত করার সময় পাবেন। বিনোদনের খাতে অতিরিক্ত খরচে লাগাম টানুন। আপনার পরিকল্পনায় সহযোগীরা বিশ্বাস হারাতে পারেন। আত্মীয়দের কারণে মনোমালিন্য হওয়া সম্ভব।

কুম্ভ– দীর্ঘমেয়াদী ভিত্তিতে বিনিয়োগ করলে লাভ পাবেন। ধৈর্য ধরার দিকে নজর দিন। নিজের কাজে মনোনিবেশ করুন। ঘনিষ্ঠ সহকারীদের সঙ্গে বিরোধ বাঁধতে পারে। দীর্ঘদিন পর আজ সুখের মুখ দেখতে পারেন।

মীন– কোনো ধর্মীয় স্থান পরিদর্শন করতে পারেন। খরচ বাড়ায় মানসিক অশান্তি। পরিবারকে সময় দিন। প্রিয়জন অনিশ্চিত মেজাজে থাকবে। উপার্জন ক্ষমতা বাড়ানোর জন্য প্রয়োজনীয় মনোবল থাকবে।