Hoop StoryHoop Viral

সুন্দরবন‌ের জঙ্গল থেকে উদ্ধার বিরল প্রজাতির উড়ন্ত সাপ, ভিডিও ভাইরাল নেট দুনিয়ায়

সুন্দরবনের এক প্রত্যন্ত জঙ্গলে থেকে উদ্ধার হল এক উড়ন্ত সাপ। সাপটির নাম অর্নেট ফ্লাইং স্নেক। সাপটি অসাধারণ সুন্দর দেখতে। সুন্দরবন মানেই নানান রকম পশু পাখিদের গন্তব্য স্থল। কখনো ডাঙ্গায় রয়েল বেঙ্গল টাইগার তো কখনো জলে বিশাল আকারের কুমির। বন্যজীবন মাঝেমধ্যে বিপর্যস্ত হয়।

মানুষের আনাগোনার জন্য তারা তাদের বাসস্থানকে হারিয়ে ফেলছে। প্রতিনিয়ত ম্যানগ্রোভ অরণ্য কেটে ফেলার ফলে পশুদের বাস্তুতন্ত্র মুছে যাচ্ছে। আর তার ফলে তারা মাঝে মধ্যে খুব বেশি আক্রমণাত্মক হয়ে গিয়ে মানুষের উপরে ঝাঁপিয়ে পড়ছে। তবে সুন্দরবন মানেই সেখানে রহস্য। রহস্যে ঘেরা এই জঙ্গল আমাদের পশ্চিমবঙ্গের গর্ব।

সেই সুন্দরবনের এক প্রত্যন্ত জঙ্গল থেকে খুঁজে পাওয়া গেল এক উড়ন্ত সাপ। সাপটি দেখতেও অসাধারণ। উড়ন্ত সাপ এর পাঁচটি প্রজাতি গোটা বিশ্বে খুঁজে পাওয়া যায়। তার মধ্যে এটি একটি। কয়েকদিন আগে ইন্দোনেশিয়ার এক প্রত্যন্ত জঙ্গলে থেকে একটি উড়ন্ত সাপের ভিডিও সোশ্যাল মিডিয়ার রীতিমতো ভাইরাল হয়েছে। সাপ সরীসৃপ প্রাণী তাকে মাঠের মধ্যে বুকে হেঁটে চলতেই আমরা দেখতে অভ্যস্ত। কিন্তু সে এক গাছ থেকে অন্য গাছে লাফিয়ে চলে যাচ্ছে এমন ঘটনা তো ভাইরাল হতেই হবে।

Related Articles