whatsapp channel

Gold Price Today: একনজরে দেখে নিন আজ রাজ্যে সোনার দাম

নভেম্বর পড়তেই বাংলায় শুরু হয়েছে বিয়ের মরশুম। আর এই সময়ে বেশিরভাগ বাঙালি যুবক যুবতী সাতপাকে বাঁধা পড়েন। তবে বিয়ে মানে তো শুধু বিয়ে নয়, বিয়েতে নবদম্পতিরা সেজে ওঠেন সোনা ও…

Debaprasad Mukherjee

Debaprasad Mukherjee

Advertisements
Advertisements

নভেম্বর পড়তেই বাংলায় শুরু হয়েছে বিয়ের মরশুম। আর এই সময়ে বেশিরভাগ বাঙালি যুবক যুবতী সাতপাকে বাঁধা পড়েন। তবে বিয়ে মানে তো শুধু বিয়ে নয়, বিয়েতে নবদম্পতিরা সেজে ওঠেন সোনা ও রূপার গয়নায়। তবে এই বিয়ের মরশুমের শুরুতেই মাথায় হাত পড়ল মধ্যবিত্তদের। ফের একবার বাড়ল সোনার দাম। আরো মহার্ঘ হল হলুদ ধাতু। আজ কলকাতায় কত দাম ছিল সোনার? গতকালকের তুলনায় কতটা বৃদ্ধি পেল দাম? রূপার দামেই বা কি হেরফের হল আজ?

Advertisements

আজ কলকাতায় সোনার দাম (১৮.১১.২০২২-শুক্রবার) (১) প্রতি ১০ গ্রাম ২৪ ক্যারাট সোনার দাম ৫৩,১৯০ টাকা। (২) প্রতি ১০ গ্রাম ২২ ক্যারাট গহনা সোনার দাম ৪৮,৭৬০ টাকা।

Advertisements

গতকাল কলকাতায় সোনার দাম (১৭.১১.২০২২-বৃহস্পতিবার) (১) প্রতি ১০ গ্রাম ২৪ ক্যারাট সোনার দাম ৫৩,১৮০ টাকা। (২) প্রতি ১০ গ্রাম ২২ ক্যারাট গহনা সোনার দাম ৪৮,৭৫০।

Advertisements

আজকের মূল্যবৃদ্ধি
(১) প্রতি ১০ গ্রাম ২৪ ক্যারাট সোনায় মূল্যবৃদ্ধি ১০ টাকা।
(২) প্রতি ১০ গ্রাম ২২ ক্যারাট সোনায় মূল্যবৃদ্ধি ১০ টাকা।

Advertisements

কলকাতায় রূপার দাম (১৮.১১.২০২২-শুক্রবার)
৬১,২০০ টাকা প্রতি কেজি।

প্রসঙ্গত, রাশিয়া ইউক্রেনের যুদ্ধকালীন অবস্থার কারণে সোনার ব্যাপক মূল্যবৃদ্ধি হয়েছে আন্তর্জাতিক বাজারে। আর সেই কারণে দেশেও সোনার মূল্যবৃদ্ধি হয়েছে বলে মনে করছেন বিশেষজ্ঞ মহল। তবে সোনার মূল্যবৃদ্ধির কারণে নানা জুয়েলারি সংস্থার শেয়ারের দামও পড়ছে শেয়ার বাজারে।

whatsapp logo
Advertisements
Debaprasad Mukherjee
Debaprasad Mukherjee

Hoophaap-এর সম্পাদক দেবপ্রসাদ বিগত কয়েক বছর যাবৎ সাংবাদিকতার সঙ্গে যুক্ত। ডিজিটাল মিডিয়ার হাত ধরেই সাংবাদিকতায় হাতেখড়ি। রাজনীতি, বিনোদন, খেলাধুলা, লাইফস্টাইল, প্রযুক্তি প্রভৃতি সব ধরণের খবরের উপস্থাপনার কাজে যথেষ্ট সাবলীল। নিউজ ডেস্ক ছাড়াও রয়েছে ভিডিও এডিটিং এবং ক্যামেরার পিছনে বিচিত্র অভিজ্ঞতা