Hoop Life

ত্বক উজ্জ্বল রাখতে নিম হলুদের ফেসপ্যাক কিভাবে অ্যাপ্লাই করবেন

সুন্দর থাকতে কে না চায়? বর্তমানে নিজেকে সুন্দরী করে তোলার জন্য আমরা অনেক সময় পার্লারে অনেক টাকা খরচ করে ফেলি। কিন্তু আপনি কি জানেন আপনার বাড়িতে থাকা কয়েকটি খুব সাধারণ উপাদান দিয়েই আপনি নিজেকে সুন্দর করে রাখতে পারবেন। সুন্দর হওয়ার একটি অসাধারণ উপাদান হলো নিম পাতা আর হলুদ। শুনতে অবাক লাগলেও এই নিম পাতা আর হলুদের পেস্টের রয়েছে অনেক গুণাগুণ।

১) ব্রণ সারাতে সাহায্য করে:-
মুখের মধ্যে ব্রণ সারাতে, ব্রনের দাগ সারাতে সাহায্য করে নিমপাতার এবং হলুদের পেস্ট। এক চামচ নিমপাতা পেস্ট এবং এক চামচ হলুদের পেস্ট এর সঙ্গে এক চামচ চন্দন গুঁড়ো ভাল করে মিশিয়ে মুখে লাগিয়ে রাখুন। কিছুক্ষণ পরে ঠান্ডা জলে মুখ ধুয়ে ফেলুন।

২) বয়স ধরে রাখতে সাহায্য করে:-
বেশি বয়সেও আপনি যদি নিজের বয়স ধরে রাখতে চান তাহলে নিম পাতা এবং হলুদের পেস্ট এর সঙ্গে এক চামচ টমেটোর রস ভালো করে মিশিয়ে মুখে লাগান। কিছুক্ষণ পরে ঠান্ডা জলে মুখ ধুয়ে ফেলুন।

৩) ত্বকের উজ্জ্বলতা বৃদ্ধি করে:-
ত্বকের উজ্জ্বলতা বৃদ্ধি করতে সাহায্য করে নিম পাতা এবং হলুদের পেস্ট। এক চামচ নিমপাতার পেস্ট এবং এক চামচ হলুদের পেস্ট ভাল করে মিশিয়ে নিয়ে তারমধ্যে এক চামচ মধু মিশিয়ে নিয়ে মুখের মধ্যে ভালো করে লাগিয়ে নিন। কিছুক্ষণ পরেই ঠান্ডা জলে মুখ ধুয়ে ফেলুন।

৪) টোনার হিসেবে ব্যবহার করুন:-
দশ মিনিট ধরে দশ-পনেরোটা নিমপাতা ফোটানো জল, হলুদে ভেজানো জল, এক চামচ অ্যালোভেরা জল ভালো করে মিশিয়ে নিয়ে একটি স্প্রে বোতল এর মধ্যে ভরে রাখুন। রাত্রিবেলায় শোওয়ার সময় মুখে ভালো করে স্প্রে করে শুয়ে পড়ুন। এটি খুব ভাল টোনারের কাজ করে।

Related Articles