Swastika Mukherjee: তারপর থেকে আর পায়েস খাওয়া হয়নি: স্বস্তিকা মুখোপাধ্যায়

কারো চোখে তিনি সাহসী, কারো চোখে আবার ঠোঁটকাঁটা। আসলে ব্যক্তিগত হোক বা সামাজিক- যেকোনও বিষয়েই সোজাসুজি কথা বলতেই ভালোবাসেন অভিনেত্রী স্বস্তিকা মুখোপাধ্যায় (Swastika Mukherjee)। গত সোমবারই ৪২-বছরে পা দিয়েছেন অভিনেত্রী।…

Debaprasad Mukherjee

কারো চোখে তিনি সাহসী, কারো চোখে আবার ঠোঁটকাঁটা। আসলে ব্যক্তিগত হোক বা সামাজিক- যেকোনও বিষয়েই সোজাসুজি কথা বলতেই ভালোবাসেন অভিনেত্রী স্বস্তিকা মুখোপাধ্যায় (Swastika Mukherjee)। গত সোমবারই ৪২-বছরে পা দিয়েছেন অভিনেত্রী। তবে তাকে দেখলে বয়স বোঝা দায়। এখনো একইভাবে ফ্যাশন ও স্টাইল নিয়ে বাঁচতে ভালোবাসেন তিনি।

এবার ৪২-তম জন্মদিনেও নিজেকে নিজেই উইশ করেছিলেন তিনি। অনুরাগীদের সঙ্গে ভাগ করে নিয়েছিলেন সবটুকু। তবে এর মাঝেও কোথাও যেন লুকিয়ে ছিল একটা আক্ষেপ। আর সেই আক্ষেপটা হল মায়ের হাতে তৈরি পায়েস সহ নানা পদ, সঙ্গে স্নেহ ও আদরের আক্ষেপ। মা’কে হারিয়েছেন বহুদিন হল। তাই এই বিশেষ দিনে মা’কে কতটা মিস করেছেন স্বস্তিকা, তা জানিয়ে দিলেন এবার। সম্প্রতি তার বন্ধুরা তার জন্য জন্মদিনের কেক এনে সেলিব্রেশনের ব্যবস্থা করেছিলেন। বানিয়েছিলেন পায়েসও। আর এই কেক কাটার মুহূর্ত তিনি ভাগ করে নিয়েছেন ভক্তদের সঙ্গে। ইনস্টাগ্রামে ভিডিও ও ছবি পোষ্ট করেছেন অভিনেত্রী। ভিডিওতে দেখা যাচ্ছে, কালো টি-শার্ট পরে কেক কাটছেন স্বস্তিকা। আর এই পোষ্টের ক্যাপশনে তিনি লিখেছেন, ‘মা চলে গেছে ৮ টা জন্মদিন আগে। তারপর থেকে আর পায়েস খাওয়া হয়নি। হাজারটা জিনিস যা আর খাওয়া বা করা হয়না তার মধ্যে অন্যতম! কলার বড়া, তিল এসব মা ভেজে খাওয়াতো, প্রদীপ জ্বালিয়ে, শাঁখ বাজিয়ে, আমার সব প্রিয় জিনিস দিয়ে। অত যত্ন মায়ে রা-ই করে।” এছাড়াও তিনি লিখেছেন, “আমার সব বন্ধুদের পাশে পেয়ে আমি গর্বিত। সকলকে ধন্যবাদ। তারা সকলেই ফটোতে নেই। তারা রয়ে গেছে আমার অনুভূতিতে”। তিনি এই আয়োজনের জন্য ‘বহুরূপী শান্তিনিকেতন’-এর সদস্যদের ধন্যবাদ জানিয়েছেন এবং নতুন পোশাক ও কানের দুলের জন্য ধন্যবাদ জানিয়েছেন বন্ধুদের।

স্বস্তিকার পোস্টে অনেকেই তাকে জন্মদিনের শুভেচ্ছা জানিয়েছেন। কেউ লিখেছেন, ‘শুভ জন্মদিন সুন্দরী নায়িকা। আপনার অভিনয় দেখার জন্য মুখিয়ে আছি’; কেউ আবার লিখেছেন, ‘জীবনে যতদিন বেঁচে আছো, এভাবেই সুখে বেঁচে থাকো’; আবার একজন লিখেছেন, ‘আপনার জীবনে এমন দিন বারবার ফিরে আসুক’।

প্রসঙ্গত, মাত্র ১৮ বছর বয়সে বিয়ে হয় স্বস্তিকার তারপর ঘটে বিচ্ছেদও। একমাত্র মেয়েকে একা হাতেই মানুষ করেছেন সিঙ্গল মাদার স্বস্তিকা। এর মাঝে একাধিক সম্পর্কে জড়িয়েছেন। তবে সে সবই এখন অতীত। এখন একাই স্বাধীনচেতা হয়ে থাকেন অভিনেত্রী। সঙ্গে তো রয়েইছে অভিনয়ের জগৎ।

Hoophaap-এর সম্পাদক দেবপ্রসাদ বিগত কয়েক বছর যাবৎ সাংবাদিকতার সঙ্গে যুক্ত। ডিজিটাল মিডিয়ার হাত ধরেই সাংবাদিকতায় হাতেখড়ি। রাজনীতি, বিনোদন, খেলাধুলা, লাইফস্টাইল, প্রযুক্তি প্রভৃতি সব ধরণের খবরের উপস্থাপনার কাজে যথেষ্ট সাবলীল। নিউজ ডেস্ক ছাড়াও রয়েছে ভিডিও এডিটিং এবং ক্যামেরার পিছনে বিচিত্র অভিজ্ঞতা