Hoop NewsHoop Trending

Today’s Weather Update: ফের ভারী বৃষ্টির পূর্বাভাস উত্তরবঙ্গে, ভ্যাপসা গরমের ইঙ্গিত কলকাতায়!

এই মুহূর্তে উত্তরবঙ্গে বা পাহাড়ী এলাকায় ঘুরতে না যাওয়াই ভালো। যদি উত্তরবঙ্গে ঘুরতে যান তবে মেঘ বৃষ্টি ছাড়া কিছুই পাবেন না সাথে। বিশেষত পাহাড়ে ঘুরতে গেলে পুরো টাকাটাই জলে যাবে। কারণ, বৃষ্টির রেশ বেশ কিছুদিন আগে থেকে চলছে। মৌসুমী বায়ু উত্তরবঙ্গে অনেক আগে প্রবেশ করেছে, ফলে গত মাস থেকেই উত্তরবঙ্গে চলছে মুষলধারায় বৃষ্টি। এখনও সেই বৃষ্টি কমার কোনো লক্ষণ নেই।

হওয়া অফিস জানান দিচ্ছে, দার্জিলিং, কোচবিহার, আলিপুরদুয়ার, ও উত্তরবঙ্গের অন্যান্য জায়গায় বজ্রপাত সহ ভারী বৃষ্টি হবে। সারাদিন ধরে প্রতিটি এলাকায় ভারী বৃষ্টি চলতে থাকবে। ফলে, পাহাড়ী এলাকায় নামতে পারে ধস। তাই আগে থেকে সাবধান করা হয়েছে হওয়া অফিস থেকে।

তাহলে, কলকাতার খবর কী? সূত্র বলছে, আজ কলকাতা ও তার চারপাশের অঞ্চলে বৃষ্টির সম্ভবনা ক্ষীণ। বিকেলের দিকে হালকা বৃষ্টি হলেও হতে পারে। তবে আজ সকাল থেকেই কলকাতা ও তার আশপাশের আকাশ মেঘহীন ছিল। রাউদ্রমুখর দিন। আজ কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা ৩২ ডিগ্রি সেলসিয়াস হলেও অনুভব হবে ৪০ ডিগ্রির মতন। প্যাচপ্যাচে গরম না থাকলেও বাতাসের আদ্রতার পরিমাণ বেশি থাকার কারণে অস্বস্তি বাড়বে বৈ কমবে না।

সুতরাং, কলকাতা ও তার আশেপাশের অঞ্চলে আজ বর্ষার মতন বৃষ্টি হবে না। তবে উত্তরবঙ্গের বিভিন্ন এলাকায় এলাকাভিত্তিক বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টির সম্ভবনা জারি থাকবে বেশ কিছুদিনের জন্য। তবে, সুখবর এই যে আগামী কয়েকদিনের মধ্যে কলকাতা ফের বৃষ্টির মুখোমুখি হবে।

whatsapp logo