whatsapp channel

একটানা নিম্নচাপ চলবে কতদিন জানিয়ে দিল হাওয়া অফিস

গতকালই আবহাওয়া দপ্তর থেকে জনানো হয়, উত্তর বঙ্গোপসাগরে তৈরি নিম্নচাপের জেরে আজ থেকে দক্ষিণবঙ্গে চলবে ভারী বৃষ্টিপাত। কিন্তু নিম্নচাপ সরে তা ক্রমশ ঊর্ধ্বমুখী হচ্ছে পশ্চিমাঞ্চলের দিকে। আজ সকাল থেকেই কলকাতাসহ…

Avatar

HoopHaap Digital Media

গতকালই আবহাওয়া দপ্তর থেকে জনানো হয়, উত্তর বঙ্গোপসাগরে তৈরি নিম্নচাপের জেরে আজ থেকে দক্ষিণবঙ্গে চলবে ভারী বৃষ্টিপাত। কিন্তু নিম্নচাপ সরে তা ক্রমশ ঊর্ধ্বমুখী হচ্ছে পশ্চিমাঞ্চলের দিকে। আজ সকাল থেকেই কলকাতাসহ রাজ্যের একাধিক জায়গায় আকাশ মেঘলা এবং হালকা বৃষ্টিপাত হলেও কাল থেকে কমতে পারে ভারি বৃষ্টি।  হাওয়া অফিস জানিয়েছে শুক্রবার অবধি চলবে এই হালকা বৃষ্টি।

পূর্ব মেদিনীপুর,  হুগলি থেকে শুরু করে উত্তর এবং দক্ষিণ ২৪ পরগনা, হাওড়ায় হবে হালকা বৃষ্টি।কিন্তু পশ্চিমাঞ্চলের যে যে জায়গাগুলোতে ভারি বৃষ্টি হবে তার মধ্যে আছে পশ্চিম মেদিনীপুর ,বাঁকুড়া, ঝাড়গ্রাম এবং পুরুলিয়াতে। যার জেরে আগামী কাল শহরের সর্বোচ্চ তাপমাত্রা ৩২ ডিগ্রি সেলসিয়ায়ের আশেপাশে এবং সর্বনিম্ন তাপমাত্রা থাকবে ২৭ ডিগ্রি সেলসিয়ায়ের আশেপাশে। আকাশ থাকবে আংশিক মেঘলা। মাঝে মাঝে চলবে হালকা ঝোড়ো হাওয়া।

এমনকি ভারি বৃষ্টিপাতের জন্য সমুদ্রে মাছ ধরতে যেতে নিষেধ করা হয়েছে মৎস্যজীবীদের। কিন্তু বিগত দুই সপ্তাহ ধরে চলা এই বৃষ্টিপাত কমে গেলেও, নিম্নচাপের প্রভাবে জারি থাকবে বৃষ্টিপাত, আর আগের থেকে কমবে তাপমাত্রা।

whatsapp logo
Avatar
HoopHaap Digital Media