whatsapp channel

ফের মানবিক বিরাট-অনুষ্কা, চিন্তিত দেশের পরিস্থিতি নিয়ে, সরাসরি দান করলেন দু’কোটি

করোনার দ্বিতীয় ঢেউ ক্রমশ হয়ে উঠছে সর্বগ্রাসী। দিকে দিকে জ্বলছে গণচিতা। ভারতবর্ষে চলছে আংশিক লকডাউন। হাসপাতালে করোনা রোগীদের জন্য নেই পর্যাপ্ত বেড, অক্সিজেন। ভারতবর্ষ এই মুহূর্তে এমন একটি সমস্যার মুখোমুখি…

Avatar

HoopHaap Digital Media

Advertisements
Advertisements

করোনার দ্বিতীয় ঢেউ ক্রমশ হয়ে উঠছে সর্বগ্রাসী। দিকে দিকে জ্বলছে গণচিতা। ভারতবর্ষে চলছে আংশিক লকডাউন। হাসপাতালে করোনা রোগীদের জন্য নেই পর্যাপ্ত বেড, অক্সিজেন। ভারতবর্ষ এই মুহূর্তে এমন একটি সমস্যার মুখোমুখি হয়েছে যা কল্পনাতীত। এই ভীষণ ক্ষণে সাহায্যের হাত বাড়িয়ে দিলেন বিরাট কোহলি (virat kohli) ও অনুষ্কা শর্মা (Anushka sharma)। বরাবর রোম‍্যান্টিক ছবি ও ভিডিও শেয়ার করা ‘বিরুষ্কা’ এবার ‘কেটো’-র সঙ্গে যৌথ উদ্যোগে ‘ইন দিস টুগেদার’ নামে একটি ফান্ডরেইজিং ক্যাম্পেন শুরু করেছেন। প্রকৃতপক্ষে এটি একটি কোভিড-19 রিলিফ ফান্ড তৈরীর প্রচেষ্টা। বিরাট ও অনুষ্কা দুজনেই সম্প্রতি ইন্সটাগ্রামে একটি ভিডিও বার্তায় এই প্রচেষ্টার কথা জানিয়ে দেশবাসীকে এগিয়ে আসার আহ্বান করেছেন।

Advertisements

বিরাট ও অনুষ্কার এই ভিডিওটি ভাইরাল হওয়ার সঙ্গে সঙ্গে নেটিজেনরা তাঁদের এই উদ্যোগকে স্বাগত জানিয়েছেন। জ‍্যাকলিন ফার্নান্ডেজ (jackline Fernandez) -ও যথেষ্ট খুশি বিরাট ও অনুষ্কার এই উদ্যোগে। তিনি নিজেও ‘ইওলো’ ফাউন্ডেশন ও ‘রোটি ব্যাঙ্ক’-এর সঙ্গে যৌথ উদ্যোগে দুঃস্থ মানুষদের জন্য খাবারের ব্যবস্থা করেছেন। অপরদিকে সলমন খান (salman khan) স্বাস্থ্যকর্মীদের জন্য বিশেষ ফুড ভ‍্যানের ব্যবস্থা করেছেন। এই ভ‍্যান স্বাস্থ্যকর্মীদের বিনামূল‍্যে পুষ্টিকর খাবারের যোগান দেবে। সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছেন সুনীল শেঠী (sunil shetty)। মুম্বই ও ব‍্যাঙ্গালোরে বিনামূল‍্যে অক্সিজেন কনসেন্ট্রেটরের ব্যবস্থা করেছেন তিনি। এছাড়াও সুস্মিতা সেন (Susmita sen) দিল্লির হসপিটালগুলির জন্য বেশ কয়েকটি অক্সিজেন সিলিন্ডারের ব্যবস্থা করেছেন।

Advertisements

পিছিয়ে নেই অক্ষয়কুমার (Akshay kumar) ও টুইঙ্কল খান্না (twinkle khanna)। তাঁরাও বিনামূল‍্যে অক্সিজেন কনসেন্ট্রেটর দান করেছেন। কলকাতায় শিল্পপতিদের মধ্যে অন্যতম নিখিল জৈন (Nikhil jain) যিনি দান করেছেন অক্সিজেন কনসেন্ট্রেটর।

Advertisements

দিন-রাত এক করে কাজ করে চলেছেন সোনু সুদ (sonu sood ) ও তাঁর টিম। কিছুদিন আগেই দ্রুত অক্সিজেন সিলিন্ডারের ব‍্যবস্থা করে বাইশ জন করোনা রোগীর প্রাণ বাঁচিয়েছেন সোনু সুদের সংস্থা। এর আগে সোনু এয়ার-অ্যাম্বুলেন্সের মাধ্যমে করোনা আক্রান্ত ভারতী (bharati)-কে নাগপুর থেকে হায়দরাবাদ নিয়ে এসে অ্যাপোলো হাসপাতালে চিকিৎসার ব্যবস্থা করেছেন। ইতিমধ্যেই ক্রিকেটার সুরেশ রায়না (suresh Raina)-র মায়ের জন্য অক্সিজেন সিলিন্ডারের ব্যবস্থা করেছেন সোনু। করোনার দ্বিতীয় ঢেউ বলিউডের জাঁকজমকের বাইরে নতুন করে চিনিয়ে দিল সবার প্রিয় তারকাদের যাঁরা সাহায্যের হাত বাড়িয়ে দিয়ে প্রমাণ করলেন মনুষ্যত্ব এখনও মরে যায়নি।

Advertisements

whatsapp logo
Advertisements
Avatar
HoopHaap Digital Media