whatsapp channel

Lifestyle: ঘোড়ার মতো জোশ ফিরে পাবেন দাম্পত্য জীবনে, বেডরুমে এনে রাখুন এই ক্ষুদ্র জিনিস

জীবনে সুখ শান্তি কেই বা না চায়! সকলের মনে একটাই চাহিদা- জীবনে থাকুক সুখ, মনে থাকুক শান্তি আর ব্যাংকে আধিক্য হোক লক্ষ্মীর। কিন্তু এই সুখ ও শান্তির মাঝেই আচমকা কখনো…

Debaprasad Mukherjee

Debaprasad Mukherjee

Advertisements
Advertisements

জীবনে সুখ শান্তি কেই বা না চায়! সকলের মনে একটাই চাহিদা- জীবনে থাকুক সুখ, মনে থাকুক শান্তি আর ব্যাংকে আধিক্য হোক লক্ষ্মীর। কিন্তু এই সুখ ও শান্তির মাঝেই আচমকা কখনো কোনোদিন নেমে আসে চরম বিপদ। এর মাঝে দাম্পত্য জীবনের সুখের অভাবেও মানসিক অশান্তিতে ডুবে যায় আমাদের মন। তবে এমন সব সময়কে পের করে ভালো সময় আসে ঠিক সেভাবেই, যেভাবে রাতের পর দিন আসে। তবে এটি তাড়াতাড়ি করতে হলে সেখানে জ্যোতিষশাস্ত্র ও বাস্তুশাস্ত্র কিছু বিধি দিয়ে থাকে। মূলত এই সব বিষয়েই চর্চা হয় জ্যোতিশশাস্ত্র ও বাস্তুশাস্ত্রে।

Advertisements

কিন্তু জীবনের সব সমস্যার সমাধানের উপায় রয়েছে আমাদের চারপাশেই। এই মতামত দিয়ে থাকেন ভারতের প্রাচীনতম এই দুই শাস্ত্রের বিশেষজ্ঞরা। তাই জীবনে কঠিন সমস্যা হলেও সেভাবে দুশ্চিন্তা বা হতাশাগ্রস্ত না হয়ে পড়ার পরামর্শ দিয়ে থাকেন তারা। কারণ আমাদের বাড়ির সাধারণ ব্যবহার্য জিনিসপত্র সঠিকভাবে ব্যবহার করলেই তার সুফল পড়ে আমাদের জীবনের উপর। আর এইসব সমাধানের বিষয়েও আলোচনা হয়ে থাকে জ্যোতিষশাস্ত্র ও বাস্তুশাস্ত্রে।

Advertisements

সামনেই আসছে নতুন বছর। আর নতুন বছরে কমবেশি সকলেই জীবনকে নতুনভাবে সাজাতে চান। এক্ষেত্রে দাম্পত্য জীবনেও নতুন করে সুখের সন্ধান করেন অনেকে। তাই প্রিয়জনকে নানা উপহার দিয়ে থাকেন। তবে তার আগে জীবনে থাকা নানা নেতিবাচকতা দূর করতে হয় আগেই। আর এই নেতিবাচকতা দূর করতে বেশ কিছু উপায় অবলম্বনের কথা বলা হয় বাস্তুশাস্ত্রে। দাম্পত্য জীবনে সুখের রেশ ফিরিয়ে আনতে ক্রিস্টাল রাখার কথা উল্লেখিত রয়েছে এই প্রাচীন শাস্ত্রে। এই ক্ষুদ্র জিনিসটি দাম্পত্য জীবনে বয়ে আনে সুখের জোয়ার।

Advertisements

তবে বাড়িতে শুধুমাত্র এই ক্রিস্টাল এনে রাখলেই হবেনা। সঠিক দিকে এটিকে রাখলেই মিলবে এর সুফল। বাস্তুশাস্ত্র মতে, শোবার ঘরের উত্তর-পশ্চিম দিকে এই বিশেষ জিনিসটি রাখতে হয়। আর এটি রাখলেই জীবনে থাকবে অনাবিল ইতিবাচক শক্তির প্রভাব। এর প্রভাব পড়ে দাম্পত্য জীবনের উপরেও। দাম্পত্য জীবনের সব নেতিবাচকতা দূর করতে পারে এই ক্ষুদ্র জিনিস। তাই নতুন বছরে এই জিনিস বেডরুমে রাখলেই বজায় থাকবে দাম্পত্য জীবনের জোশ।

Advertisements

Disclaimer: প্রতিবেদনটি তথ্যভিত্তিক। বাস্তব জীবনের যেকোনো সমস্যায় আগে বিশেষজ্ঞর পরামর্শ নিন।

whatsapp logo
Advertisements
Debaprasad Mukherjee
Debaprasad Mukherjee

Hoophaap-এর সম্পাদক দেবপ্রসাদ বিগত কয়েক বছর যাবৎ সাংবাদিকতার সঙ্গে যুক্ত। ডিজিটাল মিডিয়ার হাত ধরেই সাংবাদিকতায় হাতেখড়ি। রাজনীতি, বিনোদন, খেলাধুলা, লাইফস্টাইল, প্রযুক্তি প্রভৃতি সব ধরণের খবরের উপস্থাপনার কাজে যথেষ্ট সাবলীল। নিউজ ডেস্ক ছাড়াও রয়েছে ভিডিও এডিটিং এবং ক্যামেরার পিছনে বিচিত্র অভিজ্ঞতা