whatsapp channel

অভাবের তাড়নায় দেশী মদ বিক্রি করছেন জাতীয় স্তরের সোনাজয়ী এই মহিলা ক্রীড়াবিদ

জাতীয় ক্যারাটেতে এক বিখ্যাত নাম রাঁচির বিমলা মুন্ডা। কিন্তু করোনাভাইরাস তার জীবনের গতিকে থমকে দিয়েছে। আপাতত খেলা ছেড়ে দিয়ে দুবেলা-দুমুঠো খাবারের জন্য বিক্রি করতে হচ্ছে দেশী মদ। আপাতত এই লজ্জাজনক…

Avatar

HoopHaap Digital Media

জাতীয় ক্যারাটেতে এক বিখ্যাত নাম রাঁচির বিমলা মুন্ডা। কিন্তু করোনাভাইরাস তার জীবনের গতিকে থমকে দিয়েছে। আপাতত খেলা ছেড়ে দিয়ে দুবেলা-দুমুঠো খাবারের জন্য বিক্রি করতে হচ্ছে দেশী মদ। আপাতত এই লজ্জাজনক ছবি গোটা নেট দুনিয়ায় ভাইরাল।

২০১১ সালে ৩৪ তম জাতীয় খেলা ঝাড়খণ্ডের হয়ে প্রতিনিধিত্ব করেন এই খেলোয়াড়। ঝুলিতে নিয়ে আসেন রূপো। শুধু তাই নয়, অক্ষয় কুমারের পরিচালনায় চতুর্থ কুডো প্রতিযোগিতায় ঝুলিতে সংগ্রহ করে নিয়ে আসেন সোনাও। ঘর জোড়া মেডেল রয়েছে সারি সারি।

তবে ঝাড়খন্ড সরকারের পক্ষ থেকে তাকে চাকরি দেওয়া হবে, এই প্রতিশ্রুতি দেওয়া হয়। কিন্তু সেই চাকরির এখনো কোন খবরা খবর নেই। তাই বাধ্য হয়ে পেট চালাতে হচ্ছে দেশী মদ বিক্রি করে। বাড়ির কাছেই একটি জায়গায় ক্যারাটে শেখাতেন। তিনি কিন্তু করোনাভাইরাস এর জন্য সেসব পাঠ তুলে দিতে হয়েছে তাকে। তবে এই নিয়ে বিমলার সরকারের প্রতি যথেষ্ঠ ক্ষোভ রয়েছে। সরকার কোন রকম ব্যবস্থা না নেওয়ার জন্য তাদের আদিবাসীদের অনেকদিনের প্রথা হাঁড়িয়া বিক্রি করেই আপাতত তাকে সংসার চালাতে হচ্ছে।

whatsapp logo
Avatar
HoopHaap Digital Media