Hoop TechHoop Trending

স্বল্প খরচে বাজারে আসতে চলেছে সস্তার ইলেকট্রিক স্কুটার, পড়ুন বিস্তারিত

বর্তমানে বিশ্বের বেশিরভাগ অটোমোবাইল ইন্ডাস্ট্রি ইলেকট্রিক গাড়ি তৈরীর ওপর জোর দিচ্ছে। পেট্রোল ও ডিজেলের সীমিত পরিমাণ এবং পরিবেশ দূষণ রোধ করতে আমাদের ভবিষ্যৎ ইলেকট্রিক গাড়ি। এর ফলে দেশে ইলেকট্রিক স্কুটি বা বাইকের চাহিদা বাড়ছে। এবার Eeve ইলেকট্রিক কোম্পানি ভারতের বাজারে তাদের নতুন দুটি ইলেক্ট্রিক স্কুটি Atrio ও Ahava লঞ্চ করে দিল।

এই ইলেকট্রিক স্কুটির দাম হবে মধ্যবিত্তের সাধ্যের মধ্যে। কোম্পানি তাদের নতুন দুটি স্কুটিতে স্পেসিফিকেশন ভরিয়ে দিয়েছ। স্কুটি গুলি কিনলে আপনি এক বছরের ওয়ারেন্টি ও সেই সাথে ইলেকট্রিক ব্যাটারির ৫ বছরের ওয়ারেন্টি পেয়ে যাবেন। এছাড়া কোম্পানির Atrio স্কুটিতে জিও ট্যাগিং, ভেইকেল লোকেশন ট্রাকিং, রিমোট লকিং ইত্যাদি অত্যাধুনিক ফিচারস পেয়ে যাবেন গ্রাহকরা। এই স্কুটি এক চার্জে প্রায় ৯০-১০০ কিলোমিটার যেতে পারবে।

কোম্পানি হিসাব করে দেখিয়েছে এই Atrio স্কুটি প্রতি কিলোমিটারে মাত্র ১৫ পয়সা খরচ করে। এই স্কুটি দুটি কালার অপশনে লঞ্চ করবে। একটি ডুয়েল রেড ব্ল্যাক কালার এবং অন্যটি মনোটোন গ্রে। এই স্কুটি ভারতের বাজারে ৬৪৯০০ টাকার এক্স শোরুম মূল্য লঞ্চ হয়েছে। অন্যদিকে, Eeve Ahava ইলেক্ট্রিক স্কুটিতে ২৫০W এর শক্তিশালী মোটর ব্যবহার করা হয়েছে। এই স্কুটি এক চার্জে প্রায় ৬০-৭০ কিলোমিটার পথ অব্দি যেতে পারবে।

এছাড়া এই স্কুটি দুটি আকর্ষণীয় কালার স্কিম লঞ্চ করেছে। একটি রেড এন্ড ব্ল্যাক ডুয়েল টোন কালার এবং অন্যটি ব্ল্যাক এবং ব্লু ডুয়েল টোন কালার। এই স্কুটির ভারতের বাজারে এক্স শোরুম মূল্য ৫৫৯০০ টাকা। এই কোম্পানির হেড কোয়াটার ভারতের উড়িষ্যায়। ইতিমধ্যেই কোম্পানির ৬৩ টি ডিলারশিপ আছে। ভবিষ্যতে কোম্পানির লক্ষ্য তারা ভারতের বাজারে ২০০ টি ডিলারশিপ আনবে।

Related Articles