Hoop Life

Lifestyle: একান্ত সময়ে আপনার পুরুষ সঙ্গীর সাথে এই ৫টি কাজ করুন, আরো উষ্ণ হয়ে উঠবে সম্পর্ক

ব্যস্ত কোনো দিনের সন্ধ্যায় আপনার স্বামী বাড়ি ফিরেছে, কিংবা এমন কোনো এই পরিস্থিতি, যখন আপনার কাছের মানুষটির সঙ্গে একান্তে রয়েছেন চার দেওয়ালের মাঝে- এমন পরিস্থিতিতে কি শুধুই যৌনতা চায় আপনার পুরুষসঙ্গী? এমন প্রশ্ন করা হলে উত্তরটা হবে ‘না’। একান্ত সময়ে শারীরিক খেলায় মেতে ওঠা ছাড়াও আরো বেশ কিছু জিনিস হয়তো আশা করে আপনার থেকে। আর সেসব কিছু পেলে তবেই আরো মধুর হয়ে ওঠে সম্পর্ক কিংবা দাম্পত্য। মনোবিজ্ঞানীদের মতে, একান্ত সময়ে কাছের মানুষের সঙ্গে নিবিড় হওয়াটা স্বাভাবিক একটা ব্যাপার। কিন্তু নিবিড়তার অর্থ শুধুই যৌনতা নয়, সঙ্গে আরও অনেক কিছু। যৌনতার ঊর্ধ্বে আপনার কিছু সাধারণ আচরণ আপনার মনের মানুষটিকে আপনার আরো কয়েকশো গুন কাছে এনে দিতে পারে। দেখুন বিস্তারিত:

(১) স্নেহের স্পর্শ দিন: নানা বিষয়ের চাপে পুরুষরা মানসিকভাবে অনেকটাই চাপে থাকেন। সাধারণভাবে দেখে না বোঝা গেলেও একজন পুরুষ তার স্ত্রী বা প্রেমিকার সামনে ছোট্ট শিশু হয়ে যেতে চায়। তাই একান্ত সময়ে আপনার কোলে তার মাথা টেনে নিয়ে কপালে একটু চুম্বন এঁকে পাশে থাকার আশ্বাস দিতে পারেন। আপনার এই স্নেহের স্পর্শ আপনার পুরুষ সঙ্গীর মনের আরো কাছাকাছি এনে দিতে পারে আপনাকে।

(২) জড়িয়ে ধরুন: পাশ্চাত্য দেশে এই আচরণ বহুল প্রচলিত হলেও আমাদের দেশে তেমনভাবে প্রচলন নেই জড়িয়ে ধরা বা ‘হাগ’ করা। তবে রিসার্চ বলছে, প্রতিদিন একবার আপনার পুরুষ সঙ্গীকে জড়িয়ে ধরলেই সমাধান হতে পারে অনেক বিষয়ের। তাই একান্ত সময়ে একবার হলেও জড়িয়ে ধরুন আপনার পুরুষ সঙ্গীকে। তাতে সম্পর্কের বন্ধন আরো মজবুত হবে।

(৩) প্রশংসা করুন: পৃথিবীর প্রত্যেক পুরুষই তার কাছের মানুষের থেকে প্রশংসা শুনতে পছন্দ করেন। তাই একান্ত সময়ে আপনার পুরুষ সঙ্গীর পাশে বসে তার হাতে হাত রেখে তার ভালো গুনগুলির প্রশংসা করুন। এতে সম্পর্ক হবে আরো দৃঢ়।

(৪) সম্মান করুন: প্রেমিক হোক বা স্বামী, তিনিই আপনার সবচেয়ে কাছের মানুষ। তাই বলে তাঁর সঙ্গে যা খুশি আচরণ করবেন না। প্রত্যেক সম্পর্কের মূল ভিত্তি সম্মান। পুরুষসঙ্গীকে সম্মান করুন। স্বামী বা প্রেমিককে পেয়ে যে আপনি গর্বিত, তা বলুন। মুখে না বলে হাবেভাবেও বোঝাতে পারেন আপনার মনের কথা। আপনার কোনো ভুল হলে স্বীকার করুন। প্রয়োজনে ধন্যবাদ দিন। তাতে দেখবেন সঙ্গী ভীষণ খুশি হবেন। আর সম্পর্কও অন্য মাত্রা পাবে।

(৫) ঝগড়াঝাঁটি দূরে রাখুন: দাম্পত্য হোক বা প্রেমের সম্পর্ক অল্পবিস্তর ঝগড়াঝাটি হবেই। অনেকেই বলেন, ঝগড়াঝাটি হলে নাকি সম্পর্ক আরও শক্তপোক্ত হয়। তা বলে অতিরিক্ত কিছুই ভাল নয়। মনে রাখবেন, বেশি ঝগড়াঝাটি কিন্তু সম্পর্ককে আরও তিক্ত করে তোলে। তাই কোনও জটিলতার মুখোমুখি হলে ঝগড়াঝাটি নয়। পরিবর্তে শান্তভাবে বসে আলোচনা করুন। তাতেই মিটবে সমস্যা। আরও শক্তপোক্ত হবে সম্পর্ক।

whatsapp logo