whatsapp channel
Hoop Life

Skin Problem Solution: পুজোর আগে যেতে হবে না পার্লারে, হাতে তুলে নিন তুলসী পাতার ফেসপ্যাক

পুজোর আগে নিজেকে সুন্দর দেখতে চান তাহলে আর বিউটি পার্লামে নয়, বাড়িতে কিন্তু তুলসী পাতা দিয়ে করে ফেলতে পারেন অসাধারণ ফেসপ্যাকটি। আপনার বাড়িতে যদি আপনি বানান তাহলে খুব একটা বেশি খরচা হবে না, বাড়িতে থাকা কয়েকটা জিনিস দিয়েই বানিয়ে ফেলতে পারেন। অসাধারণ হোমমেড ফেসপ্যাক এই ফেসপ্যাকটি আপনি যদি ব্যবহার করেন, তাহলে কিন্তু আপনার ত্বকের উপরে কোন সাইড এফেক্ট করবে না। পুজোর সময় যদি নিজেকে অনেক সুন্দরী দেখাতে চান, তাহলে অবশ্যই দেখে নিন তুলসী দিয়ে তৈরি করা পাঁচটি ফেসপ্যাক।

আমরা প্রত্যেকের জানি, তুলসী ভীষণ উপকারী। একটি গাছ মা তুলসীকে যেমন পুজোর কাজে লাগে, ঠিক তেমনি তুলসী পাতা চিকিৎসা শাস্ত্রের জন্য ভীষণই উপযুক্ত। সর্দি কাশি থেকে শুরু করে যে কোন সমস্যাতেই তুলসী অসাধারণ একটি উপাদান তাই বাড়িতেই বানিয়ে ফেলুন ত্বকের উজ্জ্বলতার জন্য অসাধারণ তুলসীর ফেসপ্যাক।

১) তুলসী পাতা, মধুর ফেসপ্যাক – তুলসী পাতা আর মধু যদি পেস্ট করে গোটা মুখে খুব ভালো করে লাগিয়ে আধঘন্টা রেখে ধুয়ে ফেলতে পারেন, তাহলে দেখবেন আপনার ত্বক একেবারে মিনিটের মধ্যে অনেক বেশি সুন্দর হয়ে গেছে। এই তুলসী পাতার সঙ্গে মধু যদি মিশিয়ে লাগান, তাহলে যাদের ব্রণের সমস্যা আছে, সেখানেও কিন্তু অনেকটা উপকার পাবেন। তবে যাদের শুষ্ক ত্বক তারা মধু মেশাবেন না, সেক্ষেত্রে তুলসী পাতার পেস্টের সঙ্গে সামান্য পরিমাণে নারকেল তেল মিশিয়ে লাগিয়ে নিতে পারেন।

২) তুলসী পাতা, টক দইয়ের ফেসপ্যাক – তুলসী পাতার সঙ্গে খুব ভালো করে টক দই মেশিয়ে নিয়ে সাথে প্রতিদিন নিয়ম করে লাগাতে পারেন স্নানের আগে, তাহলে দেখবেন আপনার ত্বক কত সুন্দর, পরিষ্কার, ঝকঝকে হয়ে যাবে।

৩) তুলসী পাতা, বেসন এর ফেসপ্যাক- তুলসী পাতাকে খুব ভালো করে পেস্ট করে নিয়ে বেসনের সঙ্গে জলের সঙ্গে মিশিয়ে আপনি মুখের উপরে লাগিয়ে অন্তত আধ ঘণ্টা রেখে দিন। এই ফেসপ্যাক ত্বক পরিষ্কার করতে সাহায্য করে।

৪) তুলসীপাতা, অ্যালোভেরার ফেসপ্যাক- অ্যালোভেরা জল ত্বকের ময়েশ্চারাইজ করতে সাহায্য করে এলোভেরা জেল এর সঙ্গে তুলসী পাতাকে খুব ভালো করে মিশিয়ে নিয়ে মিশ্রণটি যদি আপনি নিয়মিত লাগাতে পারেন, তাহলে দেখবেন আপনার ত্বক একেবারে দুধের মতন ফর্সা হয়ে যাবে।

৫) তুলসী পাতা, চন্দনের ফেসপ্যাক- যাদের ব্রণর সমস্যা আছে বা ত্বকের ওপরে কোন ব্যাকটেরিয়া বা র‍্যাশ এসবের সমস্যা আছে, তাহলে কিন্তু তুলসী পাতার পেস্টের সঙ্গে চন্দনকে খুব ভালো করে মিশিয়ে লাগিয়ে নিলেই দেখবেন, মিনিটের মধ্যে ত্বক খুব সুন্দর পরিষ্কার এবং ঝকঝকে হয়ে গেছে।

whatsapp logo

Shreya Chatterjee

আমি শ্রেয়া চ্যাটার্জী। বর্তমানে Hoophaap-এর লেখিকা। লাইফস্টাইল এবং বিনোদনমূলক লেখা আপনাদের কাছে তুলে ধরি। অনলাইনের সুবাদে রান্নার রেসিপি, রূপচর্চা, কুকিং টিপস, বেড়ানোর জায়গার সন্ধান এগুলো যেমন জানা প্রয়োজন, ঠিক তেমনি মনোরঞ্জনের জন্য শর্টফিল্ম, সিরিজ এগুলোরও সমান গুরুত্ব। সমস্ত খবরকেই লেখার মাধ্যমে তুলে ধরার চেষ্টা করি। অনেক ধন্যবাদ সকলক