Hoop Life

Lifestyle: রান্নাঘর এইভাবে সাজালে কোনোদিন হবে না অভাব

অনেক পরিশ্রম করার পরেও যখন সফলতা আসে না, তখন আমাদের মানসিক দুশ্চিন্তা কুরে কুরে খায়, আর এই মানুষের দুশ্চিন্তার হাত থেকে যদি রক্ষা পেতে চান, তাহলে অবশ্যই রান্নাঘরকে এইভাবে সাজিয়ে ফেলুন। রান্নাঘরকে যদি আপনি এইভাবে সাজান, তাহলে আপনার জীবনে কোনো দিন কোনো সমস্যা হবে না। আপনি যদি বাড়ি ঘর বানিয়ে থাকেন, তাহলে রান্নাঘরের দিকে আপনাকে একটু খেয়াল রাখতে হবে। বাড়ি বানানোর সময় সর্বদা এই বাস্তু নিয়মগুলি দেখে আর রাখতে হবে আপনাকে। তবে কোনো রকমভাবে যদি কোনো ভুল হয়ে যায় তাহলে কিন্তু হয়ে যাবে মারাত্মক বিপদ। তাই দেরি না করে আমাদের Hoophaap এর পাতায় চটজলদি দেখে ফেলুন রান্নাঘরের বাস্তু টিপস যা আপনাকে অনেকটা পাল্টে দেবে।

১) বাড়ির উত্তর পূর্ব কোণে রান্নাঘর করুন- বাড়ি বানানোর সময় বাড়ির উত্তর-পূর্ব কোণে রান্নাঘর করুন। তাহলে দেখবেন আপনার জীবনে অর্থনৈতিক সমৃদ্ধি অনেকটা বেড়ে যাচ্ছে।

২) রান্নাঘরের দক্ষিণ-পূর্ব দিকে গ্যাস, মাইক্রোওয়েভ রাখতে পারেন- রান্নাঘরে দক্ষিণ-পূর্ব দিকটি বেছে নিন আগুনের জন্য অর্থাৎ যাতে আপনি রান্না করেন। গ্যাস, উনুন অথবা মাইক্রোওয়েভ বা যে কোনো ইলেকট্রনিক্স জিনিস যাতে রান্না হয়, তার জন্য বেছে নিন দক্ষিন পূর্ব দিকটি।

৩) সিঁড়ির নিচে রান্নাঘর কখনো নয়- সিড়ির নিচে রান্নাঘর কখনো করবেন না, এতে কিন্তু আপনি অর্থনৈতিক দিক থেকে অনেক সংকটের মুখোমুখি হতে পারবেন।

৪) আগুন আর জল পাশাপাশি রাখবেন না- গ্যাস আর জল কখনো পাশাপাশি রাখবেন না, বেসিন আর গ্যাসকে সর্বদা দু দিকে রাখুন অর্থাৎ পূর্ব আর পশ্চিম দিকে আলাদা করে রাখুন।

৫) শৌচাগারের পাশেই রান্নাঘর নয়- বাথরুমের পাশে কখনো রান্নাঘর করবে না, এতে কিন্তু মহা বিপদ হতে পারে। আগেকার দিনের দেখবেন সর্বদা শৌচালয় আর রান্নাঘর কিন্তু দুদিকে হত কখনো পাশাপাশি হতো না।

Disclaimer: বাস্তুবিদদের পরামর্শ ও মতামতের ভিত্তিতে প্রতিবেদনটি লেখা হয়েছে। ব্যক্তিবিশেষে এর ফল ভিন্ন হতে পারে।

whatsapp logo

Shreya Chatterjee

আমি শ্রেয়া চ্যাটার্জী। বর্তমানে Hoophaap-এর লেখিকা। লাইফস্টাইল এবং বিনোদনমূলক লেখা আপনাদের কাছে তুলে ধরি। অনলাইনের সুবাদে রান্নার রেসিপি, রূপচর্চা, কুকিং টিপস, বেড়ানোর জায়গার সন্ধান এগুলো যেমন জানা প্রয়োজন, ঠিক তেমনি মনোরঞ্জনের জন্য শর্টফিল্ম, সিরিজ এগুলোরও সমান গুরুত্ব। সমস্ত খবরকেই লেখার মাধ্যমে তুলে ধরার চেষ্টা করি। অনেক ধন্যবাদ সকলক