whatsapp channel

ঠোঁটের কালো ভাব দূর করুন ৫টি প্রাকৃতিক উপায়ে

অনেকের গায়ের রং ফর্সা হলেও ঠোঁট কালো থাকে। নানা কারণে এমন সমস্যা হতে পারে। ৫টি প্রাকৃতিক উপাদান দিয়ে কালো ঠোঁট গোলাপি করুন। ১) ঠোঁট গোলাপি করার জন্য একটি গুরুত্বপূর্ণ উপাদান…

Avatar

HoopHaap Digital Media

অনেকের গায়ের রং ফর্সা হলেও ঠোঁট কালো থাকে। নানা কারণে এমন সমস্যা হতে পারে। ৫টি প্রাকৃতিক উপাদান দিয়ে কালো ঠোঁট গোলাপি করুন।

১) ঠোঁট গোলাপি করার জন্য একটি গুরুত্বপূর্ণ উপাদান হলো চিনি। চিনি খাওয়া শরীরের জন্য ভীষণ ক্ষতিকর। কিন্তু ত্বকের জন্য চিনি ঠিক ততটাই উপকারী একটি উপাদান। এক চামচ চিনি, এক চামচ লেবুর রস ভাল করে মিশিয়ে নিয়ে ঠোঁটে লাগিয়ে রাখুন।

২) এক চামচ চালের গুঁড়ো, এক চামচ বেসন ভালো করে মিশিয়ে নিয়ে ঠোঁটে লাগিয়ে রাখুন।

৩) এক চামচ টমেটোর রস, এক চামচ বিটের রস ভাল করে মিশিয়ে নিয়ে রাত্রিবেলায় শুতে যাবার সময় ঠোঁটে লাগিয়ে রাখুন।

৪) একটি ভিটামিন ই ক্যাপসুল, এক চামচ গ্লিসারিন ভাল করে মিশিয়ে নিয়ে রাতে শুতে যাবার সময় ঠোঁট ভালো করে পরিষ্কার করে ঠোঁটে লাগিয়ে রাখুন।

৫) একটা কলার খোসার মধ্যে সামান্য নুন দিয়ে ভাল করে মিশিয়ে নিয়ে ঠোঁটের ওপরে ম্যাসাজ করুন। এমন পাঁচ মিনিট ধরে করুন। ঠোঁটের ওপর হওয়া সমস্ত কালো দাগ চলে যাবে।

যাদের ঠোঁটে কালো দাগ আছে তারা প্রতিদিন উপরের উপাদান গুলির মধ্যে যেকোনো একটি উপাদান চেষ্টা করতে পারে। তবে ধূমপান, মদ্যপান, কম দামি লিপস্টিক ব্যবহার ইত্যাদি বন্ধ করতে হবে। প্রচুর পরিমাণে জল পান করতে হবে। প্রতিদিন রাতে শুতে যাওয়ার সময় নাভিতে একফোঁটা সর্ষের তেল দিয়ে শুতে হবে। এতে ঠোঁট অনেক সুন্দর থাকবে।

whatsapp logo
Avatar
HoopHaap Digital Media