whatsapp channel

Viral: ওড়িশায় দুর্গা রূপে পূজিত হচ্ছে দুইটি মাথা ও তিন চোখ বিশিষ্ট বাছুর, তুমুল ভাইরাল ভিডিও

কিছু কিছু ঘটনা এমন ঘটে যার কোনো সংজ্ঞা থাকেনা। কেন ঘটে তা বিজ্ঞানও মাঝে মাঝে বলতে পারেন না। যদিও সম্প্রতি একটি ঘটনা ঘটেছে যার জন্য বিজ্ঞানের কাছে উত্তর আছে। এমন…

Avatar

HoopHaap Digital Media

Advertisements
Advertisements

কিছু কিছু ঘটনা এমন ঘটে যার কোনো সংজ্ঞা থাকেনা। কেন ঘটে তা বিজ্ঞানও মাঝে মাঝে বলতে পারেন না। যদিও সম্প্রতি একটি ঘটনা ঘটেছে যার জন্য বিজ্ঞানের কাছে উত্তর আছে। এমন ঘটনা শুধু পশু, পাখিদের মধ্যে নয়, মানুষের মধ্যে ঘটতে পারে মাতৃগর্ভে থাকাকালীন কোন সমস্যা জনিত কারণে শিশু বিকৃত হতে পারে। এ ক্ষেত্রে তাই হয়েছে কিন্তু একটু অন্য রকম ঘটনা ঘটলেই মানুষ হই হই করে মেতে ওঠে । শুধু তাই নয়, একটি বাছুর জন্মগ্রহণ করেছে যার দুটি মাথা, তিনটি চোখ। তিনটি চোখ মানে মানুষ এখানে ভগবানের সঙ্গে খানিকটা জড়িয়ে ফেলেছে।

Advertisements

সম্প্রতি গোটা ভারতবর্ষ জুড়ে দুর্গাপূজা অনুষ্ঠিত হচ্ছে। দুর্গাপুজোর পাশাপাশি নবরাত্রিতে মেতেছে গোটা ভারতবর্ষে এইরকম একটি শুভ মুহূর্তে ওড়িশায় জন্ম নিল একটি বাছুর। জন্মের পর থেকে বাঁচতে নানা বৈশিষ্ট্যের জন্য তাকে একেবারে মা দুর্গা রূপে পূজা করা হচ্ছে। নবরংপুর জেলার পঞ্চায়েতের বিজাপুর গ্রামের অন্তর্গত ধনিরাম নামে এক কৃষকের বাড়িতে জন্ম নিয়েছে এই অদ্ভুত আকারের বাছুর ছানা।

Advertisements

আপাতত সোশ্যাল মিডিয়ার পর্দায় এই বাছুর ছানাই আজকের হিরো। তার জন্ম দেখে এই পরিবারের সকলে বেশ অবাক হয়ে গেছেন। দু’বছর আগে বাছুরের মা কে ধনিরাম কিনেছিলেন। সম্প্রতি সে গর্ভবতী হয়। আর তারপরে তার গর্ভাবস্থা ভালো ভাবে কাটলেও প্রসবের সময় তাকে অনেক সমস্যা ভোগ করতে হয়। অনেক অসুবিধা হচ্ছিল গরুটিকে প্রসব করাতে। স্বাভাবিকভাবে প্রসব করানোর পরেই দেখা গেল যে বাছুরের দুটো মাথা তিনটি চোখ।

Advertisements

দেখে নিন ভাইরাল ভিডিও –

Advertisements

whatsapp logo
Advertisements
Avatar
HoopHaap Digital Media