Hoop Life

Valentine’s Day Skin Care: প্রেমদিবসে ত্বক পরিষ্কার করুন চকলেট দিয়ে

ভালোবাসা তিনি যদি নিজেকে সুন্দর করতে চান তাহলে ত্বকে ব্যবহার করতে পারেন চকলেট। চকলেট দিয়ে আপনি আপনি নিজেকে একেবারে সুন্দর করে ফেলতে পারেন, আপনার ত্বক হয়ে যাবে, দুধের মতন ফর্সা আপনি দেখে নিন কিভাবে এক টুকরো চকলেট দিয়ে আপনি তিনটি ফেসপ্যাক তৈরি করে নিতে পারেন।

১) চকলেট স্ক্রাবার- চালের গুঁড়ো তার সঙ্গে পরিমাণ মতন দুধ খুব ভালো করে মিশিয়ে নিয়ে মিশ্রণটি যদি সপ্তাহে দুদিনের আগে ভালো করে লাগানো যায়, তাহলে আপনার ত্বক হয়ে যাবে ভীষণ সুন্দর, ত্বকের উপরে থাকা মরা কোষ একেবারে দূর হয়ে যাবে, প্রেমিকের চোখে যদি নিজেকে সুন্দর লাগতে হয়, তাহলে অবশ্যই এটি ব্যবহার করুন।

২) চকলেট ময়েশ্চারাইজার- চকলেটের সঙ্গে খুব ভালো করে কাঁচা দুধ মিশিয়ে মিশ্রণটির মধ্যে দু এক ফোঁটা নারকেল তেল আর ভিটামিন ই অয়েল মিশিয়ে ফ্রিজে রেখে দিতে পারেন, এই মিশ্রণটি আপনার ত্বকের জন্য ভীষণ ভালো স্নানের পরে গায়ে জল ঢালার পরে যদি মিশ্রণটি দিয়ে খুব ভালো করে ম্যাসাজ করে অন্তত পাঁচ থেকে ছয় মিনিট রেখে জল দিয়ে ধুয়ে ফেলতে পারেন তাহলে দেখবেন।

৩) চকলেট ক্রিম- চকলেট ক্রিম বানানোর জন্য আপনাকে প্রথমেই নিয়ে নিতে হবে অ্যালোভেরা জেল। অ্যালোভেরা জেল এর সঙ্গে প্রয়োজন মতন চকলেট অথবা কোকো পাউডার মিশিয়ে নিন, এর মধ্যে এক টেবিল চামচ ভেসলিন এক টেবিল চামচ গ্লিসারিন এবং দুই থেকে তিন টেবিল চামচ ভিটামিন ই অয়েল খুব ভালো করে মিশিয়ে নিয়ে এই ক্রিমটি নাইট ক্রিম ব্যবহার করতে পারেন।

সতর্কীকরণ- উপরে উল্লেখিত কোনো উপাদানে অ্যালার্জি থাকলে ব্যবহারের আগে বিশেষজ্ঞের পরামর্শ নেওয়া উচিত। এছাড়াও কোনো রকম সমস্যা এড়াতে আগে চিকিৎসকের সঙ্গে অবশ্যই কথা বলুন।

whatsapp logo

Shreya Chatterjee

আমি শ্রেয়া চ্যাটার্জী। বর্তমানে Hoophaap-এর লেখিকা। লাইফস্টাইল এবং বিনোদনমূলক লেখা আপনাদের কাছে তুলে ধরি। অনলাইনের সুবাদে রান্নার রেসিপি, রূপচর্চা, কুকিং টিপস, বেড়ানোর জায়গার সন্ধান এগুলো যেমন জানা প্রয়োজন, ঠিক তেমনি মনোরঞ্জনের জন্য শর্টফিল্ম, সিরিজ এগুলোরও সমান গুরুত্ব। সমস্ত খবরকেই লেখার মাধ্যমে তুলে ধরার চেষ্টা করি। অনেক ধন্যবাদ সকলক