Hoop Life

Hair Care Tips: একটি তেলেই চুল থেকে ত্বকের সমস্যা সব হবে জব্দ

নামটি শুনে নিশ্চয়ই বুঝতে পারছেন যে এই গাছের তেল কখনোই আমাদের ভারতীয় গাছ না। বিদেশের মাটিতেই এই গাছের তেল পাওয়া যায় কিন্তু বর্তমানে এখন ভারতে এই তেল যথেষ্ট পরিমাণে পরিচিতি লাভ করেছে তার গুণের জন্য। শুধুমাত্র চুলের কোন সমস্যাই নয়, ত্বকের যে কোন সমস্যা ও সমাধান করতে সাহায্য করে জোজোবা অয়েল। Hoophaap এর পাতায় দেখে নিন অসাধারণ এই টিপস –

বড় বড় শপিংমলগুলোতে গেলে সহজেই পেয়ে যেতে পারেন এই জোজোবা অয়েল, তবে খেয়াল করে দেখবেন। যেন কোন রকম গন্ধ যুক্ত তেল না হয় তাহলে বুঝতে পারবেন, এখানে কোন আর্টিফিশিয়াল গন্ধ যুক্ত করা আছে তা পুরোপুরি প্রাকৃতিক নয়, এবার জেনে নিন কিভাবে আপনি ব্যবহার করবেন আপনার চুলে এবং ত্বকে।

চুল থেকে যদি খুশকি তাড়াতে চান, তাহলে অন্তত সপ্তাহে দুদিন জোজোবা অয়েল হালকা গরম করে চুলের গোড়ায় গোড়ায় ভালো করে ম্যাসাজ করে শুয়ে পড়ুন। সকালবেলা ঘুম থেকে উঠে শ্যাম্পু করে ফেলুন কিংবা মাথাতে যদি রাখতে অসুবিধা সপ্তাহের দুদিন শ্যাম্পুর করলেই যথেষ্ট।

হেয়ার প্যাক এর সঙ্গে অনায়াসে মিশিয়ে দিন জোজোবা অয়েল। টক দই, কাঁচা ডিমের সঙ্গে এই তেল ভালো করে মিশিয়ে সপ্তাহে অন্তত একদিন হেয়ার প্যাক বানিয়ে ফেলুন, আর এই অয়েল অসাধারণ পুষ্টি এর ফলে চুল খাবার পাবে এবং চুল হয়ে যাবে অসাধারণ সুন্দর।

ব্রণও কমাতে সাহায্য করে এই তেল রোজ রাতে শুতে যাবার সময় হালকা করে এই তেল মাসাজ করুন। দেখবেন কিছুদিন এমন করার পরে কিন্তু আপনার ব্রণর পরিমাণ অনেকখানি কমে গেছে।

Related Articles