Hoop NewsHoop Trending

Post Office Scheme: মাত্র ৪১৭ টাকা জমা করেই হবেন কোটিপতি! পোস্ট অফিস নিয়ে এল আকর্ষণীয় স্কিম

ভবিষ্যতের জন্য সঞ্চয় কে না করতে চায়! তবে সঞ্চয়ের প্রসঙ্গ এলেই অধিকাংশ মানুষের মনে দানা বাঁধে ভয়। রাজ্যে ‘চিট ফান্ড কাণ্ডের’ স্মৃতি এখনো দগদগে। এমন অবস্থায় কেউ কেউ ঝুঁকি নিয়ে শেয়ার বাজারের দিকে পা বাড়ালেও বেশিরভাগ মানুষই এখনো ভরসা করেন পোস্ট অফিসের উপর। আর এবার এই ভরসাযোগ্য কেন্দ্রীয় বিভাগ পোস্ট অফিস নিয়ে এল আকর্ষণীয় একটি স্কিম। যেখানে মাত্র ৪১৭ টাকা বিনিয়োগ করেই রয়েছে কোটি টাকা অব্দি রিটার্ন পাওয়ার সুযোগ। কি এই স্কিম? দেখুন।

আকর্ষণীয় এই স্কিমটি হল পোস্ট অফিসের পিএফ একাউন্ট স্কিম, যেটি সুরক্ষার পাশাপাশি ভালো হারে রিটার্নও দিয়ে থাকে। সুদের হার নিয়েও থাকবে না কোনো ভাবনা। কারণ স্কিম শুরুর মুহূর্তে মার্কেটে সুদের হারেই সুদ পাবেন আমানতকারীরা। তবে এই স্কিমে খোলা যাবে না জয়েন্ট একাউন্ট। তবে যারা অপ্রাপ্তবয়স্ক, তারা এই স্কিমে একাউন্ট খুলতে পারবেন। কোনো প্রবাসী ভারতীয় এই সুযোগ পাবেন না। স্কিমের মেয়াদ ১৫ বছর। তবে এটি বর্ধিত করার সুযোগ রয়েছে। কিন্তু কিভাবে হবেন কোটিপতি?

হিসেব করে দেখলে দৈনিক ৪১৭ টাকা বিনিয়োগ করে রিটার্ন হিসেবে আপনি পেতে পারেন মোটা অঙ্কের টাকা। সুদের হার ৭.১%। আপনি যদি প্রতিদিন ৪১৭ টাকা করে বিনিয়োগ করেন, তাহলে ১৫ বছরে আপনার মোট গচ্ছিত অর্থ হবে ২২.৫ লাখ টাকা। চক্রবৃদ্ধি হারে সুদ জমা হলে ১৫ বছর পর আপনার অ্যাকাউন্টে সুদ বাবদ জমা পড়বে ১৮.১৮ লক্ষ টাকা। অর্থাৎ, ১৫ বছর পর আমনার অ্যাকাউন্টে মোট ৪০.৬৮ লক্ষ টাকা থাকবে। আরও পাঁচ বছর করে পিপিএফ অ্যাকাউন্টের মেয়াদ বৃদ্ধি করেন, তাহলে আপনার অ্যাকাউন্টে মোট ১.০৩ কোটি টাকা থাকবে।

তাহলে আর দেরি কিসের। পোস্ট অফিসে গিয়ে খুলে ফেলুন একাউন্ট। আর আপনার দৈনিক রোজগার থেকে ৪১৭ টাকা সরিয়ে রেখে তা জমা করুন এই স্কিমে। মেয়াদ শেষে আপনিই হবেন কোটিপতি।

Related Articles