whatsapp channel

Lifestyle: প্রেসার কুকারে জল ছাড়াই আলু সেদ্ধ করুন সহজ উপায়ে

আমাদের প্রতিদিনের রান্নার কাজে আলু ভীষণভাবে ব্যবহৃত হয়। কিন্তু আপনি কি জানেন এই প্রেসার কুকারে আপনি যখন আলু সিদ্ধ করবেন, তখন সবসময় জল দিতে হয় না অনেক সময় অতিরিক্ত বেশি…

Shreya Chatterjee

Shreya Chatterjee

আমাদের প্রতিদিনের রান্নার কাজে আলু ভীষণভাবে ব্যবহৃত হয়। কিন্তু আপনি কি জানেন এই প্রেসার কুকারে আপনি যখন আলু সিদ্ধ করবেন, তখন সবসময় জল দিতে হয় না অনেক সময় অতিরিক্ত বেশি জল দেওয়ার ফলে আলু অনেক সময় বেশি গলে যেতে পারে, আবার অতিরিক্ত কম জল দেওয়ার ফলে আলু পুড়ে যেতে পারে, সেক্ষেত্রে অনেক সমস্যা দেখা দিতে পারে, কিন্তু যদি আলু কে আপনি কোন ভাবেই না জল দিতে চান, তাহলে নিজেরই পদ্ধতি গুলো অবশ্যই কাজে লাগাতে পারেন।

আলু সঙ্গে যদি বেশ কয়েকটা টমেটো দিয়ে দিতে পারেন শুকনো করার মধ্যেই তাহলে কিন্তু ওই টমেটোর জলের সঙ্গে খুব ভালো করে আলু সেদ্ধ হয়ে যায়, সেক্ষেত্রে টমেটোকে ভালো করে পেস্ট করে আলুর গায়ে মাখিয়ে দিতে পারেন টমেটোর মধ্যে প্রচুর জল থাকে টমেটোর সাথে সাথে আলুও সেদ্ধ হয়ে যাবে। সঙ্গে যদি সামান্য পরিমাণে নুন দিয়ে দিতে পারেন, তাহলে নুনের থেকেও জল বেরিয়ে কিন্তু খুব সহজে সেদ্ধ হয়ে যাবে।

কিন্তু এইভাবে সেদ্ধ করা এই অসাধারণ আলু, টমেটো দিয়ে কি করবেন সেটাও কিন্তু জেনে নিতে পারেন, ভালো করে সেদ্ধ হয়ে গেলে ভালো করে এর সঙ্গে সরষের তেল আর শুকনো লঙ্কা মিশিয়ে বানিয়ে ফেলতে পারেন অসাধারণ আলু টমেটোর ভর্তা। অসাধারণ খাবারটি যদি একবার খান তাহলে কিন্তু বিশ্বাস করুন আর মাছ-মাংস খেতে হবে না, আর খুব সহজেই জল ছাড়া আপনি আলু কেউ সিদ্ধ করে নিতে পারেন। তবে যদি জল ছাড়া আলু সেদ্ধ করতে চান সেক্ষেত্রে টক দই মাখিয়েও দিতে পারেন, আলুর গায় তাহলেও কিন্তু টক দই থেকে যে জল ছাড়ে তা দিয়ে সুন্দর আলু সেদ্ধ হয়ে যায়।

whatsapp logo
Shreya Chatterjee
Shreya Chatterjee

আমি শ্রেয়া চ্যাটার্জী। বর্তমানে Hoophaap-এর লেখিকা। লাইফস্টাইল এবং বিনোদনমূলক লেখা আপনাদের কাছে তুলে ধরি। অনলাইনের সুবাদে রান্নার রেসিপি, রূপচর্চা, কুকিং টিপস, বেড়ানোর জায়গার সন্ধান এগুলো যেমন জানা প্রয়োজন, ঠিক তেমনি মনোরঞ্জনের জন্য শর্টফিল্ম, সিরিজ এগুলোরও সমান গুরুত্ব। সমস্ত খবরকেই লেখার মাধ্যমে তুলে ধরার চেষ্টা করি। অনেক ধন্যবাদ সকলক