whatsapp channel

Skin Care: পুজোর সময় অতিরিক্ত মেকআপে ত্বক নষ্ট হচ্ছে? বাড়িতেই বানিয়ে নিন ভিটামিন-সি সিরাম

ত্বকের সৌন্দর্য বজায় রাখতে ভিটামিন সি কিন্তু ভীষণ গুরুত্বপূর্ণ লাগাতে পারেন, তাহলে ত্বক হয়ে যাবে একেবারে দুধের মতন ফর্সা। তবে পুজোর সময় অনেকক্ষণ ধরে প্যান্ডেলে গিয়ে বা চড়া মেকআপ করে…

Shreya Chatterjee

Shreya Chatterjee

ত্বকের সৌন্দর্য বজায় রাখতে ভিটামিন সি কিন্তু ভীষণ গুরুত্বপূর্ণ লাগাতে পারেন, তাহলে ত্বক হয়ে যাবে একেবারে দুধের মতন ফর্সা। তবে পুজোর সময় অনেকক্ষণ ধরে প্যান্ডেলে গিয়ে বা চড়া মেকআপ করে ত্বকের কিন্তু একেবারে দফারফা হয়ে যায়, তাহলে বাড়িতে বানিয়ে ফেলতে পারেন অসাধারণ ভিটামিন সি সিরাম, এই বাড়িতে বানানো সিরামটি যদি ব্যবহার করেন, তাহলে ত্বক ভালো হবে কিন্তু ত্বকের কোন ক্ষতি হবে না।

এই ভিটামিন সি টি বাড়িতে যদি তৈরি করেন তাহলে আপনাকে খুব বেশি কিছু লাগবে না। বাড়িতে থাকা কয়েকটা জিনিস নিয়েই কিন্তু আপনি খুব সহজে বানিয়ে ফেলতে পারেন, তাই চলুন জেনে নিন কিভাবে খুব সহজ উপাদান দিয়ে সহজেই আপনি ভিটামিন সি সিরাম তৈরি করবেন।

এর জন্য প্রথমেই যেটি লাগবে তা হল পাতিলেবুর রস এবং ভিটামিন সি ক্যাপসুল সবুজেই ওষুধের দোকানে কিনতে পাওয়া যায় এবং এগুলোর খুব একটা দামও নয় খুব ভালো করে গুঁড়ো করে রেখে দিতে হবে। এবার একটি পাত্রের মধ্যে নিতে হবে পরিমাণ মতন গোলাপ জল তারপরে নিয়ে নিতে হবে গ্লিসারিন। তারপরে নিতে হবে পরিমাণ মতো নারকেল তেল এবং এর মধ্যে লেবুর রস, আর ভিটামিন ই ক্যাপসুল গুলো দিয়ে ভালো করে মিশিয়ে নিতে হবে।

এরপর এই পাত্রটিকে ফ্রিজের মধ্যে রেখে দিতে পারেন বা এমনিও রেখে দিতে পারেন। প্রতিদিন রাত্রেবেলা বা মেকআপ যখন তুলবেন, এইটি একটি তুলোর সাহায্যে খুব ভালো করে মুখে, গলায়, পিঠে লাগিয়ে নিন দেখবেন খুব সহজেই মুখ থেকে সমস্ত ময়লা এবং মেকআপ উঠে এসেছে। এটি নিয়মিত ব্যবহার করলে ত্বক কিন্তু একেবারে দুধের মতন পরিষ্কার হয়ে যাবে ত্বকের গ্ল্যামার ফিরে পাবেন খুব সহজেই।

Skin Care: পুজোর সময় অতিরিক্ত মেকআপে ত্বক নষ্ট হচ্ছে? বাড়িতেই বানিয়ে নিন ভিটামিন-সি সিরাম

whatsapp logo
Shreya Chatterjee
Shreya Chatterjee

আমি শ্রেয়া চ্যাটার্জী। বর্তমানে Hoophaap-এর লেখিকা। লাইফস্টাইল এবং বিনোদনমূলক লেখা আপনাদের কাছে তুলে ধরি। অনলাইনের সুবাদে রান্নার রেসিপি, রূপচর্চা, কুকিং টিপস, বেড়ানোর জায়গার সন্ধান এগুলো যেমন জানা প্রয়োজন, ঠিক তেমনি মনোরঞ্জনের জন্য শর্টফিল্ম, সিরিজ এগুলোরও সমান গুরুত্ব। সমস্ত খবরকেই লেখার মাধ্যমে তুলে ধরার চেষ্টা করি। অনেক ধন্যবাদ সকলক