whatsapp channel

Lifestyle: মেয়েদের আঙুলের আকৃতিতে লুকিয়ে থাকে তাদের চরিত্র, বিয়ের আগে দেখে নিন এই বিষয়গুলি

প্রাচীনকালে যখন দেখাশোনা করে বিয়ে দেওয়া হত বাড়ির ছেলেমেয়েদের, তখন ছেলের মা কিংবা মাসি গিয়ে মেয়েকে বলতেন, 'মা তোমার আঙুলগুলি দেখাও তো দেখি'। এই আচরণে অনেক মেয়েই সেই সময় ইতস্তত…

Debaprasad Mukherjee

Debaprasad Mukherjee

Updated on:

Advertisements
Advertisements

প্রাচীনকালে যখন দেখাশোনা করে বিয়ে দেওয়া হত বাড়ির ছেলেমেয়েদের, তখন ছেলের মা কিংবা মাসি গিয়ে মেয়েকে বলতেন, ‘মা তোমার আঙুলগুলি দেখাও তো দেখি’। এই আচরণে অনেক মেয়েই সেই সময় ইতস্তত বোধ করতেন। সেই রীতি হারিয়ে গেলেও হারিয়ে যায়নি এই রীতিকে ঘিরে সমুদ্রশাস্ত্রের মতামত। সমুদ্রশাস্ত্র মতে মেয়েদের আঙুলের গঠন, আকার, অকৃতিতেই লুকিয়ে থাকে তার চরিত্র। এককথায় কোনো মেয়ের আঙুল দেখলেই বলে দেওয়া সম্ভব মেয়েটি কেমন স্বভাবের, তার চরিত্রই বা কেমন। আপনি কিভাবে বুঝবেন? রইল কিছু সূত্র, দেখে নিন বিস্তারিত।

Advertisements

(১) সরু আঙুল: বেশিরভাগ ভারতীয় মহিলার আঙুল সরু এবং আকারে ছোট হয়ে থাকে। এটি মূলত এই দেশের জিনগত কারণেই হয়ে থাকে। তবে সমুদ্রশাস্ত্র মতে, যে মেয়ের আঙুল সরু এবং ছোট হয়, তারা স্বভাবে কৃপণ হয়ে থাকেন। অর্থাৎ সহজে হাত থেকে টাকা খসাতে চান না তারা। অন্যদিকে এইসব মহিলারা সঞ্চয়ী হকয়ে থাকেন। তবে এরা খুব সহজেই রেগে যান। বন্ধুত্বের ক্ষেত্রেও তারা পিছিয়ে থাকেন। যে কারণে এইসব মহিলারা বেশিরভাগ একাকী হয়ে থাকেন। তবে তাদের সঞ্চয়ের গুন তাদেরকে আরো আকর্ষণীয় করে তোলে।

Advertisements

(২) গোল এবং লম্বা আঙুল: ভারতে লম্বা আঙুলওয়ালা মহিলার সংখ্যা নেহাত কম নয়। এইসব মহিলারা দেখতেও বেশ আকর্ষণীয় হয়ে থাকেন তাদের আঙুলের গঠনের জন্য। সমুদ্রশাস্ত্র মতে, গোল এবং লম্বা আঙুলের মেয়েরা খুব ভাগ্যবতী বলে মনে করা হয়। সবসময় এদের ভাগ্য সঙ্গ দেয়। তাদের আচরণ সহজে মিশ্রিত এবং মিলিত হয়ে যাওয়া। তারা নিজেদের স্বভাব দ্বারা সকলের মন জয় করেন। এছাড়াও কোনোরকম ব্যবসার ক্ষেত্রেও এইসব মহিলারা বেশ উন্নতি করেন।

Advertisements

(৩) ছোট আঙুল: অনেক মহিলার আঙুলই আকৃতিতে ছোট হয়ে থাকে। মূলত মা-বাবার জিনগত কারণেই এমনটা হয়ে থাকে। তবে সমুদ্র শাস্ত্র বলে, যে মহিলাদের আঙুল আকৃতিতে ছোট হয়, তারা খুবই ভালো স্বভাবের এবং আবেগী হয়ে থাকে। কেনাকাটা করতেও বেশ ভালোবাসেন এইসব মহিলারা। এছাড়াও এদের শখ খুব বেশি হয়। এইসব মহিলারা উছাকাঙ্খী হয়ে থাকেন। তবে আবেগপ্রবণ হওয়ার কারণে এইসব মহিলারা খুব অল্প আঘাতেই কষ্ট পেয়ে থাকেন।

Advertisements

(৪) মোটা আঙুল: অনেক মহিলার আঙুলের আকৃতি মোটা হয়ে থাকে। সমুদ্রশাস্ত্র মতে, এইসব মহিলারা খুবই পেটুক স্বভাবের হয়ে থাকেন। তবে তারা বেশ রোজগারী হয়েও থাকেন। তবে রোজগার করলেও এদের খরচের হাত বেশি হওয়ায় সঞ্চয়ের গুন তেমন একটা থাকেনা এইসব মহিলাদের।

(৫) আঙুলের সামনের অংশ পাতলা: সমুদ্র শাস্ত্র মতে যেসব মহিলাদের আঙুলের সামনের অংশ পাতলা হয়, তাদের বিবাহিত জীবন খুবই সুখকর হয়। এছাড়াও এইসব মহিলারা স্বামী সোহাগী হয়ে থাকেন। সকলের মন জয় করতেও এইসব মহিলারা সিদ্ধহস্ত।

Disclaimer: প্রতিবেদনটি সম্পূর্ণ তথ্যভিত্তিক। কোনোরূপ কোনো সমস্যায় বিশেষজ্ঞর পরামর্শ নিন।

whatsapp logo
Advertisements
Debaprasad Mukherjee

Hoophaap-এর সম্পাদক দেবপ্রসাদ বিগত কয়েক বছর যাবৎ সাংবাদিকতার সঙ্গে যুক্ত। ডিজিটাল মিডিয়ার হাত ধরেই সাংবাদিকতায় হাতেখড়ি। রাজনীতি, বিনোদন, খেলাধুলা, লাইফস্টাইল, প্রযুক্তি প্রভৃতি সব ধরণের খবরের উপস্থাপনার কাজে যথেষ্ট সাবলীল। নিউজ ডেস্ক ছাড়াও রয়েছে ভিডিও এডিটিং এবং ক্যামেরার পিছনে বিচিত্র অভিজ্ঞতা