Hoop Viral

Viral: মা-মা করে নিজের মালকিনকে ডাকছে টিয়া পাখি, মুহূর্তে ভিডিও ভাইরাল

সোশ্যাল মিডিয়া হল এমন একটা জায়গা যেখানে বেশ কিছু ভিডিও ভাইরাল হয়। শুধু নাচ, গান, না, বা সোশ্যাল মিডিয়ার শুধুমাত্র যে মানুষের প্রতিভা প্রকাশ এর জায়গা সেটা বলা যাবে না। মানুষ ছাড়াও নানা রকমের পশু পাখির ভিডিও সোশ্যাল মিডিয়াতে মাঝেমধ্যেই ভাইরাল হয়। সম্প্রতি একটি লাল, সবুজ রং বেরঙের টিয়া পাখির ভিডিও সোশ্যাল মিডিয়াতে জনপ্রিয় হয়েছে।

ভিডিওতে দেখা যাচ্ছে, তোতা পাখিটি তার মালকিনকে খুব মিষ্টি করে ‘মা’ বলে ডাকছে। বাচ্চার মুখে মা ডাক যেমন সুন্দর লাগে। ঠিক তেমনই পাখির ডাকটিও বেশ মিষ্টি শোনাচ্ছে। অন্যদিকে ওই মহিলাও সেই পাখিকে একেবারেই নিজের সন্তানের মতো করে পালন করেছেন তা বোঝাই যায়। ভিডিওতে দেখা যাচ্ছে, টিয়া পাখি, নিজের মালকিনের সঙ্গে হিন্দিতে কথা বলছে এবং চা খাবে এটাই মিষ্টি করে জানাচ্ছে।

টিয়াপাখি হরবোলা হয়। এরা মানুষ এর ভাষা হুবহু নকল করে। তবে এত সুন্দর দেখতে আবার হরবোলা, এই কম্বিনেশন এক সাথে পাওয়া বিরল। এরকম সুন্দর কথা বলা টিয়া পাখি সচরাচর দেখা যায়না। এই পাখির প্রজাতি যে বিদেশি তা আলাদা করে বলতে হবেনা। সুদুর ইন্দোনেশিয়ার মালুকুর জঙ্গলে পাওয়া যায় এই প্রজাতি। আইএএস অফিসার দিপাংশু কাবরা এই টিয়া পাখির এই মিষ্টি ভিডিও শেয়ার করেছেন সোশ্যাল মিডিয়ায়। দেরি না করে Hoophaap এর পাতায় চলুন দেখে নিন এই ভিডিওটি-

whatsapp logo