whatsapp channel

Ambarish Bhattacharya: একাধিক বান্ধবী থাকার সত্ত্বেও কেন বিয়ে করেননি অম্বরীশ!

আগামী 11 ই অগস্ট স্বাধীনতা দিবসের প্রাক্কালে প্রেক্ষাগৃহে মুক্তি পেতে চলেছে বীরসা দাশগুপ্ত (Birsha Dasgupta) পরিচালিত ফিল্ম ‘ব্যোমকেশ ও দূর্গ রহস্য’। ফিল্মে প্রথমবার ব্যোমকেশ বক্সীর চরিত্রে অভিনয় করতে চলেছেন দেব…

Avatar

Nilanjana Pande

আগামী 11 ই অগস্ট স্বাধীনতা দিবসের প্রাক্কালে প্রেক্ষাগৃহে মুক্তি পেতে চলেছে বীরসা দাশগুপ্ত (Birsha Dasgupta) পরিচালিত ফিল্ম ‘ব্যোমকেশ ও দূর্গ রহস্য’। ফিল্মে প্রথমবার ব্যোমকেশ বক্সীর চরিত্রে অভিনয় করতে চলেছেন দেব (Dev)। তাঁর বিপরীতে সত্যবতীর ভূমিকায় দেখা যাবে রুক্মিণী মৈত্র (Rukmini Maitra)-কে। অপরদিকে অজিতের চরিত্রেও রয়েছে চমক। ব্যোমকেশের সাথী ও অভিন্ন হৃদয় বন্ধু অজিতের চরিত্রে প্রথমবার দেখা মিলবে অম্বরীশ ভট্টাচার্য (Ambarish Bhattacharya)-র। ইতিমধ্যে অনেকেই তাঁকে প্রশ্ন করেছেন, অজিত মোটা ছিলেন কিনা! কিন্তু অম্বরীশ মনে করেন, দিনের শেষে তাঁর চেহারা নয়, অভিনয়ই প্রাধান্য পাবে। অম্বরীশের মতে, এতদিন অবধি যেসব অভিনেতারা অজিতের ভূমিকায় অভিনয় করেছেন তাঁদের কারণেই চরিত্রটির লুক সম্পর্কে সকলের মনে তৈরি হয়েছে একটি বিশেষ ধারণা। তবে তাঁর অভিনীত অজিত নিয়ে কম আশাবাদী নন অম্বরীশ। তাঁর দৃঢ় বিশ্বাস, দর্শক এই অজিতকেও সমানভাবে ভালোবাসা দেবেন।

কবেই চল্লিশ পেরিয়ে গিয়েছেন অম্বরীশ। টেলিভিশন, ওটিটি, বড় পর্দায় অবাধ বিচরণ করতে করতেই ইন্ডাস্ট্রিতেও কাটিয়ে ফেলেছেন কুড়িটা বছর। সব ধরনের ভূমিকায় সমান সাবলীল অম্বরীশ। বর্তমানে তাঁর ব্যক্তিগত জীবন নিয়েও আগ্রহী অভিনেতার অনুরাগীদের একাংশ। পর্দার অজিতের মতোই অম্বরীশও বিয়ে করেননি। এমনকি তাঁর প্রেমের কাহিনীও শোনা যায় না। তবে নিজেকে নারীবর্জিত মানতে নারাজ অম্বরীশ।

তিনি জানালেন, তাঁর অনেক বান্ধবী রয়েছেন। ফলে স্বাভাবিক ভাবেই নারীদের বিষয়ে আগ্রহ রয়েছে। নারী চরিত্র বুঝতেও পারদর্শী অম্বরীশ। তবে তাঁর জীবনেও একসময় এসেছিল প্রেম। কিন্তু তা স্থায়ী হয়নি। কারণ অম্বরীশ বোহেমিয়ান জীবনযাপনে অভ্যস্ত। ফলে বিয়ে করে সংসার করার সিদ্ধান্ত না নিয়ে অভিনয় করে বেঁচে থাকতে চান তিনি।

শৈশব থেকেই যাত্রা ও থিয়েটার করার ফলে মানুষের সাথে মিশতে পছন্দ করেন অম্বরীশ। বিভিন্ন মানুষের ব্যক্তিত্ব অম্বরীশ অভিনীত বিভিন্ন চরিত্রে ছাপ ফেলে তা সমৃদ্ধ করেছে।

whatsapp logo