Trending

Video

Shorts

whatsapp [#128] Created with Sketch.

Join

Follow

 
Advertisements

হাওড়া স্টেশনে বাতিল একাধিক লোকাল ট্রেন, ৩৫ দিন ধরে ট্রেন চলাচলে ভোগান্তির শিকার হতে পারেন নিত্যযাত্রীরা

Avatar

Susmita Kundu

Follow
Advertisements

১লা জুলাই ও ২ রা জুলাই দুদিন ধরে হাওড়া জেলার লাইনে কাজ করার দরুন ব্যাহত হয় ট্রেন পরিষেবা। এবার আবারও বন্ধ থাকছে নিয়মিত ট্রেনে পরিষেবার কিছু অংশ। অর্থাৎ, বাতিল হচ্ছে বেশ কিছু ট্রেন। এতে করে নিয়মিত যাত্রীদের ভোগান্তি বাড়বে সাময়িক ভাবে। সূত্রের খবর, আগামী ৩৫ দিন ধরে ট্রেন চলাচলে রদবদল হবে। বাতিল হবে একাধিক লোকাল ট্রেন। ব্যান্ডেল শক্তিগড় সেকশনে কাজ চলায় ট্রেন চলাচলের সংখ্যা কমবে এবং বন্ধ থাকবে একাধিক ট্রেন। এই প্রতিবেদনের শেষে একটা লিস্ট দিয়ে দেওয়া হবে যে ঠিক কোন কোন ট্রেন বাতিল থাকছে।

আগামী ২০ জুলাই থেকে ২৪ আগস্ট অব্দি ট্রেন চলাচল ব্যাহত হবে কারণ, ব্যান্ডেল শক্তিগড় সেকশনে কাজ চলবে। আধিকারিকদের দাবি, রোড ওভারব্রীজ তৈরি হয়ে গেলে উপকৃত হবেন ব্যান্ডেল এলাকার বাসিন্দারাই, তাই কিছুদিনের জন্য বাতিল রাখতে হবে ট্রেন পরিষেবা। সব ট্রেন বাতিল না হলেও লোকাল ও মেমু ট্রেন বাতিল হবে বলে জানা গিয়েছে। এবার দেখে নেওয়া যাক কোন ট্রেন বাতিল হচ্ছে বা নিয়ন্ত্রণে আনা হচ্ছে।

মেল/এক্সপ্রেস ট্রেন বাতিল:

13027 আপ হাওড়া – আজিমগঞ্জ কবিগুরু এক্সপ্রেস ২০ জুলাই, ২২ জুলাই থেকে ২৫ জুলাই, ২৭ জুলাই, ২৯ ও ৩০ জুলাই বাতিল থাকবে। এর পর আবার ৩ অগাস্ট, ৫ অগাস্ট আপ হাওড়া-আজিমগঞ্জ কবিগুরু এক্সপ্রেস বাতিল থাকবে।13028 ডাউন আজিমগঞ্জ – হাওড়া কবিগুরু এক্সপ্রেস ২১ জুলাই, ২৩ জুলাই থেকে ২৬ জুলাই, ২৮ জুলাই, ৩০ ও ৩১ জুলাই বাতিল থাকবে। এর পর আবার ৪ অগাস্ট আর ৬ অগাস্ট ডাউন আজিমগঞ্জ – হাওড়া কবিগুরু এক্সপ্রেস বাতিল থাকছে।

EMU/MEMU বাতিল ট্রেনের তালিকা:

বর্ধমান থেকে: 03052 এবং হাওড়া থেকে: 37857 ট্রেনটি বাতিল করা হবে৷ হাওড়া থেকে: 03051, ব্যান্ডেল থেকে: 37781 এবং বর্ধমান থেকে: 37782 এবং 37782 ট্রেনগুলি বাতিল করা হবে৷ হাওড়া থেকে: 03051 এবং 37857 আর ব্যান্ডেল থেকে: 37781 ট্রেনটি বাতিল করা হবে।

এছাড়াও বেশ কিছু ট্রেনের রুট পরিবর্তন করা হচ্ছে। যেমন – শিয়ালদহ – মালদা গৌড় এক্সপ্রেস ট্রেনটির রুট নৈহাটি – ব্যান্ডেল – কাটোয়া – আজিমগঞ্জ – নিউ ফারাক্কা হয়ে অম্বিকা কালনা, নবদ্বীপধাম, কাটোয়া, আজিমগঞ্জ এবং জঙ্গিপুর রোডে স্টপেজ দিয়ে ডাইভার্ট করা হবে। মোকামা – হাওড়া এক্সপ্রেসের রুট বর্ধমান – হাওড়া কর্ড লাই হয়ে ডাইভার্ট করা হবে। 13154 মালদা – শিয়ালদহ গৌড় এক্সপ্রেসের রুট নতুন ফারাক্কা – আজিমগঞ্জ – কাটোয়া – ব্যান্ডেল – নৈহাটি হয়ে জঙ্গিপুর রোড, আজিমগঞ্জ, কাটোয়া, নবদ্বীপধাম এবং অম্বিকা কালনায় স্টপেজ দিয়ে ডাইভার্ট করা হবে।