whatsapp channel

অতি সুস্বাদু পমফ্রেট মাছের রইল একটি সেরা রেসিপি

পমফ্রেট খেতে বেশ সুস্বাদু। শুধু খেতে না এই মাছের যথেষ্ট গুনাগুন রয়েছে। এই মাছ সামুদ্রিক মাছ। সামুদ্রিক মাছে প্রচুর পরিমাণে ওমেগা থ্রি থাকে যা সুস্থ হয়ে বেঁচে থাকার এক রসদ…

Avatar

HoopHaap Digital Media

পমফ্রেট খেতে বেশ সুস্বাদু। শুধু খেতে না এই মাছের যথেষ্ট গুনাগুন রয়েছে। এই মাছ সামুদ্রিক মাছ। সামুদ্রিক মাছে প্রচুর পরিমাণে ওমেগা থ্রি থাকে যা সুস্থ হয়ে বেঁচে থাকার এক রসদ বলতে পারেন। হার্টকে ভালো রাখতে শিশুর মস্তিষ্ক গঠনের জন্য ওমেগা থ্রি প্রয়োজন। এছাড়া ওমেগা-থ্রি ব্রেস্ট ক্যানসার, কোলন ক্যান্সার, প্রোস্টেট ক্যান্সারের ঝুঁকি অনেকাংশে কমিয়ে দেয়। গর্ভবতী নারীদের অনেক পরিমানে সামুদ্রিক মাছ খাওয়া দরকার। এতে বাচ্চার বুদ্ধির বিকাশ হয়। আজকে চটপট শিখে ফেলুন পমফ্রেট রসা।

উপকরণ:
পমফ্রেট মাছ টুকরো করে কেটে নুন, হলুদ দিয়ে রাখতে হবে
পেঁয়াজ কাটা
রসুন কুচি কুচি করে কাটা
আদা কুচি কুচি করে কাটা
টমেটো কুচি কুচি করে কাটা
কয়েক চামচ টক দই
লঙ্কাগুঁড়ো
হলুদ গুঁড়ো
নুন
চিনি
সরষের তেল
গোটা কাঁচা লঙ্কা

প্রণালী: প্রথমে কড়াইতে সরষের তেল গরম করে মাছের টুকরোগুলো অল্প ভেজে তুলে রাখতে হবে। সেই কড়াইতেই আরো একটু সরষের তেল গরম করে পেঁয়াজ কুচি, আদা কুচি, রসুন কুচি, টমেটো কুচি এবং সমস্ত গুঁড়ো মশলা দিয়ে ভালো করে কষিয়ে নিতে হবে। ভালো করে কষানো হয়ে গেলে মাছের টুকরোগুলো দিয়ে নাড়াচাড়া করতে হবে। ফেটিয়ে রাখা টকদই দিয়ে দিতে হবে। নুন, মিষ্টি স্বাদমতো দিয়ে সামান্য গরম জল দিয়ে ঢাকা দিয়ে রাখতে হবে। কিছুক্ষণ পর চেরা কাঁচা লঙ্কা দিয়ে দিলেই একেবারে তৈরি হয়ে যাবে ‘পমফ্রেট মাছের রসা’।

whatsapp logo
Avatar
HoopHaap Digital Media