Hoop Tech

Budget Segment Bikes: ভারতের বাজার কাঁপাচ্ছে এই ৩ বাইক, দাম পড়বে ৬০ থেকে ৭০ হাজার টাকা

পরিবহন হল মানুষের জীবনের এক অপরিহার্য কাজ। আর সেই পরিবহনের জন্য এখন দু’চাকার বাইক মানুষের জীবনে এক অপরিহার্য জিনিস হয়ে দাঁড়িয়েছে। বাইকের জনপ্রিয়তা বাড়ছে দিন দিন। পেট্রোলের দাম লাফিয়ে লাফিয়ে বাড়লেও রাস্তায় কিন্তু বাইকের চলাচল কমেনি মোটেও। কেউ যেমন বড় চাকার বাইক চালাতে স্বচ্ছন্দ, তেমনই আবার কেউ ছোট চাকার স্কুটি চালাতে পছন্দ করেন। মহিলাদের ক্ষেত্রে তো স্কুটারের বিকল্প নেই।

কিন্তু ভারতের বাজারে বছরের পর বছর লাফিয়ে লাফিয়ে বাড়ছে বাইকের দামও। আজ থেকে কয়েকবছর আগে অব্দি পঞ্চাশ হাজার দামে বাইক পাওয়া গেলেও আজ প্রায় সমস্ত বাইকের দাম ছুঁয়েছে এক লক্ষের গন্ডি। তবে এখনো বাজারে উপলব্ধ রয়েছে বেশ কিছু আকর্ষণীয় বাজেট সেগমেন্টের গাড়ি, যেগুলি কিনতে খুব কম টাকা খসবে ক্রেতাদের পকেট থেকে। একনজরে দেখে নিন এমন কয়েকটি গাড়ির তালিকা।

● Hero Splendor Plus: ভারতের বাজারে সর্বাধিক জনপ্রিয় অটোমোবাইল কোম্পানি হল হিরো। আর হিরোর এই স্প্লেন্ডার প্লাস বাইকটি হল তাদের বেস্টসেলিং একটি বাইকের মডেল। বাজেট সেগমেন্টের সব বাইকের মতোই এই বাইকেও রয়েছে অত্যাধুনিক কিছু ফিচার্স। সঙ্গে ৭০ কিলোমিটারের কাছাকাছি আকর্ষণীয় মাইলেজ দেয় এই গাড়িটি। বর্তমানে এই বাইকটির এক্স শোরুম দাম ৭৫,১৪১ টাকা থেকে শুরু হচ্ছে।

● Honda Shine-100: হিরো ও হোন্ডা এই দুটি একে অপরের সঙ্গে সম্পর্ক ছিন্ন করার পর থেকেই উন্নতমানের ইঞ্জিনের জন্য বিখ্যাত হয়েছে হোন্ডার একাধিক বাইক। আর এই জাপানি কোম্পানি এতদিন পর্যন্ত যতগুলি বাইক লঞ্চ করেছে, তার মধ্যে অন্যতম হল হোন্ডা সাইন নামের একটি ১০০ সিসির বাইক। বর্তমানে আকর্ষণীয় এই বাজেট সেগমেন্ট বাইকের এক্স শোরুম দাম রয়েছে ৬৪,৯০০ টাকা।

● TVS Star Sport: এটিও ভারতের বাজারে একটি দারুন বাজেট সেগমেন্ট বাইক। এই বাইকে মিলবে ১১০ সিসির ফুয়েল ইঞ্জেকটেড ইঞ্জিন, যা ৬.০৩ বিএচপি পাওয়ার এবং ৮.৭ এনএমের টর্ক উৎপন্ন করতে পারে। ৪-স্পিড গিয়ারবক্স সহ এই বাইকে টপ স্পিড ৯০ কিলোমিটার প্রতি ঘন্টা। এই গাড়ির এক্স শোরুম দাম ৭০,৭৭৩ টাকা।

Related Articles