whatsapp channel
Hoop News

Gold Price Today: ক্রেতাদের জন্য সুখবর, বুধবারের বাজারে বাড়লো না সোনার দাম

ভারতে সোনার চাহিদা অন্যান্য দেশের তুলনায় অনেকটাই বেশি। তাই দেশবাসীর নজর থাকে সোনা ও রূপার দামে। তবে ভারতেসোনা ও রুপোর দাম অনেক কিছুর উপর নির্ভর করে ঠিক করা হয়। দেশীয় টাকা ও ডলারের মূল্য, আন্তর্জাতিক বাজারে সোনার চাহিদা এবং দেশের অভ্যন্তরে থাকা বাজার দেখে ঠিক করা হয় সোনা ও রুপোর দাম। এছাড়া বিভিন্ন রাজ্যে ভিন্ন ভিন্ন করের হার থাকায় দামও ভিন্ন হয়ে থাকে। প্রথমে জেনে নেওয়া যাক আজ কলকাতা সহ দেশের প্রধান শহরগুলিতে সোনার দাম কত থাকল।

এই উর্ধমুখী বাজারে গতকাল মঙ্গলবার কলকাতায় সোনার বাজারদর ছিল স্থিতিশীল অবস্থায়। আর সপ্তাহের তৃতীয় দিন অর্থাৎ বুধবার সকালে বাজার খুলতেই একই রয়ে গেল চিত্রটা। এদিন কলকাতার বাজারে ২৪ ক্যারেট সোনার দাম সামান্য কমলেও ২২ ক্যারেট সোনার দাম রইল স্থিতিশীল অবস্থায়। তবে এদিন সামান্য বৃদ্ধি পেল রূপোর দাম। এখন দেখে নিন, এই সময়টি সোনার গয়না বা রূপা কেনার জন্য সুসময় কিনা। একনজরে চোখ বুলিয়ে নিন কলকাতায় আজকের সোনার দরদামে।

আজ কলকাতায় সোনার দাম (২৮.০৬.২০২৩-বুধবার)
(১) প্রতি ১০ গ্রাম ২৪ ক্যারাট সোনার দাম ৫৯,১৮০ টাকা।
(২) প্রতি ১০ গ্রাম ২২ ক্যারাট গহনা সোনার দাম ৫৪,৩৫০ টাকা।

গতকাল কলকাতায় সোনার দাম (২৭.০৬.২০২৩-মঙ্গলবার)
(১) প্রতি ১০ গ্রাম ২৪ ক্যারাট সোনার দাম ৫৯,২৮০ টাকা।
(২) প্রতি ১০ গ্রাম ২২ ক্যারাট গহনা সোনার দাম ৫৪,৩৫০ টাকা।

আজকের মূল্যবৃদ্ধি/হ্রাস
(১) প্রতি ১০ গ্রাম ২৪ ক্যারাট সোনায় মূল্যহ্রাস ১০০ টাকা।
(২) প্রতি ১০ গ্রাম ২২ ক্যারাট সোনায় মূল্যবৃদ্ধি ০০ টাকা।

আজ কলকাতায় রূপার দাম (২৮.০৬.২০২৩-বুধবার)
৭১,৫০০ টাকা প্রতি কেজি

গতকাল কলকাতায় রূপোর দাম (২৭.০৬.২০২৩-মঙ্গলবার)
৭০,৯০০ টাকা প্রতি কেজি

আজকের মূল্যবৃদ্ধি
৬০০ টাকা প্ৰতি কেজি

প্রসঙ্গত, বুধবার বিশ্ব বাজারে সামান্য নিম্নমুখী সোনার দাম। মঙ্গলবার যেখানে ১ ট্রয় আউন্স স্পট গোল্ডের দাম ছিল বাজারে ১৯২৮.৪০ মার্কিন ডলার। আজ তা সামান্য কমে হয়েছে ১৯১৫.১০ মার্কিন ডলার। এর প্রভাব দেশীয় বাজারে তেমন পড়েনি। কারণ দেশীয় বাজারে আজ সোনার দাম রয়েছে স্থিতিশীল অবস্থায়।

whatsapp logo

Debaprasad Mukherjee

Hoophaap-এর সম্পাদক দেবপ্রসাদ বিগত কয়েক বছর যাবৎ সাংবাদিকতার সঙ্গে যুক্ত। ডিজিটাল মিডিয়ার হাত ধরেই সাংবাদিকতায় হাতেখড়ি। রাজনীতি, বিনোদন, খেলাধুলা, লাইফস্টাইল, প্রযুক্তি প্রভৃতি সব ধরণের খবরের উপস্থাপনার কাজে যথেষ্ট সাবলীল। নিউজ ডেস্ক ছাড়াও রয়েছে ভিডিও এডিটিং এবং ক্যামেরার পিছনে বিচিত্র অভিজ্ঞতা