Advertisements

Weather Report: ফের নিম্নচাপের জেরে বাংলায় বৃষ্টির চোখরাঙানি বজায় থাকবে আর কতদিন!

Avatar

HoopHaap Digital Media

Follow
Advertisements

আবারও বৃষ্টি দেখবে বাংলা। কলকাতা সহ সারা বাংলার বেশ কিছু জেলায় দু-এক পশলা হওয়ার অনেকখানি সম্ভাবনা রয়ে গিয়েছে। প্রসঙ্গত, আসাময়িক নিম্নচাপ ডেকে এনেছে আসাময়িক বৃষ্টিকে। যার জেরে সাত-তাড়াতাড়ি শীত বিদায় নিয়েছে। অবশ্য আপাতত তাপমাত্রাটা নতুন করে বাড়ার সম্ভাবনা নেই। এমনটাই জানাচ্ছে মৌসম ভবন। তবে আগামী সপ্তাহ থেকে আবহাওয়া একেবারে শুষ্ক হয়ে যাবে। গরম লাগবে, ঘাম হবেনা।

উত্তরবঙ্গে বৃষ্টির খবরাখবর:

আলিপুর আবহাওয়া দপ্তরের পূর্বাভাস অনুযায়ী, শুক্রবার আলিপুরদুয়ার, কোচবিহার ও জলপাইগুড়ি, মালদা, উত্তর ও দক্ষিণ দিনাজপুরে ভ মাঝারি বৃষ্টিপাত হতে পারে। ভারী হওয়ার সম্ভাবনা নেই। শনিবার অবশ্য প্রকৃতি খানিকটা সুস্থ হবে। রবিবার থেকে প্রায় মেঘমুক্ত আকাশ থাকতে পারে। উত্তরবঙ্গে অবশ্য বেশ কিছুদিন ধরেই দার্জিলিং এবং কালিম্পং-এর জেলাগুলিকে হালকা থেকে মাঝারি বৃষ্টিপাত হয়েই আসছে। গতকাল মাঝারি বৃষ্টিপাতের সম্ভাবনা ছিল। কিন্তু সেভাবে হয়নি।

দক্ষিণবঙ্গে বৃষ্টির খবরাখবর:

আলিপুর আবহাওয়া দপ্তরের পূর্বাভাস অনুযায়ী, শুক্রবার কলকাতা, দুই ২৪ “পরগণা সহ বেশ কিছু লাগোয়া জেলাগুলোতে বৃষ্টিপাত হতে পারে।বেশি ভারী বৃষ্টিপাত হবেনা অবশ্য। হালকা থেকে মাঝারি বৃষ্টিপাতেরই সম্ভাবনা রয়েছে। যদিও কথা ছিল শনিবার ধীরে ধীরে আকাশ পরিস্কার হবে। তবে সে আশা মাথা থেকে আপাতত ঝেড়ে ফেলাই ভালো।ওইদিন ফের বৃষ্টিপাত হতে পারে বাঁকুড়া, পশ্চিম বর্ধমান, বীরভূম ও মুর্শিদাবাদ জেলায়। তবে রবিবার থেকে আবহাওয়া বদলাবে। আকাশ থাকবে মেঘমুক্ত।

শুক্রবারের আবহাওয়া:

মেঘলা আকাশ। কুয়াশার চাদরে মোড়া সকাল থেকে। দৃশ্যমানতায় অল্প বিস্তর অসুবিধা। বেলা বেড়েছে। কুয়াশাও হটেছে। কথা মতো তাপমাত্রা ক্রমশ বেড়েই চলেছে বই কমার নামগন্ধ নেই। এদিন সর্বোচ্চ তাপমাত্রা থাকতে পারে প্রায় ৩০ ডিগ্রি সেলসিয়াসের আশেপাশে। আর সর্বনিম্ন তাপমাত্রা থাকতে পারে প্রায় ২০ ডিগ্রি সেলসিয়াসের আশেপাশে। বাতাসে জলীয় বাষ্পের পরিমাণ প্রায় ৯১ শতাংশ। আজকের বাতাস কিন্তু খুব অস্বাস্থ্যকর।

Avatar
HoopHaap Digital Media

...

Trending

Video

Shorts

whatsapp [#128] Created with Sketch.

Join

Follow