Hoop Diary

Horoscope: ব্যবসায়ীদের জন্য লাভ, বিতর্ক এড়িয়ে চলুন, রইল আজকের রাশিফল

ভারতের সনাতনী সংষ্কৃতি বহু পুরনো সংষ্কৃতি। ভারতীয় সংষ্কৃতিতে রয়েছে একাধিক প্রাচীন শাস্ত্র। এর মধ্যে অন্যতম হল জ্যোতিষ শাস্ত্র। এই জ্যোতিষ শাস্ত্রের মাধ্যমে ১২ টি রাশি (Daily Horoscope) এবং ২৩ টি নক্ষত্রের ভবিষ্যৎবাণী করা সম্ভব। জ্যোতিষ শাস্ত্রে উল্লিখত ১২ টি রাশি হল মেষ, বৃষ, মিথুন, কর্কট, সিংহ, কন্যা, তুলা, বৃশ্চিক, ধনু, মকর, কুম্ভ এবং মীন।

উল্লেখ্য, প্রতিটি রাশিরই নিজস্ব প্রকৃতি, স্বভাব, ধর্ম থাকে। এই রাশি গুলির স্বভাব, ধর্ম নির্ভর করে তার সঙ্গে যুক্ত গ্রহের উপরে। প্রতিদিন গ্রহের স্থিতির উপরে নির্ভর করে বিভিন্ন রাশির জাতক জাতিকার উপরে ভিন্ন ভিন্ন প্রভাব পড়ে। তাই প্রতিটি রাশির ক্ষেত্রে প্রভাব বা রাশিফল আলাদা হয়ে থাকে। জ্যোতিষ শাস্ত্রের মাধ্যমে প্রতিটি রাশির দৈনিক রাশিফল নির্ধারণ করা সম্ভব। আজ ৬ ই অগাস্ট, ২০২৪ (২১ শে শ্রাবণ) মঙ্গলবার, রাশি অনুযায়ী কেমন কাটবে দিনটা জেনে নিন এই প্রতিবেদনে।

মেষ– উচ্চ রক্তচাপের রোগীরা স্বাস্থ্য সম্পর্কে যত্নবান হন। আর্থিক সমস্যার আজ সমাধান হবে। পরিবারের সমর্থন থাকবে। গুরুত্বপূর্ণ সমস্যায় নজর দিন।

বৃষ– কাউকে প্রভাবিত করার জন্য বেশি খরচ করবেন না। পরিবারের সঙ্গে সঙ্গে বন্ধুদের সমর্থনও পাবেন। অতীতের সুখস্মৃতি আপনাকে ব্যস্ত রাখবে। অযথা কাজের জন্য ফাঁকা সময় নষ্ট হতে পারে।

মিথুন– সন্তানের পড়াশোনার জন্য খরচ হতে পারে। কথাবার্তা নিয়ন্ত্রণ করুন। কঠোর পরিশ্রম এবং ধৈর্যের মাধ্যমে আপনার লক্ষ্যে পৌঁছাতে পারেন। কোনো অভিজ্ঞ লোকের সঙ্গে কথা বলুন। কোনো আত্মীয় আপনার বৈবাহিক সুখে ক্ষতি করতে পারে।

কর্কট– ব্যক্তিগত সমস্যায় মানসিক সুখ নষ্ট হতে পারে। বাড়তি টাকা কোনো নিরাপদ স্থানে রাখুন। আবেগজনিত ঝামেলায় বিপদ হতে পারে। বিদেশি বাণিজ্যের সঙ্গে যুক্ত ব্যক্তিরা প্রত্যাশিত ফল পাবেন।

সিংহ– আবেগপ্রবণ হবেন। ব্যবসায়ীরা লাভের মুখ দেখবেন। নতুন বন্ধু হতে পারে। আটকে থাকা প্রস্তাব বাস্তবায়িত হবে। উচ্চস্তরের লোকদের সঙ্গে যোগাযোগ বাড়িয়ে তুলুন।

কন্যা– আপনার কাছে যা আছে তাই ব্যবহার করুন। অভ্যাস পরিবর্তন করুন। আপনার কর্মক্ষেত্র ভবিষ্যত ভিন্ন ভাবে উপকারে আসবে। স্ত্রীর সঙ্গে বিরোধ হতে পারে। আত্মীয়দের দ্বারা সমালোচিত হতে পারেন।

তুলা– ছোট ছোট বিষয়েই বিরক্ত হয়ে উঠবেন। রক্ষণশীল বিনিয়োগে সঞ্চয় রেখে আরো বেশি উপার্জন করতে পারবেন। অতিথিদের সঙ্গে সুন্দর সন্ধ্যা কাটাতে পারেন। প্রেম আজ গৌণ হয়ে দাঁড়াবে। কেনাকাটা এবং কাজকর্মে আজ ব্যস্ত থাকবেন।

বৃশ্চিক– আবেগ, রাগ নিয়ন্ত্রণের চেষ্টা করুন। সন্তানের পড়াশোনার জন্য খরচ হতে পারে। আর্থিক বিষয়ে পরিবারের সদস্যদের সঙ্গে বিরোধ হতে পারে। দুশ্চিন্তা ভুলে প্রিয়জনের সঙ্গ উপভোগ করুন। কাজের পরিবর্তনে মানসিক শান্তি পাবেন।

ধনু– যথেষ্ট পরিমাণে অর্থ পাবেন। বাড়তি সময় সামাজিক কাজে বিনিয়োগ করুন। কোনো অংশীদারিত্বে দায়বদ্ধ হওয়ার আগে চিন্তা ভাবনা করুন। স্ত্রীর সঙ্গে শ্রেষ্ঠ দিন কাটাবেন।

মকর– স্বাস্থ্য ভালো থাকবে। ব্যবসায় লাভ হবে। পরিবারে নতুন কারোর আগমন আনন্দের মুহূর্ত নিয়ে আসবে। নতুন অংশীদারিত্ব আশাব্যঞ্জক হবে। বহুমূল্য সময় আজ অহেতুক ব্যয় হতে পারে।

কুম্ভ– হতাশার ফলে স্বাস্থ্য নষ্ট হতে পারে। ক্ষুদ্র ব্যবসায়ীরা বন্ধুদের পরামর্শে লাভবান হতে পারেন। প্রিয়জনের সঙ্গে সময় কাটান। অধস্তনেরা প্রত্যাশা মতো কাজ না করায় বিরক্ত হতে পারেন। কর্মক্ষেত্রে অভিনন্দন পেতে পারেন।

মীন– দীর্ঘ অসুস্থতার সঙ্গে লড়াই করতে হতে পারে। অর্থ ব্যয় হতে পারে। বিতর্ক এড়িয়ে চলুন। দিনের শুরুটা ক্লান্তিকর হলেও বেলা বাড়ার সঙ্গে সঙ্গে ভালো ফল পেতে থাকবেন। স্ত্রীকে আজ ভুল বুঝতে পারেন।

Related Articles