Hoop Life

Lifestyle: এই পাঁচটি বদভ্যাস ত্যাগ করুন, নাহলে হতে পারে মহাবিপদ

আমরা অনেক সময় বুঝতে পারি না, জীবনে কিছু কিছু সময় আমাদের খুব খারাপ পরিস্থিতির মধ্য দিয়ে যাই। কিন্তু আপনি কি জানেন এর জন্য আমাদেরই কতগুলি খারাপ অভ্যাস দায়ী। আমরা অনেকেই তা বুঝতে পারি না। আমরা ভাবি যে এর জন্য বোধ হয় অন্য কোন কারণ আছে বা কোন ভাবেই আমাদের জীবনে উন্নতি সম্ভব না। কিন্তু যদি একটু ভেবে দেখেন বা বাস্তুমতে এই পাঁচটি কাজ নিয়মিত করতে পারেন কিংবা এই অভ্যাসগুলো ত্যাগ করতে পারেন, তাহলে কিন্তু আপনার জীবন অনেক সুন্দর হবে এমনটাই বলছেন বিশেষজ্ঞরা। দেরি না করে আমাদের Hoophaap এর পাতায় চটজলদি দেখে ফেলুন কোন পাঁচটি অভ্যাস থেকেই ত্যাগ করবেন।

১) সকালে বেশিক্ষণ ঘুমিয়ে থাকবেন না – অনেক সময় অনেক রাত পর্যন্ত কাজ করার পরে অনেক সকাল পর্যন্ত অনেকেই ঘুমিয়ে থাকেন, আপনি কি জানেন বাস্তুমতে এটি করা একেবারেই উচিত নয়, সূর্যদেবের ওঠার সাথে সাথে আপনাকেও তাড়াতাড়ি ঘুম থেকে উঠে পড়তে হবে।

২) ঘরে সূর্যের আলো প্রবেশ করতে দিন – সকালবেলা ঘুম থেকে উঠে সমস্ত দরজা-জানলা খুলে দেবেন, পূর্ব দিকের জানালা সূর্যের আলোকে ঘরের মধ্যে আসতে দেবেন, এতে অনেক নেগেটিভ শক্তি আপনার ঘর থেকে বিদায় নেবে।

৩) বাসি কাপড়ে বেশিক্ষণ থাকবেন না – বাসি কাপড়ে বেশিক্ষণ শুয়ে থাকবেন না, তাহলে কিন্তু হতে পারে মহাবিপদ। বাসি কাপড় পড়ে বেশিক্ষণ থাকবেন না, সকালবেলা ঘুম থেকে উঠে স্নান করে বাসি কাপড় ছেড়ে ফেলুন।

৪) সন্ধ্যেবেলায় তুলসী তলায় প্রদীপ দিন – প্রতিদিন সন্ধ্যা বেলায় একটি প্রদীপ জ্বালিয়ে দিন তুলসীতলায়। দেখবেন আপনার জীবন কত সুন্দর হয়ে যাবে, তবে তুলসী তলা কিন্তু পরিষ্কার রাখতে হবে, সাথে কিন্তু শঙ্খ বাজিয়ে প্রণাম করতে একেবারে ভুলবেন না।

৫) রাতে ঘুমোতে যাবার আগে প্রণাম মন্ত্র পাঠ করুন – রাতে ঘুমোতে যাবার আগেই অবশ্যই আপনাকে প্রণাম মন্ত্র পাঠ করতে হবে, তাহলে দেখবেন আপনার জীবন কত সুন্দর হয়ে যাবে।

Disclaimer: বাস্তুবিদদের পরামর্শ ও মতামতের ভিত্তিতে প্রতিবেদনটি লেখা হয়েছে। ব্যক্তিবিশেষে এর ফল ভিন্ন হতে পারে।

Related Articles