Hoop PlusHoop VideoTollywood

Lokesh Ghosh: হারিয়ে গিয়েছিলেন বাংলা সিনেমা থেকে, বেসুরো গান গেয়ে ফের চর্চিত লোকেশ ঘোষ

লোকেশ ঘোষ (Lokesh Ghosh) নামটি বর্তমানে প্রায় বিস্মৃতপ্রায় হলেও একটি বিশেষ ভিডিও ভাইরাল হওয়ার পর অনেকেরই তাঁকে মনে পড়তে শুরু করেছে। একসময় টলিউডের নায়ক ছিলেন। বর্তমানে নিজের দোষেই তাঁর হাতে কাজ নেই। লোকেশের উইকিপিডিয়া চেক করলে দেখা যাবে, তিনি নিজেকে প্রযোজক, পরিচালক, মিউজিশিয়ান, সিঙ্গার প্রায় সব ধরনের দাবিই করেছেন। কিন্তু তিনি যে কত বড় সিঙ্গার, তার প্রমাণ মিলল লোকেশের একটি শোয়ে।

সম্প্রতি মফস্বলের একটি শোয়ে আমন্ত্রিত হয়ে এসেছিলেন লোকেশ। মঞ্চে উঠে তিনি মারাত্মক আবেগ দিয়ে, কাঁদো কাঁদো গলায় গান ধরলেন ‘মোহনায় এসে নদী যদি চায় ফিরে যেতে’। কিন্তু প্রথমেই ঘটল সমস্যা। লাল পাঞ্জাবি পরিহিত লোকেশ ভুললেন তাল, লয়। মিউজিক এগিয়ে গেল, লোকেশ দুলকি চালে নাচতে নাচতে বেসুরো গান গেয়ে দর্শকদের কানে তালা ধরালেন। অপরদিকে মিউজিশিয়ানরা ততক্ষণে হেসে ফেলেছেন লোকেশের গান শুনে। লোকেশ আবার গানের খাতা দেখছিলেন ঘুরে-ফিরে। দর্শকদের ওদিকে হার্ট অ্যাটাক হয়ে যাওয়ার যোগাড়। টানা সাড়ে পাঁচ মিনিট ধরে লোকেশের গান সহ্য করেছেন তাঁরা। প্রতিবেদকও অবশ্য সকালে উঠে এই ভিডিও দেখে মূর্ছা গিয়েছিলেন। ফলে পাঠককুলের সাথে লোকেশের সমালোচনা করতে একটু দেরিই হল।

নেটদুনিয়ায় এই ভিডিও ভাইরাল হতেই মারাত্মক ট্রোলের মুখে পড়েছেন লোকেশ। নেটিজেনদের একাংশ লিখেছেন, গানটির ষষ্ঠী পুজো করে দিলেন তিনি। অনেকে লিখেছেন, অভিনেতা, পরিচালক, গায়ক সবকিছুই হওয়ার পারদর্শিতা টলিউডের একদা নায়কের। কিন্তু দুঃখের বিষয়, তিনি কিছুই হতে পারেননি।

একসময় প্রযোজক-পরিচালক অঞ্জন চৌধুরী (Anjan Chowdhury)-র কন্যা চুমকি চৌধুরী (Chumki Chowdhury)-কে বিয়ে করেছিলেন লোকেশ। কিন্তু চুমকির উপর অত্যন্ত শারীরিক ও মানসিক নির্যাতন করতেন তিনি। এই ঘটনায় অঞ্জনবাবু আইনের দ্বারস্থ হয়েছিলেন। লোকেশ ও চুমকির বিবাহ বিচ্ছেদ হয়ে যায়। অঞ্জনবাবুও লোকেশকে আর কোনো ফিল্মে কাস্ট করেননি। ধীরে ধীরে টলিউডে অস্তমিত হন লোকেশ। তবে এখনও তাঁর জীবন বেপরোয়া। দুই বছর আগেই প্রাক্তন প্রেমিকাকে মারধোরের অভিযোগে আইনি জটিলতার সম্মুখীন হয়েছিলেন লোকেশ। তবে এখনও তাঁর সাথে একাধিক মহিলার সম্পর্ক রয়েছে।

Related Articles