Advertisements

Kolkata Metro: ই এম বাইপাসে মেট্রোর কাজ, টানা ৯০ দিন ট্রাফিক ব্লকে প্রবল যানজটের আশঙ্কা

Nirajana Nag

Nirajana Nag

Follow

লোকাল ট্রেন নিয়ে নিত্যদিন যাত্রী ভোগান্তি লেগেই রয়েছে। শিয়ালদহের পর খড়গপুর ডিভিশনেও রক্ষণাবেক্ষণের কাজের জন্য বন্ধ থেকেছে লোকাল ট্রেন চলাচল। নিত্যযাত্রীদেরই সমস্যা হয়েছে সবথেকে বেশি। এবার ফের নিত্য যাত্রীদের বড় সমস্যার সম্মুখীন হতে পারেন। এবার মেট্রোর (Kolkata Metro) কাজের জন্য ফের একবার ট্রাফিক ব্লক হতে চলেছে। নির্মাণ কাজের জন্য হবে ট্রাফিক ব্লক। এ নিয়ে বিজ্ঞপ্তি জারি করল কলকাতা মেট্রো কর্তৃপক্ষ।

কাজ হবে রুবি-মেট্রোপলিটন বিভাগে

ই এম বাইপাস বরাবর কলকাতা মেট্রোর অরেঞ্জ লাইনটি রুবি থেকে মেট্রোপলিটন পর্যন্ত মোট ৪.৩ কিমি পর্যন্ত পরিচালনার জন্য রেলওয়ে সুরক্ষা কমিশনার পুলিশের কাছ থেকে সুরক্ষা অনুমোদন পেয়েছে। গত ২৯-২৯ মার্চ চিফ কমিশনার অফ রেলওয়ে সেফটি জনক কুমার গর্গ রুবি অর্থাৎ হেমন্ত মুখোপাধ্যায় মেট্রো স্টেশন থেকে মেট্রোপলিটন অর্থাৎ বেলেঘাটা মেট্রো স্টেশন পর্যন্ত অরেঞ্জ লাইনের বিভাগটি পরিদর্শন করেন।

কাজের জন্য যানজটের আশঙ্কা

জানা যাচ্ছে, মেট্রোপলিটন ক্রসিং এর কাছে ৯০ দিন ধরে চলবে ট্রাফিক ব্লক। সম্প্রতি কলকাতা মেট্রো কর্তৃপক্ষের তরফে এই মর্মে জারি করা হয়েছে বিজ্ঞপ্তি। এর জেরে ওই এলাকায় বড় যানজট সৃষ্টি হতে পারে বলে আশঙ্কা করা হচ্ছে যার জন্য সমস্যায় পড়তে হবে অফিস যাত্রীদের।

নেওয়া হচ্ছে নিরাপত্তা ব্যবস্থা

মেট্রো রেল কর্তৃপক্ষের তরফে জানানো হয়েছে, কবি সুভাষ বিমানবন্দর ভায়া রাজারহাট মেট্রো প্রকল্পে পিয়ার নম্বর ২৮৮ এবং পিয়ার নম্বর ২৮৯ এর পোর্টাল বিম তৈরি করা হবে। এর জন্য ডিসি ট্রাফিকের তরফে রেলওয়ে বিকাশ নিগম লিমিটেডকে ট্রাফিক ব্লকের অনুমতি দেওয়া হয়েছে। আরভিএনএল এর তরফে ই এম বাইপাসের উপরে এই নির্মাণ কাজ চলার সময়ে সব রকম নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হবে বলে জানা গিয়েছে। এও জানা যাচ্ছে, অগাস্ট মাস থেকেই অরেঞ্জ লাইনের এই বিভাগে শুরু হয়ে যাবে মেট্রো পরিষেবা।

Nirajana Nag

আমি নীরাজনা নাগ। HoopHaap-এর একজন সাংবাদিক। বিগত চার বছর ধরে এই পেশার সঙ্গে যুক্ত রয়েছি। নিজের লেখা...

Trending

Video

Shorts

whatsapp [#128] Created with Sketch.

Join

Follow